এবার সনি আনলো ২০.৭ মেগাপিক্সেল ক্যামেরাসমৃদ্ধ এক্সপেরিয়া জেড ১ (হোনামি) !!

এবার সনি আনলো ২০.৭ মেগাপিক্সেল ক্যামেরাসমৃদ্ধ এক্সপেরিয়া জেড ১ (হোনামি) !!

লেখক : | ০ টি কমেন্ট | 1,032 বার দেখা হয়েছে দেখা হয়েছে । শেয়ার করে আপনবর বন্ধুদের জানিয়ে দিন ।

অতি সম্প্রতি ইউরোপের জমজমাট প্রযুক্তি বিষয়ক আয়োজন আইএফএ ২০১৩-তে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করলো এক্সপেরিয়া জেড ১ যেটি আগে সনি হোনামি নামে পরিচিত ছিল। যেমনটা গুজবে শোনা যাচ্ছিল, ঠিক তেমনিভাবে এই ফোনটির সবচেয়ে বড় বিশেষত্ব এর ছবি তোলার অসাধারণ ক্ষমতা।2013-10-25_11-28

গত জানুয়ারির সিইএস-এ অবমুক্ত হওয়া এক্সপেরিয়া জেড-এর পরবর্তী সংস্করণ হিসেবেই জেড ১ ঘোষণা করেছে সনি। জেড-এর মতোই জেড ১ ওয়াটারপ্রুফ ডিভাইস যেটি BIONZ  ইমেজ প্রসেসর, ১/২.৩ ইঞ্চি ক্যামেরা সেন্সর এবং সনি’র জি সেন্সর সমৃদ্ধ স্মার্টফোন। স্মার্টফোন হলেও ছবি তোলার বিশেষ ক্ষমতা দিয়ে তৈরি করা হয়েছে এই ডিভাইস যাতে রয়েছে ২০.৭ মেগাপিক্সেল ক্যামেরা।

তবে কেবল মেগাপিক্সেল বাড়লেই যে ক্যামেরা ভালো হয়ে যায় না, সে কথা সবাই জানেন। এ জন্যই সনি জানিয়েছে, এই ডিভাইসের লেন্স ছবির কোনো ক্ষতি না করে পুরো 3X পর্যন্ত জুম করতে পারে। এছাড়াও এর ক্যামেরা অ্যাপ্লিকেশনেও অনেক নতুনত্ব যোগ করা হয়েছে যার মধ্যে রয়েছে ইনফো-আই, যেটি আপনি কিসের ছবি তুলতে যাচ্ছেন তা সম্পর্কে তথ্য দেখাবে।

কেবল তাই নয়, টাইম শিফট বার্স্ট মোডে ব্যবহারকারীরা মাত্র ২ সেকেন্ডে সর্বোচ্চ ৬১টি ছবি তূলতে পারবেন। এছাড়া সনির নতুন সাইবার-শট লেন্সগুলো সংযুক্ত করলে তো আরও উন্নতমানের ও দূরের ছবি তোলা সহজ হয়ে পড়বে। এসব ছবি আবার স্বয়ংক্রিয়ভাবেই প্রসেসিং হয়ে সবচেয়ে ভালো শটগুলো “প্লেমেমোরিস অনলাইন”-এর ক্লাউড স্টোরেজে সংরক্ষিত হবে। তবে এই ক্লাউড স্টোরেজে কেবল যুক্তরাষ্ট্র এবং ইউরোপের কয়েকটি দেশের ব্যবহারকারীরা আনলিমিটেড স্পেস পাবেন বলে জানিয়েছে সনি।

ক্যামেরা ছাড়া সনি এক্সপেরিয়া জেড ১-এর অন্যান্য বৈশিষ্ট্যর মধ্যে রয়েছে ৫ ইঞ্চি ১০৮০পি ট্রাইলুমিনাস ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮০০ চিপসেট, ৩০০০ এমএএইচ ব্যাটারি এবং অ্যান্ড্রয়েড ৪.৩-এর কাস্টোমাইজড সংস্করণ। কালো, সাদা এবং বেগুনী এই তিনটি রঙে এক্সপেরিয়া জেড ১ এই মাসেই বাজারে পাওয়া যাবে বলে সনি জানিয়েছে।

সনি এক্সপেরিয়া জেড১ কেনার চিন্তাভাবনা তো শূরু হল –কি বলেন ।।

লেখাটি আপনাদের ভাল লেগেছে?
FavoriteLoadingপ্রিয় পোষ্ট যুক্ত করুন

১টি কমেন্ট করুন

*