খাবারের রেসিপি জানার জনপ্রিয় কিছু স্মার্টফোন অ্যাপ্লিকেশন

কেমন আছেন সবাই আশা করি সবাই ভাল আছেন আজ আমি আপনাদের সবার সাথে এমন কিছু অ্যাপস পরিচয় করিয়ে দিব যা আপনাদের খুব ভাল লাগতে বাধ্য করবে।

বাঙালিরা সব সময় ভোজন বিলাসী। আর তাদের ভোজন বিলাসীর কারনে অন্যোন্য খাবার এর সাথে দিনদিন জনপ্রিয় হচ্ছে রেসিপি জাতীয় সব খাবার। রেসিপি জাতীয় খাবার পছন্দ করে না এমন মানুষ বাংলাদেশে খুব কমই আছে বরং অনেকর প্রতিদিনের খাবারের সাথে একটা না একটা রেসিপি থাকা চাই ই চাই। সামনে আসছে প্রচণ্ড গরম আর এই গরমে দরকার শরীরের প্রতি বিশেষ যত্ন। দরকার খাওয়া দাওয়ার উপরে বিশেষ সতর্কতা। এই গরমে যতোটা সম্ভব ভারি খাবার,তৈলাক্ত খাবার এড়িয়ে চলাটাই বুদ্ধিমানের কাজ হবে। নাহলে শরীর অসুস্থ হয়ে পরবে। পেট খারাপ হতে পারে তাই যতোটা সম্ভব পেট ঠাণ্ডা করে এমন খাবার খাওয়া। আর তাই গরমের কথা চিন্তা করে রেসিপি নিয়ে তৈরি হয়েছে স্মার্টফোন অ্যাপ্লিকেশন যা তৈরি করা হয়েছে অ্যান্ড্রয়েড চালিত ডিভাইসের জন্য। আজ আমি আপনাদের সাথে এমন কিছু জনপ্রিয় রেসিপি স্মার্টফোন অ্যাপ্লিকেশন নিয়ে আলোচনা করব যা আপনাদের খুব ভাল লাগবে। আর কথা না বাড়িয়ে চলুন দেখে নেয়া যাক এরকম কিছু জনপ্রিয় রেসিপি যা দিয়ে তৈরি হয়েছে স্মার্টফোন অ্যাপ্লিকেশন

১। রেসিপি ও খাবারের পুষ্টিগুন

রেসিপি ও খাবারের পুষ্টিগুনরেসিপি জাতীয় খাবারের জন্য জনপ্রিয় স্মার্টফোন অ্যাপ্লিকেশন হল রেসিপি ও খাবারের পুষ্টিগুন। এই অ্যাপ্লিকেশনের সাহায্যে আপনি জানতে পারবেন রেসিপি জাতীয় সব খাবার।এই এপ্লিকেশনে সব ধরনের বাংলা খাবারের রেসিপির সাথে খাবারের পুষ্টিগুন জানতে পারবেন।

রেসেপির মধ্যে যা যা থাকছেঃ
# মাংসের রেসেপি
# ভর্তার রেসেপি
# পোলাও, বিরিয়ানী রেসেপি
# সবজীর রেসেপি
# পানীয় রেসেপি
# মাছের রেসেপি
# ডালের রেসেপি
# ডিমের রেসেপি
# স্যুপের রেসেপি
# স্ন্যাক্সের রেসেপি
# আচার ও চাটনীর রেসেপি

# শরবতের রেসেপি

সুন্দর এই অ্যাপ টি ব্যাবহার করতে চাইলে এখান থেকে ডাউনলোড করতে পারেন।

২। বাংলায় ভর্তা রেসিপি

বাংলায় ভর্তা রেসিপিবাঙালিরা সব সময় ভোজন বিলাসী। আর তাদের অন্যোন্য খাবার এর সাথে খুব জনপ্রিয় হচ্ছে ভর্তা রেসিপি। ভর্তা পছন্দ করে না এমন মানুষ খুব কমই আছে বরং অনেকর প্রতিদিনের খাবারে একটা না একটা ভর্তা থাকা চাই। ভর্তা খাবরের রুচি বৃদ্বি করে। ভর্তা কিভাবে বানানো যায় তা এই অ্যাপ এর মাধ্যমে খুব সহজে আপনারা শিখতে পারবেন।
এই আপটিতে আপনারা যা যা পাবেন…

#শুঁটকি ভর্তা
#টমেটো ভর্তা
#টাকি মাছের ভর্তা
#চিংড়ি মাছের ভর্তা
#কলার মোচার ভর্তা
#বেগুন ভর্তা
#আলুভর্তা
#লাউয়ের খোসা ভর্তা
#চিংড়ি-শুঁটকির
#লইট্টা শুটকি ভর্তা
#কচুর ডাঁটার ভর্তা
#কাঁঠালের বিচি চিংড়ি ভর্তা
#তিল বেগুনের ভর্তা
#শাপলা লতার ভর্তা
#রূপচাঁদা মাছের ভর্

সুন্দর এই অ্যাপ টি ব্যাবহার করতে চাইলে এখান থেকে ডাউনলোড করতে পারেন।

৩। আচারের রেসিপি (Bangla Recipe)

আচারের রেসিপি (Bangla Recipe)আপনি যদি অসাধারন কিছু আচারের রেসিপি দেখতে চান তাহলে আপনার জন্য আরেকটি সুন্দর অ্যাপ হল আচারের রেসিপি। আমরা বাঙ্গালীরা ঐতিহাসিক ভাবেই একটু ভোজনরসিক। আমদের জনপ্রিয় ভোজনের তালিকাই আচার হল অন্যতম। আচার হল এমন একটি খাবার যা ছেলে বুড়ো সবারই ভালো লাগে, এতে টক, ঝাল বা মিষ্টি সব রকম স্বাদ এ পাওয়া যায়। যেকোনো খাবারের স্বাদ কয়েক গুন বাড়িয়ে দিতে পারে একটুখানি ভালো আচার।এই অ্যাপ এ শুধু মাত্র বিভিন্ন রকম আচারের রেসিপিগুলি একসাথে দেখানো হয়েছে।

রেসেপির মধ্যে যা যা থাকছেঃ

#আমের আচার

#জলপাইয়ের আচার

#পাকা আমের আচার

#তেতুলের আচার

#কাচা পেঁপের আচার

#লাউয়ের খোসার আচার

#পুদিনা আচার

#টমেটো আচার

এই অ্যাপ টি ব্যাবহার করলে আশা করি আপনাদের ভালো লাগবে। সুন্দর এই অ্যাপ টি ব্যাবহার করতে চাইলে এখান থেকে ডাউনলোড করতে পারেন।

৪। চাটনির রেসিপি – Chatni Recipe

চাটনির রেসিপি - Chatni Recipeচাটনি বাজ্ঞালিদের খাদ্য তালিকাই একটি অন্যতম নাম। যেকোনো খাবারে স্বাদ বহুগুনে বাড়িয়ে দিতে পারে শুধু একটুখানি চাটনি। তাই আপনাদের জন্য কিছু মজাদার চাটনির রেসিপি অ্যাপ হল চাটনির রেসিপি – Chatni Recipe। এই অ্যাপ এ আপনারা টক, মিষ্টি, ঝাল সব রকম চাটনির রেসিপি পাবেন। আমরা, আম, জলপাই, পুদিনা, টমেটো সহ পরিচিত সব রকম চাটনির রেসিপি পাবেন এই অ্যাপ এ। আশা করি এই অ্যাপ টি আপনাদের খুব ভালো লাগবে।

সুন্দর এই অ্যাপ টি ব্যাবহার করতে চাইলে এখান থেকে ডাউনলোড করতে পারেন।

৫। বাংলা রেসিপি

বাংলা রেসিপিযারা রেসিপি জাতীয় খাবার পছন্দ করে তাদের জন্য আরেকটি অ্যাপ হল বাংলা রেসিপি।আর দেরি নই বাংলা রেসিপি ডাউনলোড করে রান্না করে আপনার পরিবার ও বন্ধুদের সাথে উপভোগ করতে ।

আজ আর নয়! সবাইকে শুভেচ্ছা জানিয়ে আজকের মত এখানেই শেষ করছি। আশা রাখি আগামী দিনে আপনাদের সামনে নতুন কিছু নিয়ে হাজির হতে পারব।

Author:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *