আপনার iPhone বা iPad এর হোম স্ক্রিন রিসেট করবেন যে ভাবে!!!

প্রিয় ব্লগার ইউজার সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আজকের এই ব্লগ। আজকের ব্লগে থাকছে iPhone বা iPad এর হোম স্ক্রিন রিসেট করা যায় কিভাবে তা নিয়ে আলোচনা করা হবে।

আপনারা জারা iPhone কিংবা iPad ব্যবহার করে থাকেন তাহলে তাদের উপকারে আসতে আমার এই ব্লগ টিউনটি।

আমরা জারা স্মার্ট ফোন বা ট্যাব যে যেটাই ব্যবহার করিনা কেন, সবাই কিন্তু অনেক এপ্লিকেশন, সর্টকাট কোন কিছু উইজেট আমাদের ফোনের হোম স্ক্রিনে নিয়ে আসি। হয়ত দেখা যাচ্ছে কিছু দিন রাখার পর আর ভালো লাগছেনা চেন্জ করার প্রয়োজ হতে পারে।

কোন কিছু ঝামেলা না করে সহজ পদ্ধতিতে কাজ করুন। নিচে ছবি সহ সুন্দর ভাবে বিস্তারিত আলোচনা করা হলো কি ভাবে আপনার iPhone বা iPad এর হোম স্ক্রিন রিসেট করবেন।

যে ভাবে রিসেট করবেন

ওপেন Settings প্যানেল এবং সেখানে থেকে General ক্লিক করুন। এখন একটি উইনডো আসবে সেখান থেকে Reset এ ক্লিক করুন। নিচের চিত্রে র মত একটি উইনডো দেখতে পাবেন।

এখানে একটু সেনসেটিভ এখানে অন্য কোন অপশনে ক্লিক করবেন না। না জানা সত্যে ক্লিক করলেও আপনার ডিভাইসটি হার্ড রিসেট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকতে পারে। দেখে বুঝে ক্লিক করবেন।

রিসেটে ক্লিক করলে নিচের মত একটি উইনডো আসবে সেখান থেকে Reset Home Screen Layout এ ক্লিক করুন। নিচের চিত্রের মত করে।

ওই খানে ক্লিক করলে আপনার ডিভাইসের হোম স্ক্রিন রিসেট হয়ে ডিফাউল্ড হোম স্ক্রিন হয়ে যাবে। এখন সব ক্লোস করে দেখুন আপনার হোম স্ক্রিনটি রিসেট হয়ে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *