এসকিউএল ডাটাবেজ যত বড়ই হোক না আপলোড করুন খুব সহজে(আমার মতে মেঘা টিউন)

ক্ষমা চেয়ে নিচ্ছি লেখক ও টেকটিউনস এডমিনের কাছে-আমি নিজে এমন একটা পোষ্ট এর জন্য দীর্ঘদিন অপেক্ষা করেছি তাই শেয়ার করলাম আমার পছন্দের একটি সাইটে

শাকিল আরেফিন undefined আপনাদের জন্য আমার যে সাইটগুলো http://earnhelp.com http://aref.inhttp://techtunes.inf

এসকিউএল ডাটাবেজ যত বড়ই হোক না আপলোড করুন খুব সহজে

ওয়েবমাস্টারদের সাইট পরিচালনার মাঝে মাঝে হোস্টিং পরিবর্তনের দরকার হয় কখনও বা ব্যাকআপ থেকে আপলোড করার ও দরকার হতে পারে এটা খুই স্বাভাবিক। কিন্তু আপনার সাইটটি যদি কখনো হয় আমাদের প্রিয় সাইট টেকটিউনস এর মত জনপ্রিয় তবে তা নতুন হোস্টে বা ব্যাকাপ থেকে আপলোডিংয়ে পেতে হবে বেশ বেগ। ফাইল তো যেমন তেমন ভাবে তাও আপলোড করলেন কিন্তু ডাটাবেজ? হূমম আমার অভিজ্ঞতা থেকে জানি ডাটাবেজ পিএইচপি মাই এডমিনের মাধ্যমে আপলোড করলে তা একটি নির্দষ্ট সাইজের মধ্যে সীমা বদ্ধ। মানে তার চেয়ে বড় ফাইল আপনি সাধারন সিপ্যানেল হোস্টিং এর মাধ্যমে আপলোড করতে পারবেন না।

তাহলে উপায়?

হূমম এরকম ডাটাবেজ খুব সহজে আপলোড করার একটি ট্রিকস নিয়েই আজ এ আমার এ টিউনটি। এজন্য প্রথমেই আপনাকে ডাউনলোড করতে হবে বিগডাম্প স্ক্রীপ্টটি। এটি ডাউনলোডের পর আনজিপ করুন আর আপনার হোস্টিংয়ে একটি ফোল্ডার তৈরী করে তার মধ্যে এটি আপলোড করুন। এবার bigdump.php ফাইলটি এডিটিং এর জন্য ওপেন করুন (এটা অবশ্য অফলাইনে করেও আপলোড করতে পারেন)।

undefined

এবার দেখানো স্থানে আপনি যে নামের ডাটাবেজে এই ফাইলটি আপলোড করতে চান তার নাম, ইউজার এর নাম এবং পাসওয়ার্ড বসিয়ে সেভ করুন।

কিন্তু তারপর?

হূমম এবার আপনি এই পেজটি ব্রাউজ করুন।  এবার দেখবেন নিচের মত একটি পেজ আসবে যা একই ফোল্ডারে থাকে এসকিউএল ফাইল ডিটেক্ট করবে। 8-O

undefinedএবার ঠিক এই পেজে যেভাবে দেখানো হয়েছে সেখানে Start Import এ ক্লিক করুন।

undefined

সূত্র -টেকটিউনস

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *