আসুন জেনে নিই বাংলাদেশের 3G এর আত্মকথা

3G ।বয়স বেশি নয় ,মাএ ৫ বছর।আমার বড ভাইরা থাকে উন্নত দেশে।আমাকে এই দেশে দেখে আশ্চর্য্য হবেন না।আমি এখানে আসতে  চাই নি।আমাকে জোর করে আনা হয়েছে।আমি হলাম 3G পরিবারের ছোট ছেলে।বাংলাদেশ 3G পরিবারে ‍গিয়ে আমার বাবাকে দাবি করে এ দেশে আনার জন্য।কিনতু আমার বাবা কিছুতেই রাজি হন নি।পরে অনেক হাত পা ধরার পর আমার বাবা আমাকে পাঠালেন।আমি কিছুতেই রাজি ছিলাম না।বললাম আমাদের নিচের তলার 2G পরিবারের একজন কে নিতে।কিন্তু তারা বলে 2G  পরিবার থেকে লোক নিলে  তারা দুর্নিতি কম করতে পারবে।শেষে রাজি হলাম।

আমাকে নতুন পেয়ে অনেকে কোলে নিয়ে দেখতে চাইল।আমি তাদের বললাম আমাকে কোলে নিতে পারবে না।আমি হলাম উচু বংশের ছেলে।সবার কাছে আমাকে মানায় না।কিন্তু তারা নাছোড় বান্দা।তার পরেও আমাকে কোলে নিবে।আমিও সুযোগ পেলাম।৬ লাখ লোক আমাকে কোলে নিতে গেলে আমি তাদের কোলে শিশু করে দিয়ে জামা কাপড় নষ্ট করি।

মাএ কয়েকটা দিন কাটালাম।জানি না বাকি দিন কেমন কাটবে।এদিকে আমি পিচ্চি , আমার ভাইয়ের মত সারভিস দিতে পারছি না।

কিন্তু শুনে হাসি পায়-আমার মত পিচ্চিকে আনতে যাদের এত কষ্ট ও সময় লাগল , তারা নাকি নির্বাচনে জয়ী হলে আমাদের উপরের তলার 4G কে আনবে। :mrgreen:

আপনারা কমেন্টস করে জানান আমি এখন কি করবো।

1 thought on “আসুন জেনে নিই বাংলাদেশের 3G এর আত্মকথা

  1. আস সালামু আলাইকুম। মাসুদ ভাই, আপনার পোষ্টটা পড়ে মনে হচ্ছে- কব সারাদেশ জুড়ে আমরা এ মোবাইল ব্যবহারের সুযোগ পাব। আমার সেটটাতো এখন আর ব্যবহার করতে ইচ্ছে করছে না। অনেক দরকারী তথ্য দিয়েছেন। তাই মন থেকে ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *