এডসেন্স নামক সোনার হরিণ এর পিছনে ছোটা বন্দ করুন প্লিজ।।।এডসেন্স নামক সোনার হরিণ

 ।

আপনার এডসেন্স একাউন্ট নিয়মিত চেক করুন . যখন আপনার গুগল এ্যাডসেনস ১০ ডলার জমা হবে তখনি গুগল আপনার ঠিকানা ভেরিফাই করতে একটি কার্ড পাঠাবে যাতে একটি পিন নাম্বার দেয়া থাকবে ।এখন অটোমেটিক ভাবে আপনার গুগল এডসেন্স ড্যাশবোর্ডে একাউন্ট হোল্ড করার বার্তা প্রর্দশন করবে ,আর যদি আপনি এডসেন্স চেক পেতে চান অবশ্যই হোল্ড রিমুভ করতে হবে ।

আসুন দেখি কিভাবে গুগল এডসেন্স হোল্ড রিমুভ করতে হয় ?

আগেই বলেছি যখন আপনার একাউন্টে হোল্ড বার্তা দেয়া হয়েছে তখনি আপনাকে পিন নাম্বার পাঠানো হয়েছে .যা আপনি ২০ থেকে ২৮ দিনের মধ্য হাতে পাবার কথা । এবার গুগল এডসেন্সে লগইন করে হোল্ড লেখা বা মাই একাউন্ট ক্লীক করুন ও আপনার কাছে আসা পিন নাম্বাটি প্রবেশ করুন .মনে রাখবেন তিনবার ভুন পিন প্রবেশ করলে একাউন্ট ব্যানড করে দিবে ।

আমার কাছে পাঠানো প্রথম পিনটি আমি পাইনি .এজন্য আবার পিন নাম্বারের জন্য আবেদন করেছি (পর পর ৩বার পিন নাম্বারের জন্য আবেদন করতে পারবেন)যদি তিন বার আবেদন করে পিন না পান তবে আমার গুরু শাকিল আরেফিন ভাইয়ের মতে ম্যানুয়ালি করতে হবে তাহলো এডসেন্স সাপোর্ট সেন্টারে মেইল করে বলুন স্থানীয় পোষ্ট সমস্যায় আমি পিনটি পাইনি .দেখবেন ওরা আপনাকে ম্যানুয়ালি করতে মেইল পাঠিয়েছে ব্যস আপনার জাতীয় পরিচয়পত্র স্ক্যান করে ঐ মেইলে এটাচ করে রিপ্লাই করুন এবার পিনের কাজ শেষ। হোল্ড রিমুভ করতে আরো ২টা অপশন সম্পন্ন করতে হবে ।

এবার আপনি কিভাবে আপনার চেক আনতে চান

  • A.ষ্ট্যান্ডাড ডেলিভারী, B.সিকিউরিটি ডেলিভারি – তা মার্ক করে কনফার্ম করুন। সিকিউরিটি ডেলিভারি হলো আপনি ৭ দিনের মধ্যে DHL কুরিয়ারে চেক হাতে পাবেন এজন্য ২৮ ডলার চার্জ দিতে হবে ।
  • ষ্ট্যান্ডাড ডেলিভারী – ২০ থেকে ৩০ দিনের মধ্য চেক হাতে পাবেন ডাকযোগে এজন্য কোন চার্জ নেই ।
  • সবশেষ ধাপ – আপনার ট্যাক্স ইনফরমেশন চাইবে। ইউএস, নন ইউএস
  • আপনি নন ইউএস, সিলেক্ট করুন পরিবর্তীতে ভালভাবে বুঝে সব অপশনে শুধু NO মার্ক করুন ।
  • এজন্য বুঝে দিবেন ,মাঝে মাঝে বিভিন্ন পরিবর্তন আসতে পারে ।
  • কনর্ফাম করলে আপনাকে একটি এইমর্মে পেজ দিবে সাক্ষর করতে যে আমি কোন ভাবেই আমেরিকার সাথে ব্যবসায়িক বা অন্যকোন ভাবে জড়িত নই ।
  • এবার আপনার একাউন্ট যে নাম আছে তা লিখুন। যেমন আমার একাউন্ট নাম Mr.l Ahmed. আমি এভাবে লিখে জমা দিয়েছি । এবার দেখুন আপনার হোল্ড লেখা আর নেই ।

আজ এপর্যন্ত আশা করি অনলাইনে আয় নিয়ে ধারাবাহিক টিউনস প্রকাশে আপনাদের অনুপ্রেরনা পাবো । গুগল এডসেন্স শেষ হলে বিডভারটাইসার নিয়ে সফল কিভাবে সফল হয়েছি তা নিয়ে আলোচনা করবো ।

পূর্ব প্রকাশঃ  www.facebook.com/groups/Onlineearninghelpline

এই লেখাগুলি সাধারনের জন্য উন্মুক্ত রাখবেন না? অনেক নাম করা সাইটে এই ধরনের লেখা প্রকাশ মানে জনগন পাছায় বাশ।আমাদের ভাল কিছু সপ্ন দেখান।

আমিও এই সোনার ডিম পেয়েছি বাট শরীরের বারটা বেজেছে তত দিনে।

পরে বিস্তারিত আলোচনা করব।এখন অফিসে যাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *