ঈদ স্পেশাল!! জেনে নেই জনপ্রিয় সফটওয়্যার স্কাইপ সম্পর্কে এবং এর লেটেস্ট ভার্সনটি ডাউনলোড করেন দেরি না করে ।

স্কাইপ

চ্যাটিং আর বিনামূল্যের ভয়েজ কল সুবিধা প্রদানকারী প্রতিষ্ঠান স্কাইপ এবার চালু করেছে নকিয়া ফোনের জন্য নতুন একটি সংস্করন। নকিয়ার সিমবিয়ান অপারেটিং সিস্টেম সমর্থক মোবাইল ফোনের ব্যাবহারকারীরা বিনামূল্যে নকিয়ার অভি স্টোর থেকে এ সংস্করন ডাউনলোড ও বিনামূল্যে অন্য স্কাইপ ব্যাবহারকারীর সঙ্গে কথা বলতে পারবেন। স্কাইপ ব্যাবহারকারীরা অন্য স্কাইপ ব্যাবহারকারীদের সাথে বিনামূল্যে কথা বলার পাশাপাশি স্বল্প খরচে কল করতে পারবেন যেকোন মোবাইলে। কম্পিউটারের স্কাইপ ব্যাবহারকারীরা অন্য স্কাইপ ব্যাবহারকারীদের সাথে কথা বলার পাশাপাশি ভিডিও চ্যাট ও করতে পারেন। মোবাইলে যারা আনলিমিটেড ডাটাপ্লান ব্যাবহার করেন তারা স্কাইপ বন্ধুদের সাথে সবসময় মেতে থাকতে পারেন ইন্টারনেট আড্ডায়। ২০০৩ সালে লুক্সেমবার্গে যাত্রা শুরু করে স্কাইপ। বর্তমানে স্কাইপ’র ৫ কোটি ২০ লাখ নিবন্ধিত ব্যাবহারকারী রয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

ইন্টারনেট কল

যেভাবে কম্পিউটারে ব্যাবহার করবেন স্কাইপ

উইন্ডোজ অপারেটিং সিস্টেম ব্যাবহারকারীরা এই ঠিকানার ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিন স্কাইপ উইন্ডোজ সংস্করনটি। এবার কম্পিউটারে তা ইনস্টল করে নিন। এবার স্কাইপ সংস্করনটি ডেস্কটপে আপনার ইউজার নেম দিয়ে নিবন্ধন করুন এবং একই ইউজারনেম দিয়ে লগ-ইন করুন। এবার আপনার স্কাইপ সংস্করন থেকে বন্ধুদেরকে বিনামূল্যে কল করতে পারবেন। যার সাথে কথা বলতে চান কল করার আগে তার স্কাইপ আইডি আপনার ফ্রেন্ডলিস্টে যুক্ত করে নিতে হবে।

স্কাইপের আরোও কিছু সেবা

বিনামূল্যে স্কাইপ বন্ধুদের সাথে ইনস্ট্যান্ট মেসেজিংয়ের মাধ্যমে বার্তা পাঠাতে বা চ্যাটিং করতে পারবেন। অন্য স্কাইপ ব্যাবহারকারীদের সাথে ছবি, ভিডিও বা গান সহ যেকোন ফাইল শেয়ার করতে পারবেন। দেশের বিভিন্ন দেশে কথা বলার জন্য স্কাইপ ক্রেডিট কিনে কম মূল্যে কথা বলা এবং মাসিক হারে নির্দিষ্ট হারে চার্জ দিয়ে আনলিমিটেড কথা বলা যাবে। যেকোন মোবাইলে পাঠানো যাবে এসএমএস।

মোবাইলে স্কাইপ ব্যাবহার

মোবাইলে স্কাইপ ব্যাবহারের জন্য এই ঠিকানার সাইট থেকে ডাউনলোড এবং ইনস্টল করে নিন। ইনস্টল শেষে লগ-ইন করে ইউজার নেম এবং পাসওয়ার্ড দিয়ে ইউজার অ্যাকাউন্ট নিবন্ধন করুন। লগ-ইন করে বন্ধুদের কে ফ্রেন্ডলিস্টে যুক্ত এবং তাদেরকে বিনামুল্যে কল করতে পারবেন। তবে আপনার স্কাইপ বন্ধুকে অবশ্যই স্কাইপে লগ-ইন থাকতে হবে।

যে মোবাইল ফোনে কাজ করবে

আইফোন থ্রিজি এবং আইফোন থ্রিজি সুপ্রিম, ব্লাকবেরি, এনড্রয়েড, এবং নকিয়া ৫৫৩০, ৫৩২০, ৫৮০০, ৬২১০, ৬২২০, ই ৫১, ই ৬৩, ই ৬৬, ই ৭১, ই ৭২, ই ৯০, এন ৭৮, এন ৭৯, এন ৮১, এন ৮৫, এন ৯৫, এন ৮২, এন ৮৫, এন ৯৫, এন ৯৫ , এন ৯৬, এন ৯৭, এক্স ৬ মডেলের মোবাইল ফোনে স্কাইপ ব্যাবহার করতে পারবেন।

স্কাইপ সম্পর্কে  তো অনেক কিছুই জানলেন এবার তাহলে লেটেস্ট ভার্সনটি ডাউনলোড করে নেওয়া যাক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *