আপনার ব্যাবহৃত PEN DRIVE, MEMORY CARD এবং USB HARD DRIVE এগুলো কি অরজিনাল???? এবার মাত্র পরীক্ষা করে নিন এগুলো অরিজিনাল কি না। | COMILLAIT| Bangla Technology Blog | বাংলা প্রযুক্তি ব্লগ

আপনার ব্যাবহৃত PEN DRIVE, MEMORY CARD এবং USB HARD DRIVE এগুলো কি অরজিনাল???? এবার মাত্র পরীক্ষা করে নিন এগুলো অরিজিনাল কি না।

লেখক : | ০ টি কমেন্ট | 57 বার দেখা হয়েছে দেখা হয়েছে । শেয়ার করে আপনবর বন্ধুদের জানিয়ে দিন ।

আসসালামু আলাইকু। কেমন আছেন সবাই??? আশা করি সবাই ভালই আছেন। আজকের টিউনের বিষয় এমন একটি জিনিস নিয়ে যা আমাদের নিত্য প্রয়োজনীয়।

আমাদের এই প্রযুক্তির জগতে একজন মানুষের কাছে ২-৩ টা মেমরি কার্ড,প্রেনড্রাইভ থাকাটা তেমন অস্বাভাবিক নয়। তবে আপনার কি জানা আছে যে আপনি যে মেমরি কার্ডটি ব্যাবহার করছেন,বা যে প্রেনড্রাইভটি ব্যাবহার করছেন তা আসল কি না। আপনার জানা আছে এটি আসল কিন্তু এটি আসল নাও তো হতে পারে। কিন্তু সেটি তো আপনার জানা নেই। আর আপনিও বা কিভাবে বুঝবেন সেটি আসল কি না???? আর আজকে আমার টিউনটিও মুলত এই বিষয়টি নিয়ে। চলুন তাহলে বিস্তারিত জানা যাক।

আমার একটা ঘটনা শুনুনঃ

সেদিন বাজার থেকে একটি ৮ জিবি কিনে এনে দেখি ৮ জিবি আর নেই। এর কারণ হলো কিছু চায়না ফেক Memory Card বাজারে আছে। এগুলু খুব কম দরে পাওয়া যায়। তাই আমরাও দাম কম বলে এগুলি কিনে
ফেলি।

আজ আমি আপনাদের সাথে এমন একটি সফটওয়্যার শেয়ার করবো যা দিয়ে আপনি সহজেই চেক করতে পারবেন আপানর Pen Drive, Memory Card অথবা USB Hard Drive টি অরজিনাল বা ফেক কিনা ।

প্রথমে এখান থেকে সফট্যওয়্যারটি ডাউনলোড করুন।

উপরের ফাইলটি Zip ফাইল। ঐটা Extrac করলে আপনি একটা Software পাবেন আর তখন সফটওয়্যারটি Install করুন। এবার ওপেন করুন। এবার Select Target এ গিয়ে আপনার Pen Drive, Memory Card অথবা USB Hard Drive টি দেখিয়ে দিন। আর নিচ থেকে all available space এ ক্লিক করুন। এবার Write+Verify এ ক্লিক করুন। অপেক্ষা করুন শেষ হওয়া পর্যন্ত।

যদি কোন Error ছাড়াই স্ক্যান শেষ হয় তবে বুঝবেন আপানর Pen Drive, Memory Card অথবা USB Hard Drive টি অরজিনাল। আর যদি Error হয় তাহলে……………

আজ এ পর্যন্তই সবাই ভাল থাকবেন। আর টিউনটি ভাল লাগলে আমার সাইট ঘুরে আসবেন।

আমার সাইটঃ http://trickround.com

লেখাটি আপনাদের ভাল লেগেছে?
FavoriteLoadingপ্রিয় পোষ্ট যুক্ত করুন

১টি কমেন্ট করুন

*