ইমেজ এডভার্টাইজিং অনলাইন আয়ের নির্ভরযোগ্য উপায়

আমরা জানি অনলাইনে এডভার্টাইজিং এর মাধ্যমে আয়ের অনেক ওয়েব সাইট রয়েছে। তন্মধ্যে Google Adsense হচ্ছে সর্বাপেক্ষা বেষ্ট ও নির্ভরযোগ্য। Google Adsense সম্পর্কে Details জানতে এখানে ক্লিক করুন অথবা কুমিল্লা আইটিতে  Google Adsense  লিখে সা্র্চ দিন । Adsense এ শুধুমাত্র বিজ্ঞাপনে ক্লিক করলে উপার্জন হবে।  তদুপরি ফেক ক্লিক করলে একাউন্ট ব্যান্ড হয়ে যাবে। আজকে আমি এমন একটি ওয়েব সাইট সম্পর্কে পরিচয় করিয়ে দিব, যেখানে আপনি ইমেজ এডভার্টাইজিং এর মাধ্যমে আয় করতে পারেন। সাইটটির নামwww. buysellads.com । সাইটটির বৈশিষ্ট্য হচ্ছে, এর বিজ্ঞাপন আপনার সাইটে এপ্রুভ হলেই ইনকাম। অর্থাৎ, বিজ্ঞাপনে ক্লিক করা শর্ত নয়। সাইটটিতে মাসিক চুক্তি ও পেজ ইমপ্রেশন এ দুটি পদ্ধতিতে উপার্জন করতে পারেন। সাইটটি দীর্ঘদিন যাবৎ সুনামের সাথে ইমেজ এডভার্টাইজিং প্রোগ্রাম চালিয়ে আসছে। যার মাধ্যমে বিশ্বের প্রায় অধিকাংশ ব্লগ সাইট উপার্জন করে আসছে। ব্লগিং সাইটসমূহের ডানদিকে ছোট আকারের ইমেজ এ্যাড মূলতঃ এ সাইটেরই এ্যাড নেটওয়ার্ক।

Buysellads এর Ad পাওয়ার পদ্ধতি।

এ সাইটের এপ্রুভ হওয়া কিছুটা কঠিন। Google Adsense এর মত সহজ নয়। Adsense এ ২০/৩০টি ইউনিক পোষ্ট দিলেই এপ্রুভ হয়।  ভিজিটরের পরিমাণ, র‌্যাংক না থাকলেও Adsense এপ্রুভ হয়ে যাবে। কিন্তু, Buysellads এ এপ্রুভ হওয়ার জন্য ভিজিটরের পরিমাণ, পেজ ইমপ্রেশন ও পেজ র‌্যাংক ফ্যাক্টর। পেজ ইমপ্রেশন মাসে কমপক্ষে ২০,০০০ হতে হবে। পেজ ইমপ্রেশন, র‌্যাংক যত বেশি হবে Ad spaceএর ভ্যালু তত বেশি হবে।

উপার্জনের পরিমানঃ

এটা নির্ভর করবে সাইটের পেজ র‌্যাংক, এলেক্সা, ভিজিটরের পরিমান, পেজ ইমপ্রেশন ইত্যাদির উপর। যেসব সাইটের পেজ র‌্যাংক ৪ থেকে ৮ এবং পেজ ইমপ্রেশন মাসে নূন্যতম ১০০,০০০ তারা মাসে ন্যূনতম ১ হাজার ডলার আয় করতে পারবেন শুধুমাত্র এর ইমেজ এডভার্টাইজিং এর মাধ্যমে। এছারা, Google Adsense তো রয়েছেই। মূলতঃ ভিজিটর সমৃদ্ধ একটি ব্লগিং সাইট হতে পারে বহুমূখী আয়ের সোর্স।

কিভাবে সাইটের পেজ ইমপ্রেশন, র‌্যাংক, ভিজিটর বৃদ্ধি পাবে?

ইউনিক ও সময়পোযোগী ব্লগিং ও যথাযথ সার্চ ইঞ্জিন অপটিমাইজেশনের মাধ্যমে একটি ব্লগিং সাইটের পেজ ইমপ্রেশন, র‌্যাংক ও ভিজিটর দ্রুত বৃদ্ধি পেতে পারে। এজন্য সঠিক পরিকল্পনা নিয়ে ধাপে ধাপে অগ্রসর হতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *