কম স্পিডের ইন্টারনেট কানেকশানে Live TV দেখুন VLC প্লেয়ার এবং Real Player দিয়ে

কম স্পিডের ইন্টারনেট কানেকশানে Live TV দেখুন VLC প্লেয়ার এবং Real Player দিয়ে

লেখক : | ০ টি কমেন্ট | 1,287 বার দেখা হয়েছে দেখা হয়েছে । শেয়ার করে আপনবর বন্ধুদের জানিয়ে দিন ।

আমরা সকলেই VLC Player এবং Real Player সম্পর্কে খুব ভালোভাবেই কম বেশি জানেন। তবে আপনি জানেনকী এই Player গুলো দিয়ে আনেক কম স্পিডেই ইন্টারনেটে লাইভ টিভি দেখা যায়। শুধু টিভিই নয় এমনকী ভিডিও ডাউনলোড না করেই লাইভ দেখা যায়। ১২৮ kb/ps speed হলেও লাইভ টিভি দেখা যায়। নিচে এর পদ্ধতি এবং লিংক আপনাদের সাথে শেয়ার করছি।

 পদ্ধতি ১ (VLC Player এর জন্য) : প্রথমেই VLC player-টাকে Open করুন। Open হয়ে গেলে উপরের মেনু বার থেকে Media-তে ক্লিক করুন। এবার নিচে streaming-এ ক্লিক করুন। নিচের চিত্রের মত করে।

2

Streaming-এ ক্লিক করার পরে নিচের মত মেনু আসবে। এখান থেকে Network-এ ক্লিক করুন এবং নিচের ছবির মতকরে link দিয়ে Stream-এ আবার ক্লিক করুন। নতুন পেজে আবার Stream-এ ক্লিক করার পর টিভি start হয়ে যাবে। একইভাবে 3gp এবং mp4 video download link কপি করে এভাবে সরাসরি অনলাইনে দেখতে পারবেন।

3

নিচে History TV -এর লাইভ সম্প্রচারের একটি দৃশ্য।

4

পদ্ধতি ২ (Real Player এর জন্য) : Real player-এ একই ভাবে লাইভ টিভি দেখা য়ায়। তবে এর picture quality VLC player-এর থেকে একটু ভালো। এবার PCতে Real Pplayer থাকলে Open করুন। এবার Player-এর উপরের বাম কোনাতে Real Player লিখা মেনুতে ক্লিক করুন। এরপরে Click File> Open। Open-এ ক্লিক করলে নিচের মত একটা মেনু আসবে ঐখানে নিচের ছবির মত করে link-টা দিয়ে OK করুন। এর পরে দেখুন কিছুক্ষণের মধ্যে টিভি play হবে। তবে সমস্যা হল VLC player-এর মত সব link এখানে suport করেনা।

Real Player-এর আর একটা সুবিধার কথা না-বললেই নয়। সাধারনত এধরনের TV link-গুলো Computer-এর Browserএ open হয়না তবে Real player install করা থকলে সরাসরি Open করা যায় এবং player select করা যায়।

5

6

নিচের এই link গুলো দিয়ে কিন্তু মোবাইলেও লাইভ টিভি দেখা যায়। নোকিয়া নতুন জাভা ইনাবল মোবাইল ফোন এবং Symphony-র Java phone গুলোতে বিশেষ কবে যেসব ফোন Yamaha Amplifier এই ফিচরিটি রয়েছে সেসব মোবাইলেও এসব link ব্যবহার করে লাইভ টিভি দেখা যায়। মোবাইলের web-browser-এ link গুলো লিখে enter করুন। এর পর যদি দেখেন আপনার mobileএর media player open হয় তবে বুঝবেন আপনার mobile phone টা দিয়ে live tv দেখা যাবে।

আর একটা কথা এই link গুলো দিয়ে কিন্ত Android Mobile-এ ও Live TV দেখা যায়। MX player বা Real Player থাকলে এই link গুলো Open হয়।

Link:

1. Action TV link for mobile TV:

Link: rtsp://217.146.95.166:554/live/ch32yqcif.3gp

 

2. Sangeet Bangla HQ (Updated): 

Watch Shangeet Bangla TV live on mobile

Link: rtsp://115.112.248.159:554/prf2/cid_76.sdp

 

3. Sangeet Bangla-2:

Watch Shangeet Bangla TV live on mobile

Link: rtsp://115.112.248.159:554/prf0/cid_76.sdp? 

 

4. Cartoon Network:

Watch Cartoon Network TV live on mobile
Link: rtsp://202.125.158.232:554/stream2_wifi.sdp  

 

5.  National Geographic:

Watch National Geographic TV live on mobile 

Link: rtsp://202.125.158.233/stream3_wifi.sdp

 

6.  National Geographic HD:

Watch National Geographic HD live on mobile 

Link: rtmp://220.181.117.167/live/natgeo

কোন সমস্যা হলে জানাবেন।

লেখাটি আপনাদের ভাল লেগেছে?
FavoriteLoadingপ্রিয় পোষ্ট যুক্ত করুন

১টি কমেন্ট করুন

*