এখনকার বাজারে সেরা ‘দশ ল্যাপটপ’

আপনি যদি ল্যাপটপ কিনতে চান তবে এই পোস্টটি আপনার সহায়ক হতে পারে। ল্যাপটপ কেনার সময় কিছু বিষয় আপনার বিবেচনায় রাখতে হবে অর্থাৎ কোন কোন জিনিসগুলো আপনার প্রয়োজন তা বিবেচনায় রেখে ল্যাপটপ কেনা উচিত। এ ব্যাপারে জনপ্রিয় প্রযুক্তি ম্যাগাজিন ‘পিসি ম্যাগাজিন’ বর্তমানে বাজারে পাওয়া যাচ্ছে এমন সেরা দশটি ল্যাপটপ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

আপনি যদি গেম খেলার উপযোগী ল্যাপটপ ক্রয় করতে চান তাহলে আপনাকে বিবেচনা করতে হবে ল্যাপটপের অতিরিক্ত গ্রাফিক্স কার্ড আছে কিনা এবং বড় মনিটর সম্পন্ন কিনা। গেমের জন্য দরকার হবে অন্ততপক্ষে কোর আই৩ সিপিইউ এবং ৪জিবি র‍্যাম থাকলে ভাল হয়।

কিংবা আপনি যদি একজন ব্যবসায়ী হয়ে থাকেন তাহলে আপনার দরকার নিরাপত্তা সহায়ক ল্যাপটপ অর্থাৎ ফিঙ্গারপ্রিন্ট রিডার এবং টিএমপি(TMP) মডিউল সম্পন্ন ল্যাপটপ।

আবার যারা অনেকটা সময় ব্যস্ততার জন্য বাহিরে কাটান তাদের জন্য ভাল হবে একটি আল্ট্রাবুক অথবা আল্ট্রাপোরটেবল স্লিম ল্যাপটপ কেননা বাইরে কাঁধে নিয়ে দৌড়াদৌড়ি করার সময় এই ধরনের ল্যাপটপ আপনাকে অনেক বেশী সাচ্ছন্দতা দিতে সক্ষম।

সেরা দশ ল্যাপটপ:

অ্যাপল ম্যাকবুক প্রো ১৩’’(রেটিনা ডিসপ্লে)

মুল্য: $ ১,১৯৯/=

অ্যাপল ম্যাকবুক প্রো ১৩’’(রেটিনা ডিসপ্লে) সমৃদ্ধ ল্যাপটপটি যারা বেশী বাহিরে থাকেন এবং মোটামুটি বড় স্ক্রিনের ল্যাপটপ পছন্দ করেন তাদের জন্য বেশ ভাল একটি ল্যাপটপ।

apple-1
আসুস ভিভোবুক এস ৪০০সিএ-ইউএইচ৫১
মুল্য: $ ৬,৯৯/=

আসুস ভিভোবুক এস ৪০০সিএ-ইউএইচ৫১ ল্যাপটপটি কম দামের মধ্যে সবচেয়ে আকর্ষনীয়ভাবে ডিজাইন করা আল্ট্রাবুক। এতে রয়েছে ভাল মানের কিবোর্ড। এবং ব্যাটারির স্থায়িত্বও ভাল ।

asus-2

আসুস জেনবুক প্রাইম টাচ ইউ এক্স৩১ এ-বিএইচআই৫টি

মুল্য: $ ১,১৯৯/=

আসুস জেনবুক প্রাইম টাচ ইউ এক্স৩১ এ-বিএইচআই৫টি মডেলের ল্যাপটপটি উইন্ডোজ ৮ অপারেটিং সিস্টেম নির্ভর এবং টাচ স্ক্রিন যুক্ত স্ক্রিন রয়েছে এবং এটি আপনার বাজেটের মধ্যেই ভাল একটি ল্যাপটপ হতে পারে।

asus-3

ডেল ল্যাটিচিউড ১০
মুল্য: $ ১,১৪৬/=

ডেল ল্যাটিচিউড ১০ মডেলটি ব্যাটারি ক্ষমতা বেশ ভাল এটি ২০ ঘণ্টার বেশী ব্যাক আপ দিতে সক্ষম। অফিস এবং জরুরী কাজে হাতের কাছে রাখার জন্য ভাল একটি ট্যাবলেট পিসি এটি।

dell-4

ডেল ল্যাটিচিউড ৬৪৩০ ইউ

মুল্য: $ ১,৩২৮/=

ডেল ল্যাটিচিউড ৬৪৩০ ইউ মডেলটি আল্ট্রাথিন বিজনেস ল্যাপটপ এতে রয়েছে ভাল মানের কিবোর্ড এবং ব্যাটারির স্থায়িত্বও বেশ ভাল ।

dell-5
ডেল এক্সপিএস ১০
মুল্য: $ ৬,৭৯/=

ডেল এক্সপিএস ১০ মডেলটি উইন্ডোজ আর টি অপারেটিং সিস্টেম নির্ভর দারুন একটি ট্যাবলেট। এই মডেলটি মূলত যারা সারাদিন বাহিরে থাকেন সব সময় হাতের কাছে একটি ট্যাবলেট থাকলে ভাল হয় তাদের জন্য পছন্দের একটি ট্যাবলেট হতে পারে এটি।

dell-6

লেনেভো থিঙ্ক প্যাড-এক্স২৩০টি

মুল্য: $ ১,৩৪৯/=

লেনেভো থিঙ্ক প্যাড-এক্স২৩০টি মডেলটি মূলত ব্যবসায়ীদের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে এবং এতে আপনি পাবেন মাল্টিটাচ প্রযুক্তির মজা।

7-lenevo-7
মাইক্রোসফট সারফেস উইন্ডোজ ৮ প্রো
মুল্য: $ ৯,৯৯/=

মাইক্রোসফট সারফেস উইন্ডোজ ৮ প্রো মডেলটি ইতোমধ্যে ব্যবহারকারিদের মধ্যে বেশ আলোচনায় এসেছে। এটি ব্যবহার করতে গেলে একাধারে ল্যাপটপ এবং ট্যাবলেট পিসির মজা পাবেন।

8-windows-8

অরিজিন ইওন ১৭-এসএলএক্স

মুল্য: $ ৪,৪০৫/=

অরিজিন ইওন ১৭-এসএলএক্স মডেলের ল্যাপটপটির গেমিং প্রেমিদের জন্য মূলত তৈরি করা হয়েছে। এটিতে কোয়াড কোর প্রসেসর এবং এসএলআই গ্রাফিক্স ব্যবহার করা হয়েছে।

origin-eon-9


টোশিবা পোরটেজ আর৯৩৫-পি৩২২

মুল্য: $ ৮,২৯/=

টোশিবা পোরটেজ আর৯৩৫-পি৩২২ মডেলের ল্যাপটপটি একটি স্বল্প মুল্যের দারুন আলট্রাবুক ল্যাপটপ। এই ল্যাপটপটির ব্যাটারি ক্ষমতা বেশ ভাল এবং এটি ৯ ঘণ্টার ও বেশী সময় ব্যাক আপ দিতে সক্ষম।

10-toshiba-portege-10

এবার আপনার কোনটি পছন্দ বলবেন কিন্তু।

Rating:

Author: drmasud

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *