ইউটিউব মার্কেটিং কেন করবেন? YouTube SEO Bangla | YouTube Marketing কেন করবেন?

ইউটিউব মার্কেটিং করার ৩ টি মূল কারণ?, Youtube Marketing করার ৩ টি মূল কারণ?

অনলাইন মার্কেটিং করার অনেক উপায় আছে। Online advertising, Facebook, YouTube ইত্যাদি। এগুলোর মধ্যে ইউটিউব মার্কেটিং বর্তমানে সবচেয়ে জনপ্রিয় হয়ে উঠেছে এবং এর জনপ্রিয়তার পেছনে অনেক কারন আছে।

১। ইউটিউব মার্কেটিং করলে খুব দ্রুত ট্রাফিক পাওয়া যায়, যদি আপনার চ্যানেল ভাল Subscribers বা ভাল কন্টেন্ট থাকে। তবে ভাল কথা হলো Youtube ও এর জন্য সাহায্য করে, নতুন কন্টেন্ট ক্রিয়েটর দের কনটেন্ট সাজেশনে রাখে । যা একটি ওয়েবসাইটের জন্য অনেক সময়ের ব্যাপার(কারণ এতে শুধু নিজেই খাটতে হয়)।

২। একটি সাইটের জন্য আপনি প্রথমেই হোস্টিং আর ডোমেইন এর জন্য টাকা খরচ করতে হবে যেটা নতুনদের জন্য সহজ না বা সম্ভ হয়ে ওঠে নাহ । ইউটিউব এ আপনাকে কোন টাকা খরচ করতে হবে না।সবচেয়ে বড় যেই কারণে ইউটিউব মার্কেটিং ইদানিং বেশি জনপ্রিয়তা পেয়েছে তা হলো এসইও রেঙ্কিং এর বিভিন্ন আপডেটের কারনে যারা রিভিও সাইট দিয়ে মার্কেটিং করে থাকেন তাদের রেঙ্কিং প্রতিনিয়ত ড্রপ করছে কিন্তু ইউটিউব এই প্রভাব থেকে সম্পূর্ণ মুক্ত।

৩। যারা এমন কোন প্রোডাক্ট ক্রয় করার জন্য সিদ্ধান্ত নেন যেটার ডিজাইন,টেকসই, ডিউরেবিলিটি বা ব্যাবহারবিধি নিয়ে তারা চিন্তিত! তখন তারা সেই পণ্যটি দেখতে কেমন? বা এটি কিভাবে ব্যবহার করবে? তা জানার জন্য ইউটিউবে প্রবেশ করেন। আর তাই উন্নত বিশ্বে ইউটিউবে ঘুরাফিরা করা মানুষের বড় অংশ রিভিউ ভিডিও দেখার পরেই কিছু না কিছু ক্রয় করে থাকেন। যার কারনে ইউটিউব হচ্ছে ক্রেতাদের অন্যতম প্রধান উৎস ।

Author: drmasud

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *