খুব সহযেই যেকোনো Mp3 File এর Tag Edit করুন একটি সুন্দর - এ Audio Player দিয়ে | COMILLAIT| Bangla Technology Blog | বাংলা প্রযুক্তি ব্লগ

খুব সহযেই যেকোনো Mp3 File এর Tag Edit করুন একটি সুন্দর – এ Audio Player দিয়ে

লেখক : | ০ টি কমেন্ট | 268 বার দেখা হয়েছে দেখা হয়েছে । শেয়ার করে আপনবর বন্ধুদের জানিয়ে দিন ।

খুব সহযেই যেকোনো Mp3 File এর Tag Edit করুন একটি সুন্দর – এ Audio Player দিয়ে

আসসালামু আলাইকুম, আশা করি সাবাই ভাল আছেন ইনসাল্লা। Tag Edit করায় পটু এই Player-টির নাম CometPlayer। আপনারা অনেকেই হয়ত এই Player-টির নাম শুনেছেন বা ব্যবহার করেছেন । এখন এই Player সম্পর্কে কিছু Information দিতে চেষ্টা করলাম।

Player-টি দিয়ে কোন কোন Audio File চলে ?

এই Player এ .wav, .mp3, .ogg, .mp2, .wma, .mp1 ইত্যাদি Format এর Audio File চলে।

এই Player ব্যবহার করার সুবিধা কি ?

পূর্বে tag Edit করার জন্য Ultra tag editor/mp3 tag ইত্যাদি Software ব্যবহার করতে হত। এখন এই Player দিয়ে আপনি .mp3 File এর tag Edit করতে পারবেন। এছাড়াও Audio File গুলোর Properties বা Album/Title/Artist/Genre/Comment ইত্যাদি Change করতে পারবেন। এই Player এর 3টি সুন্দর Skin আছে যা আপনি Star চিহ্নতে এ Click করে Skin এর Suboption এ পাবেন। আপনি Setup শেষ করে Player টি Open করুন এবং File বা Star চিহ্নতে Click করুন এবং Always On Top এ Click করুন। পুনরায় File বা Star চিহ্নতে Click করুন এবং File Info-তে Click করুন Audio Properties Change করতে এবং Album Cover এ Click করে আপনার Picture-টি Add Button এ Click করে Brows করে দিন তহলেই tag তৈরি হয়ে যাবে কিংবা আগের tag Change হয়ে যাবে।এছাড়াও কোন .mp3 File Player-টি দিয়ে চালু করে Player-টির বামপাশের Picture Box-এ Drag করে বা টেনে আপনার পছন্দের Picture-টি picture box ছেড়ে দিলেও tag তৈরি হয়ে যাবে। তবে tag করার জন্য Picture-টি .jpg/.jpeg/.png এই Format এর হতে হবে। আপনি এই Player এর Auto Update বন্ধ করার জন্য Star চিহ্নতে Click করে Options এ Click করে Privacy-তে Click করে সব টিক চিহ্ন গুলো তুলে দিন। এছাড়াও অন্যান্য Option আপনার ইচ্ছামত এখানথেকে Change করতে পারবেন।

Player-টির Latest Version কোথায় পাওয়া যাবে ?

http://www.cometplayer.com/?lang=en_US এই Link-টুকু Mouse দিয়ে Mark করে Ctrl+c চেপে Copy করে আপনার Browser এর Addressbar এ Past করে Enter চাপুন Loading শেষ হলে Download Button এ Click করে Download করে নিন।

Post-টিতে কোন ভুল থাকলে ক্ষমা করবেন। আমি Player-টির কিছু Screenshot দিতে চেয়েছিলাম কিন্তূ আমি পারিনি / নিয়মটি জানিনা তাই দুক্ষিঃত।যদি কেউ এই বিষয়ে Help করেত চান তাহলে mdarifbhyabe@yahoo.com এ Picture Add করার নিয়মটি Email করতে পারেন কিংবা মতামতের স্হানে লিখতে পারেন তাহলে উপকৃত হব। Post-টি পরার জন্য আপনাদের ধন্যবাদ। ভবিষ্যতে যেন আরো ভাল টিউন করতে পারি সেজন্য দোয়া করবেন।

লেখাটি আপনাদের ভাল লেগেছে?
FavoriteLoadingপ্রিয় পোষ্ট যুক্ত করুন

১টি কমেন্ট করুন

*