এবার বাংলাদেশী হ্যাকারদের হাত -এবার জি বাংলার ওয়েবসাইট হ্যাকড

এবার বাংলাদেশী হ্যাকারদের হাত -এবার জি বাংলার ওয়েবসাইট হ্যাকড

লেখক : | ০ টি কমেন্ট | 527 বার দেখা হয়েছে দেখা হয়েছে । শেয়ার করে আপনবর বন্ধুদের জানিয়ে দিন ।

হাস্যরসাত্মক অনুষ্ঠান মীরাক্কেলে বাংলাদেশের জাতীয় ক্রিকেট দল ও ক্রিকেটারদের নিয়ে ব্যঙ্গাত্মক উপস্থাপনার ঘটনায় এবার হ্যাকারদের রোষের মুখে পড়েছে ভারতীয় টেলিভিশন চ্যানেল জি বাংলা।

রোববার রাতে জি বাংলার ওয়েবসাইটে গিয়ে দেখা যায়, তাদের হোমপেইজ হ্যাক করে সেখানে মীরাক্কেলকে ‘না’ বলার আহ্বান জানানো হয়েছে।

হোম পেইজের কালো প্রচ্ছদপটে লাল হরফে লিখে দেয়া হয়েছে ‘হ্যাকড বাই ফোর্স এক্স’। আর হ্যাকাররা নিজেদের পরিচয় দিয়েছে ‘এ গ্রুপ অব বাংলাদেশি হ্যাকটিভিস্ট’ হিসাবে।

মীরাক্কেল অনুষ্ঠানটির মূল পরিকল্পনাকারী ও সঞ্চালক মীরের ছবিকে ‘ক্রস’ চিহ্নিত করে বলা হয়েছে- “সে নো টু মীরাক্কেল”।

হ্যাকরারা অনুষ্ঠান কর্তৃপক্ষ ও জি বাংলাকে সতর্ক করে বলেছে, “শেইম অন ইউ মীরাক্কেল বেয়াক্কেল লুজারস। ডোন্ট এভার ডেয়ার টু মেইক কমেডি অফ আওয়ার ক্রিকেটার্সর। আওয়ার ক্রিকেটার্স আর আওয়ার প্রাইড।”

জামিল আহমেদ নামে পাবনার  এক প্রতিযোগী সম্প্রতি  মীরাক্কেলের একটি পর্বে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে নিয়ে রসিকতা করেন। ওই উপস্থাপনার জন্য যৌথভাবে ওই দিনের সেরা পারফরমারের পুরস্কার ওপান জামিল।

বুধবার রাতে জি বাংলায়  অনুষ্ঠানটি প্রচারিত হওয়ার পর জামিলের ভিডিওটি শেয়ার হতে থাকে ফেইসবুকে, সমালোচনায় ফেটে পড়েন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা।

জি বাংলার ওয়েবসাইট হ্যাক করে জামিলের বিরুদ্ধেও ক্ষোভ প্রকাশ করেছে হ্যাকাররা।  তাদের বার্তায় জামিলের উদ্দেশ্যে বলা হয়েছে, “ডোন্ট রিটার্ন টু বাংলাদেশ, লিভ ইন ইন্ডিয়া, লিভ ফর ইন্ডিয়া।”

অবশ্য বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের তীব্র প্রতিক্রিয়ার মুখে মীরাক্কেল আক্কেল চ্যালেঞ্জার কর্তৃপক্ষ  ইতোমধ্যেদুঃখ প্রকাশ করেছে। একই সঙ্গে বাংলাদেশি প্রতিযোগী জামিল আহমেদ ক্ষমা চেয়েছেন বলে রোববার  ফেইসবুকে মীরাক্কেল আক্কেল চ্যালেঞ্জার অনুষ্ঠানের অফিসিয়াল ফ্যান পেইজে (www.facebook.com/mirakkelofficial) জানানো  হয়েছে।

মীরাক্কেল কর্তৃপক্ষ বলছে, “আমরা লক্ষ্য করছি ‘বাংলাদেশ ক্রিকেট দল’ নিয়ে জামিল আহমেদের বলা জোকসের কারণে অনেক বাংলাদেশি দর্শক ক্ষুব্ধ হয়েছেন। যদিও নিছক আনন্দ দেয়ার জন্যই পরিবেশনাটি ছিল এবং কাউকে আঘাত দেয়া কিংবা কোনো দেশ বা কোনো দল বা খেলোয়াড়কে ছোট বা হেয় করার লক্ষ্যে এটা করা হয়নি, তারপরও এই অনভিপ্রেত পরিস্থিতি তৈরির কারণে মীরাক্কেল পরিবার দুঃখ প্রকাশ করছে। সেই সাথে জামিল আহমেদ অন এয়ারে করজোড়ে ক্ষমা চেয়েছেন।”

লেখাটি আপনাদের ভাল লেগেছে?
FavoriteLoadingপ্রিয় পোষ্ট যুক্ত করুন

১টি কমেন্ট করুন

*