এইবার নিজেই যান আশিকি ২ সিনামার “তুমি হো” গানের গায়ক

hqdefaultজনপ্রিয় হিন্দি সিনামা আশিকি ২ এর “তুমি হো” গানটি আমার মনে বলে সকলের খুব ভাল লাগে । কেমন হবে যদি এই গানটির গায়ক আপনি নিজেই হন । অর্থাৎ এই গানটি আপনার কণ্ঠে হয় ? মানে গানের বাজনা থিকই থাকবে সুধু ভোকাল এর স্থানে আপনার নিজের ভোকাল/কণ্ঠ বাজবে । নিজের গাওয়া গান দিয়ে চমকিয়ে দিন আপনার বন্ধুকে ।

তাহলে কাজের কথাতে আসা যাক । গায়ক হতে হলে যা যা লাগবে –

১। একটি কম্পিউটার ও একটি হেনফোন।

২। একটি অডিও রেকডের ও এডিট সফটওয়্যার। (Audacity – ২.০.৩)

৩। আশিকি ২ এর “তুমি হো” গানটির সল্প ভোকালের ভার্সন । (গান রেকডের অনুশীলনের জন্য)

৪। আশিকি ২ এর “তুমি হো” গানটির সুধু বাজনা। (ফাইনাল গান রেকডের জন্য)

এইবার আসি কিভাবে করবেন –

১। প্রথমে Audacity – ২.০.৩ সফটওয়্যারটি ডাউনলোড করে নিন আইখান থেকে – Audacity – ২.০.৩ ডাউনলোড লিঙ্ক। আবার Lame – v ৩.৯৯ ডাউনলোড করে নিন আইখান থেকে – Lame – V৩.৯৯ ডাউনলোড লিঙ্ক।  ডাউনলোড হলে দুইটা exe  ফাইলই সেটআপ দিন ।

২। আশিকি ২ এর “তুমি হো” গানটির সল্প ভোকালের ভার্সনটি ডাউনলোড করুন করে নিন আইখান থেকে – সল্প ভোকালের ভার্সনটি ডাউনলোড লিঙ্ক

তারপর উইন্ডোজ মিডিয়া প্লেয়ারে ওপেন করে অনুশীলন করুন যতক্ষণ না পুরোপুরি গানটি ভালভাবে আপনি গাইতে পারেন। অর্থাৎ সল্প ভোকালের সাথে নিজে গাইয়ে অনুশীলন করুন।

৩। এইবার আশিকি ২ এর “তুমি হো” গানটির সুধু বাজনা ডাউনলোড করুন করে নিন আইখান থেকে – আশিকি ২ এর “তুমি হো” গানটির সুধু বাজনা ডাউনলোড লিঙ্ক। ডাউনলোড হলে ফাইলটি ডেক্সটপ এ রাখুন।

৪। এইবার Audacity – ২.০.৩ সফটওয়্যারটি ওপেন করুন। এখন সফটওয়্যারটির উপরে File > Import > Audio মেনুতে গিয়ে ডেক্সটপএ রাখা “আশিকি ২ এর তুমি হো গানটির সুধু বাজনা”  ফাইলটি ওপেন করুন।

৫। এইবার রেকড বাটনে ক্লিক করুন ও বাজনার সাথে তাল মিলিয়ে নিজে গাইতে থাকুন। বাজনা ও আপনার গাওয়া শেষ হলে স্টপ বাটনে ক্লিক করুন।

৬। এখন উপরে File > Export মেনুতে গিয়ে আপনার মনের মত একটা নাম দিয়ে .mp3 ফরম্যাট সিলেক্ট করে সেভ করুন।

ব্যাস শেষ কাজ। আপনার নিজের গান তৈরি করা শেষ। আমি Music Director না। আপনাদের মতই ইন্টারনেট পাগলা । তাই ভুল হলে ক্ষমার

চোখে দেখবেন। নিজে এইভাবে এই গানটি গাইছি তাই আপনাদের সাথে শেয়ার করলাম।

radiokotha২৪ ঘণ্টা Live অনলাইন রেডিও ”রেডিও কথা” , শুনতে হলে আপনাকে লগিন করতে হবে৷ http://www.radiokotha.com ওয়েবসাইট এ ।  আমাদের Facebook পেজ এ একটা Like দিলে খুব খুশি হব : http://www.facebook.com/radiokothabd । দয়া করে আমাদের রেডিও কথা এর ব্লগ এ আপনার মূল্যবান লেখা পোস্ট করুন । www.blog.radiokotha.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *