অর্থ উপার্জন কৌশল :: অনলাইন ইনকাম করুন ডোমেইন পার্ক করে | COMILLAIT| Bangla Technology Blog | কুমিল্লা আইটি –প্রযুক্তির ভালবাসা
আই-টেকার :: আল আমিন 6 টি আই-টেক

Hi There, I have opened NextBarisal as an IT farm for next genaration improvment. So stay with us. Two New released product from NextBarisal 1) Complete SEO SEM & SMM 2) PHP Guru Call for order: 01718-928077, 01918-283013

অর্থ উপার্জন কৌশল :: অনলাইন ইনকাম করুন ডোমেইন পার্ক করে

আই-টেকারঃ|বিভাগঃওপেন সোর্স|প্রকাশিত সময়:মে ১৫, ২০১২|০ টি কমেন্ট| ২৮৪ বার

ডোমেইন পার্ক নিয়ে এর আগে অনেক আর্টিকেল বিভিন্ন মাধ্যমে লেখা হয়ে থাকলেও অনেকের কাছে এখনো ডোমেইন পার্ক শব্দটি পুরোপুরি পরিস্কার না। কেউ কেউ আবার মনে করেন ডোমেইনকে পার্ক করে যদি বিক্রি করা না যায় তবে ডোমেইন কেনার যে বার্ষিক খরচ বছর শেষে সেটিই লস প্রজেক্ট হিসেবে দেখা দিবে। আসলে পুরো ব্যাপারটি কিন্তু তার উল্টো। কেননা পার্ক করা আর ডোমেইন বিক্রি করা কিন্তু এক জিনিস নয় তবে এটি সত্য যে পার্ক করলে সেটি বিক্রির উদ্দেশ্যে করাটাই ভাল।

ডোমেইন পার্ক কি?

ডোমেইন পার্ক হচ্ছে এক ধরনের উপার্জন কৌশল যেখানে আপনার ডোমেইনকে বিক্রির উদ্দেশ্যে কিংবা বিক্রি না করেও বিজ্ঞাপন প্রদর্শনের মাধ্যমে অর্থ উপার্জন করতে পারেন। যেটি হতে পারে গুগল এ্যাডসেন্সের একটি ব্যতিক্রম ধারনা। তবে এক্ষেত্রে আয়ের সম্ভাবনা এ্যাডসেন্স অপেক্ষা অনেক বেশি। কেননা এখানে পুরো পেজ জুড়েই থাকে পার্ক করা সাইটের রেফারেন্সে বিজ্ঞাপন। ডোমেইন বিক্রির বিষয়টি আরেকটু পরিস্কার হবে নিম্নের উদাহরনের মাধ্যমে।

ধরুন আপনি একটি ডোমেইন কিনেছেন যার নাম 7wonders.com। স্বাভানিকভাবেই বলা যায় নামটি বেশ সুন্দর এবং অর্থবোধক। এই ডোমেইন এর প্রতি আকর্ষন আছে বিশ্বের অনেকের। তবে এখন যদি আপনি ডোমেইনটি ক্রয় করতে চান সেটি কিন্তু আর সম্ভব নয়। কেননা একই নামের ডোমেইন মাত্র একবার বিক্রি হয়ে থাকে। তবে এটি করা সম্ভব যে, বর্তমানে এই ডোমেইনটি যার কাছে আছে এবং সে যদি বিক্রি করতে রাজি থাকে তবে তার কাছ থেকে সংগ্রহ করা। একটি ডোমেইনের দাম মাত্র ১০ ডলার হলেও এই মূহূর্তে কিন্তু ডোমেইনটি ১০ ডলারে পাবেন না। অনেকটা বাংলাদেশের শেয়ার ব্যবসার মত যার দাম নির্ধারিত হবে চাহিদার ওপর।

আর যদি বিক্রি না হয় তবে যে আপনার খুব বেশি ক্ষতি হবে তা কিন্তু নয়। কেননা আপনার ডোমেইনে যে এ্যাড প্রদর্শিত হবে তা থেকেই উঠে আসবে আপনার বার্ষিক ডোমেইন রি-নিউ খরচ। তবে এজন্য কিন্তু আপনাকে কম হলেও কিছুটা এসইও জানতে হবে। মূলত ইন্টারনেট থেকে যেভাবে আয়ের কথাই শুনিনা কেন সবকিছুর মূলে কিন্তু ঐ একটি নাম ভিজিটর বৃদ্ধি।

ডোমেইন পার্কের জন্য পরিচিত একটি প্লাটফর্ম হচ্ছে গুগল। যেটি দেখতে পাবেন গুগল এ্যাডসেন্সে লগইন করার পরে। কিন্তু বর্তমানে সবচেয়ে জনপ্রিয় সাইট হচ্ছে http://sedo.com । প্রতি বছর প্রচুর পরিমান ডোমেইন বিক্রি হয়ে থাকে এ সাইট থেকে। যাই হোক ডোমেইন পার্ক করলে সেটি কিরকম প্রদর্শিত হবে দেখতে ক্লিক করুন। পরীক্ষা স্বরুপ দেখতে co.cc ফ্রি ডোমেইন পার্ক করতে পারেন। তবে এটি বিক্রি হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। আর যদি ডোমেইন বিক্রি হয় কিংবা এ্যাড থেকে প্রাপ্ত অর্থ উত্তোলনের উপযোগী হয় তবে আপনার টাকা সরাসরি ব্যাংক ট্রান্সফার কিংবা পেপাল এর মাধ্যমে সংগ্রহ করতে পারেন। সকলকে ধন্যবাদ জানিয়ে শেষ করছি…..

FavoriteLoadingপ্রিয় পোষ্ট যুক্ত করুন
বিভাগঃ ওপেন সোর্স

কমেন্ট করুন

You must be logged in to post a comment.