কিভাবে অনলাইন থেকে আয় করা যায়? [day-1]

আসসালামুআলাইকুম

কেমন আছেন সবাই? নিশ্চয় ভালো? ভালো থাকুন সবসময় এই কামনা করি সবসময়।

আজকে আমি আপনাদের অনলাইন আর্নিং  সম্পর্কে বলব। আমাদের দেশে অনলাইন আার্ণিং এর বিপ্লব ‍শুরু হয়ে গেছে বললেও খুব একটা ভুল হবে না। যেখানেই যাচ্ছি দেখা যাচ্ছে যে পোস্‌টার ব্যানার লিফলেট আর এর সবি অনলাইনে আয় সম্পর্কিত। আমাদেরকে হুজগে বাঙালী বলা হয়। মানে কিছু একটা
ঘটার আগেই আমরা তা নিয়ে হইচই ফেলে দেই। তবে অনলাইন আর্র্ণিং সম্পর্র্কিত যে গুজব শোনা যাচ্ছে তা আসলেই সত্য। এখন কথা হচ্ছে কিভাবে এই আয় করা সম্ভব?

আপনারা হয়ত শুনেছেন ক্লিক করলেই আয় ক্লিক করলেই আয় !! আসলে জিটিসটা এত সহজ নয়্

তবে আপনি কাজ জানলে অবশ্য্ই অনলাইনে খুব সহজেই টাকা আয় করতে পারবেন।

অনলাইনে আয়ের  জন্য রয়েছে সুপ্রশস্ত প্লাটফর্র্ম। আপনি  কোন দিকে যাবেন? যে কোন এক বিষযে বা সম্ভব  হলে একাধিক  বিষয়ে পারদর্র্শী হওযার জন্য কাজ করুন এখন থেকে। শিখে নিতে পারেন অফিস, গ্রাফিক্স , ব্লগিং , এসইও কিংবা  ওয়েব ডিজাইন।

অনলাইনে আয করার নানা ‍দিক রয়েছে যেমন- ডাটা এন্ট্রি থেকে শুরু করে  ওযেব ডিজাইন পর্যন্ত। আপনি অফিস প্র্রোগ্রাম জানলে ডাটা এন্ট্রির মত সহজ কাজ করে আয় করতে পারেন। আপনি ফটোশপে কাজ জানলে বিজনেস কার্ড পি এস ডি  টেমপ্লেট  এসব কাজ করেও প্রচুর পরিমাণ টাকা আয় করতে পারেন।ইলাস্ট্রেটর জানা থাকলে লোগো ডিজাইন করে আয় করতে পারেন।  তাছাড়া এসইওর কাজ করেও আপনি যথেষ্ট পরিমাণ টাকা আয় করতে  পারেন।  সবচে মজার ব্যাপার  হলো আপনার যদি একটি ইমেইল  একাউন্ট খোলার সমপরিমাণ জ্ঞানও থাকে তবুও আপনি মাইক্রোওয়ার্কারস ওয়েবসাইটটি থেকে  খুব সহজেই সাইনআপ  এর মত কাজ করেও যথেস্ট পরিমাণে আর্ণ করতে পারেন।

এছাড়া ব্লগিং করেও  আপনি যথেষ্ট পরিরমাণ আয় করতে পারেন। আপনার ব্লগে গুগল এডসেন্স বা অন্যান্য এ্যাড বসিয়ে আপনি আপনার আয় নিশ্চিত করতে পারেন। যারা প্রতিদিন ২ / ৩ ঘন্টা সময় ব্যায় করে ব্লগিং করতে পারবেন তারা দীর্র্ঘ  মেয়াদি সুফল পাবেন এই ব্লগিং এর মাধ্যমে।

একটি জিনিস ভেবে দেখেছেন কি? আপনি যদি একবার লাইন ধরে ফেলতে পারেন তাহলে আপনার অনলাইন আয় কেউ ধরে রাখতে পারবে না।

আপনার  বাসাই হবে আপনার অফিস!!

আমাদের পরবর্তী টিউটোরিয়াল গুলোতে সুশৃঙ্খল ভাবে অনলাইনে আয়ের রাস্তা অত্যন্ত চমৎকার ভাবে আপনাদের সামনে উপস্থাপন করা  হবে।  আশা করি নিয়মিত ভিজিট করে আপনারা অনলাইনে আয়ের পথ পরিষ্কার করে বসে  যাবেন আপনার আলোকিত কম্পিউটার নিয়ে আর পৌছে যাবেন অনলাইনে আয়ের দ্বার প্রান্তে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *