গেইল ও আফ্রিদি — বিপিএলে সবচেয়ে দামি!

ওয়েস্ট ইন্ডিজের মারকুটে ব্যাটসম্যান ক্রিস গেইল ও পাকিস্তানের শহীদ আফ্রিদিকে বিপিএলের একেবারে শেষ দিকে পাবে ফ্র্যাঞ্চাইজিগুলো। কিন্তু তার পরও এই দুই তারকাই সবচেয়ে দামি খেলোয়াড়ে পরিণত হলেন।
শহীদ আফ্রিদির নাম ঘোষণার সঙ্গে সঙ্গেই নড়ে-চড়ে বসেছিলেন নিলামে অংশ নেওয়া ফ্র্যাঞ্চাইজগুলোর কর্মকর্তারা। দাম হাঁকাতে হাঁকাতে তরতর করে উঠতে থাকে আফ্রিদির দাম। নিলামের একপর্যায়ে বরিশাল বার্নার্স সরে যায় এই লড়াই থেকে। বাকি ফ্র্যাঞ্চাইজিগুলো আলাদা খামে আফ্রিদির দাম লিখে জমা দেয় নিলাম কমিশনার মাহবুবুল আনামের কাছে। খাম খুলে দেখা যায় আফ্রিদির জন্য সবচেয়ে বেশি দাম হেঁকেছেন ঢাকা গ্ল্যাডিয়েটরসের কর্মকর্তারা। ঢাকার কাছাকাছি দাম তোলে রয়েল বেঙ্গল অব খুলনা। তাদের দর ছিল ছয় লাখ ১২ হাজার ডলার। কিন্তু ঢাকা সাত লাখ ডলার দিয়ে খুলনার কাছ থেকে ছিনিয়ে নেয় আফ্রিদিকে।
এর আগে, ক্রিস গেইলকে নিয়েও নিলাম কক্ষে সৃষ্টি হয় টানটান উত্তেজনা। পাঁচ লাখ ডলার পর্যন্ত দাম ওঠে এই বিধ্বংসী ব্যাটসম্যানের। বরিশাল বার্নার্স ও দুরন্ত রাজশাহী দুই ফ্র্যাঞ্চাইজিই তাঁর জন্য হাঁকে পাঁচ লাখ ডলার। ক্রিস গেইলের ভাগ্যও নির্ধারিত হয় গোপন খামের দরে। এ লড়াইয়ে রাজশাহীকে পেছনে ফেলে বরিশাল। ক্রিস গেইলের দাম ওঠে পাঁচ লাখ ৩০ হাজার ডলার।

 

সুত্র –  http://www.prothom-alo.com/detail/date/2012-01-19/news/217817

Author: drmasud

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *