ওয়েব সাইটের সাইটম্যাপ তৈরি এবং গুগলসহ অন্যান্য সাইটে সাবমিট নিয়ম | COMILLAIT| Bangla Technology Blog | বাংলা প্রযুক্তি ব্লগ

ওয়েব সাইটের সাইটম্যাপ তৈরি এবং গুগলসহ অন্যান্য সাইটে সাবমিট নিয়ম

লেখক : | ০ টি কমেন্ট | 718 বার দেখা হয়েছে দেখা হয়েছে । শেয়ার করে আপনবর বন্ধুদের জানিয়ে দিন ।

সবাই কেমন আছেন ? আশা করি সবাই ভালো আছেন। আমিও  ভাল আছি । সাইটম্যাপ আপনার সাইটের প্রত্যেকটি লিঙ্কের সমন্বয়ে গঠিত একটি পেইজ এটি আপনার সাইটের এসইও তে সাহায্য করে যাহা আপনার সাইটকে সকলের সামনে উপস্থাপন করতে সক্ষম।

অনেক সাইটে সাইটের ইউআরএল অর্থাৎ সাইটের ঠিকানা লিখে দিলে রেডিমেট সাইটম্যাপ তৈরি করা যায় এক্ষেত্রে .xml সাইটম্যাপটি বেশ জনপ্রিয় নিচের লিঙ্ক থেকে আপনার সাইটম্যাপটি সংগ্রহ করুন।

http://www.xml-sitemaps.com/

অথবা

http://xmlsitemap.com/create-sitemap/

এবার সাইটম্যাপটি অর্থাৎ .xml ফাইলটি আপনার সার্ভারে আপলোড করুন।

নিচের টপিক্সটুকু ভাল বলে অন্য সাইট থেকে নিলাম পরে বাংলা দেব এখন একটু কষ্ট করে পড়ে নিন যে কিভাবে গুগলে আপনার সাইটম্যাপ সাবমিট করবেন।

Open Google webmaster tool, sign up by using your domain email address, or your Gmail address or create one new Gmail address. Verify your account and signup using new credential.

Once you will login to your Google webmaster tool, it will give you an option to submit your website/blog.

Click on continue and in the next page it will give you two   options to verify.

  • Add Meta tag
  • Upload a file

In my case I will prefer uploading file into my FTP server. Once you have uploaded the file click on verify. You can take help of Filezilla Free FTP client to upload your file into your website.

If you have done everything as I have mentioned, You will get a confirmation message on Next screen. look at the right bottom, where you will see an option to submit the sitemap.

Now Google crawlers will take a day or two to crawl your website using Google webmaster tool.

 

সাইটম্যাপ গুগলসহ বেশ কিছু নেটওয়ার্কে একসাথে সাবমিট করার জন্য নিচের লিঙ্কটিতে ক্লিক করে সাইটম্যাপ এর নির্দিষ্ট ইউআরএল লিখে দিন এবং সার্চ ইন্জিন অল করে নোটিফাই করে দিন।

http://www.sitemapwriter.com/notify.php

যারা গুগলে কখনই তার সাইটের নাম জমা দেন নাই তারা এখানে ক্লিক করুন এবং আপনার সাইটের ইউআরএল প্রথমে জমা দিন।

লেখাটি আপনাদের ভাল লেগেছে?
FavoriteLoadingপ্রিয় পোষ্ট যুক্ত করুন

১টি কমেন্ট করুন

*