গুগলের নতুন ওয়েবসাইট দেখাবে যেভাবে আপনার ইমেইল গন্ত্যব্যে পৌছে

সবাই কমবেশি ইমেইল বা ইলেকট্রনিক মেইল ব্যবহার করি ।এর মাধ্যমে অন্যদেরকে ইমেইল পাঠাইও । আমরা সাধারনত ইমেইল করি খুব সহজেই এবং যাকে ইমেইল করি সেও পেয়ে যায় ১ সেকেন্ডের মধ্যেই। কিন্তু মেইল টি কিভাবে নিজের কাছ থেকে  প্রাপকের কাছে পৌছে তা নিয়ে কেউই ই মাথা ঘামায় না। ইমেইল টি কতরকম প্রক্রিয়ার মধ্যে দিয়ে ভ্রমন করে প্রাপকের কাছে পৌছে সেটা আপনাকে দেখাবে গুগল তার নতুন ওয়েব সাইট স্টোরি অফ সেন্ড এর মাধ্যমে।

স্টোরি অফ সেন্ড, কথাটির অর্থ দারায় পাঠানোর পরের কথা। গুগলের নতুন এই ওয়েবসাইট টি একটি এনিমেটেড দৃশ্য দেখাবে আপনাকে কিভাবে ইমেইল আপনার কাছ থেকে প্রাপকের কাছে পৌছে। শুধুমাত্র পাঠানো এবং পাওয়া ই দেখাবেনা, মেইল টি সুরক্ষিত করতে গুগলের যে মেকানিজম কাজ করে সেটাও দেখাবে।

গুগল আপনাকে এটাউ দেখাবে কিভাবে এই সেবা এনার্জি সাশ্রয় করে এবং এর ডাটা সেন্টার গুলোয় কিভাবে সর্বোচ্চ মানের পরিবেশ বজায় রাখে।

গুগল জানায়, “আমাদের ডাটা সেন্টার পৃথিবীর সবচেয়ে উপযুক্ত ডাটা সেন্টার যা ৫০% কম এনার্জি ব্যাবহার করে অন্যান্য ডাটা সেন্টারের তুলনায়”।

গুগলের নতুন এই ওয়েবসাইট এবং ইমেইল যাওয়ার প্রক্রিয়া সমূহ দেখতে এখানে ক্লিক করুন। আপনি যদি গুগলের ডাটা সেন্টারের ছবি দেখতে চান তাহলে এখানে ক্লিক করুন

Author:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *