ওয়ানপ্লাসের নতুন অপারেটিং সিস্টেম অক্সিজেন

হ্যালো বন্ধুরা আশাকরি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের সামনে নতুন কিছু নিয়ে হাজির হয়েছি যা আপনাদের খুব ভাল লাগবে। আজ আমি নতুন অপারেটিং সিস্টেমের নিয়ে আলোচনা করব। অনলাইন জগতে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ওয়ানপ্লাস একটি অনন্য নাম । চীনের এই স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি সাশ্রয়ী দামে ‘ফ্ল্যাগশিপ কিলার’ ফোন নির্মাতা হিসেবে পরিচিতি পেয়েছে।

স্মার্টফোন ব্যবহারকারীদের উপযোগী প্রয়োজনীয় ও উন্নত সেবা দেওয়ার জন্য চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ওয়ানপ্লাস ঘোষণা দিয়েছে তারা নতুন অপারেটিং সিস্টেমের চালু করতে যাচ্ছে যার নাম অক্সিজেন ও এস। এই নতুন অপারেটিং সিস্টেম ওয়ানপ্লাস ওয়ান স্মার্টফোনের জন্য তৈরি অ্যান্ড্রয়েড ললিপপ অপারেটিং সিস্টেমের কাস্টোমাইজড সংস্করণ। এমন টাই জানিয়েছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চ

Oneplusঅক্সিজেন ওএসের নতুন ফিচারে থাকছে অফ স্ক্রিনে জেশ্চার কন্ট্রোল সুবিধা, দ্রুত সেটিংস সমন্বয় ও ফাইল ম্যানেজার সুবিধা এবং ভাল পারফরম্যান্স ও উন্নতি ব্যাটারি আয়ু যা অনায়াসে কম চার্জে দীর্ঘ সময় চালানো যাবে।
ওয়ানপ্লাস কর্তৃপক্ষ ব্লগ পোস্টে জানিয়েছে, তাদের লক্ষ্য হচ্ছে ব্যবহারকারীদের উপযোগী প্রয়োজনীয় হালনাগাদ দ্রুত উন্মুক্ত করা এবং উন্নত সেবা দেওয়া।

ওয়ানপ্লাসের তৈরি ফোনের একটি প্রধান আকর্ষণ ছিল এর অপারেটিং সিস্টেম বা ওএস। সাইনোজেন নামের এই ওএস হচ্ছে অ্যান্ড্রয়েডের বিশেষ কাস্টোমাইজড সংস্করণ।

আজ আর নয় আশা করি আগামিতে আরো ভালো কিছু নিয়ে হাজির হতে পারব সবাই ভালো থাকবেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *