আর কত অ্যাড ক্লিক করে প্রতারিত হবেন? এবার আসুন একটু কষ্ট করে আয় করি (নতুন এবং অনলাইন আয়ের উপর আগ্রহীদের জন্য)

যারা পিটিসি সাইট এর উপর ভরসা করেছিলেন তারা নিশ্চয়ই টিভি এবং পত্র-পত্রিকা থেকে জানতে পেরেছেন ক্লিক করে আয় করা শুধু বাস্তবে কেন, স্বপ্নেও সম্ভব না। যারা এমনটি ভেবেছিলেন তারা আসলে দুঃস্বপ্ন দেখেছিলেন। অনলাইন এ আয় করা যায় সত্যি কিন্তু ভাই আপনি কাজ করবেন না আর আপনাকে টাকা দেবে এত উদার স্বয়ং বিল গেট্‌স ও হতে পারবেনা। তাই যারা অনলাইন আয়ে আগ্রহী কিন্তু তেমন কাজ পারেন না তাদের জন্য আজ আমি একটি সহজ কাজের সন্ধান দিতে এসেছি।

আপনারা ডাটা এন্ট্রি এর নাম শুনলেও শুনে থাকতে পারেন। ক্যাপচা এন্ট্রি এমনি একটি কাজ। আপনি হয়ত অনেক ওয়েবসাইট এ রেজিস্ট্রেশান করতে গিয়ে দেখে থাকবেন আপনাকে একটি ছবি দেয়া হয় এবং সেখানে যা লিখা থাকে তা লিখতে বলা হয়। ক্যাপচা এন্ট্রির কাজটি ঠিক এটাই।

এখন আসি আপনি কোথায় এই কাজ করবেন? আমি আপনাকে একটা বিশ্বস্ত সাইট এর সন্ধান দিব। আপনি প্রথমে এখা্নে যান। উপরে বাম এ FREE SIGNUP এ ক্লিক করুন-

এরপর যে রেজিস্ট্রেশন ফর্মটি আসবে সেটি সঠিকভাবে পূরণ করে সাবমিট করুন। আপনার ইমেইল এড্রেস এ একটি মেইল যাবে সেটি ভ্যারিফাই করুন।  এবার আপনার অ্যাকাউন্ট এ লগিন করুন। তাহলে নিচের মত একটি পেজ আসবে

এখানে আপনি আপনার অ্যাকাউন্ট এর বর্তমান অবস্থা দেখতে পারবেন। আয় শুরু করার জন্য উপরের লাল চিহ্নিত Solve Images অপশন এ ক্লিক করুন। আপনি প্রতিটি ক্যাপচার জন্য ১৫ সেকেন্ড সময় পাবেন। কম হয়ে গেল? ভাই শুধু মাউস দিয়ে ক্লিক করে কিছু তো পাননি বরং আপনার যেটুকু টাইপিং স্পীড ছিল তাও শেষ করে ফেলেছেন। এবার একটু ঝালাই করুন।

এবার আসি আয়ের কথায়। আপনি প্রতি ১০০০ ক্যাপচা এন্ট্রির জন্য সর্বোচ্চ ১.৩৫ ডলার পাবেন যা আপনি Western Union Money Transfer অথবা PayPal অথবা এর মাধ্যমে নিতে পারবেন। আপনার টাইপিং স্পীড ভাল হলে আপনি এক ঘণ্টাতেই ১০০০ ক্যাপচা টাইপ করতে পারবেন।

আর এখানে আপনি রেফারাল এর মাধ্যমেও আয় করতে পারবেন। এজন্য প্রথমে আপনাকে রেফারাল লিংক জেনারেট করতে হবে। নিচের দেখানো চিত্রের মত Affiliates থেকে Codes এ যান-

যে পেজটি আসবে সেখান থেকে নিচের মত ADD NEW CODE অপশন এ ক্লিক করুন-

এরপর যে পপ-আপ আসবে সেখানে Save Code অপশন এ ক্লিক করুন। এবার আপনার একটি কোড জেনারেট হবে যা আপনি দেখতে পারবেন। এখন আপনার রেফারাল লিংক হবে- http://www.protypers.com/?id=YOUR_CODE । এখানে YOUR_CODE এর জায়গায় আপনার কোড টি বসিয়ে দিন। যেমন যদি কোড হয় 123 তবে রেফারাল লিংক হবে- http://www.protypers.com । এই লিংক দিয়ে আপনার বন্ধুদের রেজিস্ট্রেশন করতে বলুন। এতে তাদের যা আয় হবে তার একটি অংশ আপনি পাবেন।

Author: shahadat2014

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *