আরো সেবা বন্ধ হচ্ছে গুগলের | COMILLAIT| Bangla Technology Blog | বাংলা প্রযুক্তি ব্লগ

আরো সেবা বন্ধ হচ্ছে গুগলের

লেখক : | 2টি কমেন্ট | 179 বার দেখা হয়েছে দেখা হয়েছে । শেয়ার করে আপনবর বন্ধুদের জানিয়ে দিন ।

সম্প্রতি গুগল জানিয়েছে, শিগগিরই আরও কিছু গুগল সেবা বন্ধ করে দেয়া হচ্ছে। আশানুরূপ লাভজনক না হওয়ায় সেবাগুলো বন্ধের সিদ্ধান্ত নিয়েছে গুগল। এই তথ্য জানা গেছে গুগলের নিজস্ব ব্লগে।

গুগল জানিয়েছে, গুগল সিংক ফর ব্ল্যাকবেরি সেবাটি বন্ধ করে দেয়া হচ্ছে। এর পরিবর্তে গুগলের ক্লাউড সার্ভিসেস-এর পরিচালক ম্যাথিয়াস শোয়াব ব্ল্যাকবেরি ইন্টারনেট সার্ভিস (বিআইএস) ব্যবহারের পরামর্শ দিয়েছেন। জুনের ১ তারিখ থেকেই ব্ল্যাকবেরি ডিভাইসের জন্য গুগল সিংক সেবাটি বন্ধ করে দেয়া হবে বলে জানিয়েছেন তিনি।

এ ছাড়াও গুগল রিলেটেড নামে আরেকটি সেবা বন্ধ হচ্ছে। এটি মূলত ব্রাউজারে ব্যবহারকারীদের ওয়েব ব্রাউজিং-এর সময় যে পাতা দেখছেন সেই পাতার সঙ্গে সংশ্লিষ্ট বা একই ধরনের তথ্য অন্যান্য যেসব সাইটে রয়েছে তার একটি তালিকা দেখাতো। ফলে ব্যবহারকারীরা সহজেই যে বিষয়ে তথ্য খুঁজছেন তা পেয়ে যেতে পারেন। কিন্তু গুগল জানিয়েছে, ব্যবহারকারীরা এটি তেমন একটা ব্যবহার করছেন না, তাই শিগগিরই এটিও বন্ধের মুখ দেখতে যাচ্ছে।

গুগল টকের মোবাইল ওয়েব অ্যাপ্লিকেশন, গুগল ফ্লু ভ্যাকসিন ফাইন্ডারসহ আরও বিভিন্ন গুগল সেবা এই বছরেই বন্ধ করা হবে বলেও গুগল ব্লগে প্রকাশিত পোস্টে ইঙ্গিত দেয়া হয়েছে।

লেখাটি আপনাদের ভাল লেগেছে?
FavoriteLoadingপ্রিয় পোষ্ট যুক্ত করুন

2 টি কমন্টে to “আরো সেবা বন্ধ হচ্ছে গুগলের”

  1. May 4, 2012 at 12:19 am

    আরো বন্ধ হবে,,,, হায় রে

  2. May 20, 2012 at 5:25 pm

    oh

১টি কমেন্ট করুন

*