ক্র্যাক/প্যাঁচ করা IDM এর ফেক সিরিয়াল এর ম্যাসেজ থেকে মুক্তি !!!

ক্র্যাক/প্যাঁচ করা আইডিএম এ ফেক সিরিয়াল এর ম্যাসেজ থেকে মুক্তি !!! (আপডেট , ফাইল মিসিং ম্যাসেজ থেকেও মুক্তি )
আসা করি সবাই ভালো আছো , আমি খুব একটা ভালো না , সমস্যায় ছিলাম তাই পোস্ট করা হয় নাই , আমাকে fb তে ম্যাসেজ করছে যে IDM এর সমস্যার কথা , তাই আজ আপনাদের সুবিধার্থে এই পোস্ট । যদি কোন সমস্যায় পরেন নিচে আমার fb আইডি দেয়া আছে । আমাকে ম্যাসেজ করে আপনার সমস্যার সমাধান নিতে পারেন । যাক ,
বেশি কিছু বলব না , হাতে সময় কম ।

idman
আইডিএম বা ইন্টারনেট ডাউনলোড ম্যানাজার আমাদের প্রায় সবার অত্যন্ত প্রিয় একটা ডাউনলোডার । অনেক ফ্রী ডাউনলোড ম্যানাজার থাকার পরেও অনেক ঝামেলা করে ক্র্যাক / প্যাঁচ করে আমার ইহা ব্যাবহার করি । দীর্ঘদিন এভাবে খুব ভালই চলছিল । ক্র্যাক/প্যাঁচ বেশ ভালই কাজ করছিল । তবে এখন মনেহয় আইডিএম এইসব ভুয়া রেজিস্টিশন এর উপর ব্যাপক নজর দিয়েছেন । ধুপ ধাপ হামলা করে বিধ্বস্ত করছে সব ক্র্যাক / প্যাঁচ করা আইডিএম ।

 ইদানিং আইডিএম এ এই এক মহা ঝামেলা । কথা নেই বার্তা নেই ঐ এক ম্যাসেজ ক্র্যাক বা প্যাঁচ করার পরে আবাউট এ একটিভ দেখালেও ঐ ম্যাসেজ দেয় । আপনার কেমন লাগে জানি না । তবে আমার চরম বিরক্ত লাগে আজাইরা এররর ম্যাসেজ । এর থেকে মুক্তি পাওয়ার একটা সহজ উপায় হল – প্রথমে ট্রাইল আইকন থেকে আইডিএম এর প্রসেস অফ করে দিন । তারপর ইন্সটলেশন ফোল্ডার সাধারণত C:\Program Files\Internet Download Manager এ গিয়ে IDMGrHlp.exe এই ফাইল টা ডিলিট করে দিন । কাজ শেষ আজাইরা ম্যাসেজ আর দিবে না ।

তবে এটা করার পর আরেক আজাইরা ম্যাসেজ এর উৎপত্তি হয় । সেটা ফাইল মিসিং সংক্রান্ত … রি ইন্সটল করতে বলে । সাথে সাথে ম্যাসেজ না দিলেও পিসি রিস্টার্ট দেয়ার পরে এই ম্যাসেজ এর দেখা অবশ্যই পাবেন । তবে সমস্যা নেই । এর থেকে ও মুক্তি পাওয়ার একটা উপায় আছে । সেটা হল … C:\Program Files\Internet Download Manager এখানে idmBroker.exe নামে একটা ফাইল দেখতে পাবেন । ওটা কপি করে এই ফোল্ডার এ ই পেস্ট করুন । idmBroker – Copy.exe এই নামে নতুন ফাইল হবে । এবার ওটা রিনেইম করে IDMGrHlp.exe এ রুপান্তর করুন । ব্যাস সব ঝামেলা শেষ ।

h

ধন্যবাদ সবাইকে
আমার প্রোফাইল থেকে গুরে আস্তে পারেন _ www.fb.com/mahadi.mp

Author:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *