চালু হল নতুন একটি বাংলা ব্লগ সাইট! এখনো ডেভেলপিং চলছে!! সম্পূর্ণ অবদান কুমিল্লাহ আইটি ব্লগারদের!!!

vineflowers116

আসসালামু আলাইকুম।

সবাইকে ইংরাজী নতুন বছরের শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। চলছে ভাষা শহীদ দিবসের মাস। এই ভাষা দিবসে যারা শহীদ কিংবা আত্নত্যাগ করেছিলেন সেইসব সকল শহীদদের জানাচ্ছি সালাম এবং তাদের বিদেহী আত্নার মাগফেরাত কামনা করি। আসলে ভাষা শহীদ তথা ফ্রেব্রুয়ারী মাসটা হচ্ছে ভাষা চর্চার মাস।

যাইহোক আপনাদের সামনে অনেকদিন পর টিউন করতে এলাম। আসলে আমি তেমন একটা ভাল টিউন করতে পরি না বিধায় কুমিল্লাহ আইটিতে তেমন একটা সময় দিতে পারিনা। তবে আপনাদের কাছ হতে অনেক কিছু শিখছি ও দেখছি।

be_happy_yellow_glitter_smile

আমিও অনেকদিন ব্যস্ত ছিলাম নিজের পড়াশোনা ও অন্যান্য ব্যস্ততা নিয়ে। তাছাড়া আমি ও আমার বন্ধুরা আমাদের একটি প্রজেক্ট নিয়ে প্রায় অনেকদিন ব্যস্ত ছিলাম। এই প্রজেক্টটি হচ্ছে ওয়ার্ডপ্রেস কন্টেন্ট এর মাধ্যমে একটি ব্লগ সাইট তৈরিকরন। যাইহোক অবশেষে আমরা আমাদের সাইটটির ৮০% কাজ শেষ করতে পেরেছি। সাইটটি বর্তমানে ট্রায়াল হিসাবে রানিং আছে এবং আরো বেশ কিছু কাজ বাকি আছে। ইচ্ছা আছে সাইটটি এই মাসের ২১ তারিখে সকলের জন্য উন্মুক্ত করব। সাইটটির ফূল কন্টেন্ট বাংলাতে হবে। সবাই লেখালেখি করতে পারবে। তবে আমাদের ইচ্ছা সাইট অন্য সকল ব্লগ সাইট হতে একটু ভিন্ন হবে। যারা আমাদের সাইটের লেখক হবেন তারা মডিফাইড হিসাবে থাকবেন। তার প্রায় ১৫/২০ টি কন্টেন্ট/লেখা পর্যবেক্ষণ করার পর মূল ড্যাশবোর্ড প্যানেল অন্তভূক্ত করা হবে। ও; হ্যা বলাতেই তো ভূলে গেছি!!

আমাদের সাইটের নাম “নবীণ পথিক ডট কম”

www.nabinpothik.com

ScreenShot017

 

এক নজরে দেখে নিই কি থাকছে এখানে:

  • ১। প্রথমেই বলে নিই আমরা কোন সাইটকে প্রতিদ্বন্দী হিসাবে ভাবছিনা। কেননা, যেহেতু আমরা নবীণ। ডেভেলপ সম্পর্কে তেমন জ্ঞাণ নাই। মূলত বন্ধুরা মিলে একটি ক্ষুদ্র উদ্যোগ হিসাবে নিয়েছি। প্রাকটিক্যাল ব্লগ হিসাবে বন্ধুরাই লেখালেখি করছি। তাছাড়া অন্য সকল ব্লগের কাছে তো আমরা নগণ্য!!
  • ২। মূলত এটি হবে একটি শিক্ষা বিষয়ক টেকনোলজী ব্লগ। তাছাড়া শিক্ষা ও প্রযুক্তির পাশাপাশি রম্য, গল্প, আড্ডা সম্পর্কিত টিউনও থাকবে।
  • ৩। তবে এখানে কোন রাজনৈতিক টিউন এবং ব্যক্তি, ধর্মীয় অনুভূতিতে আঘাত আনে এই রকম টিউন কখনোই পাবলিশ করার চিন্তা থাকবেনা।
  • ৪। প্রাথমিকভাবে নিজেরা টিউন করছি। এবং বিভিন্ন ব্লগের প্রকাশিত লেখকদের জনপ্রিয় টিউনগুলো অনেকটা কপি করে নিজেদের সাইটে পাবলিশ করছি। বাট একটাই উদ্দেশ্য নিজে শিখব এবং অন্যকে শেখাব। তবে যে টিউন/লেখা গুলো পাবলিশ করব সেখানে মূল লেখকের নাম ও সাইট উল্লেখ থাকবে।
  • ৫। সাইটটি পেইড ডোমেইন ও হোস্টিং সার্ভারে চলছে। তবে ভবিষ্যতে প্রয়োজন মোতাবেক সার্ভার পরিবর্তন হতে পারে।
  • ৬। এই সাইটে প্রথমত কেউ সরাসরি লেখা পাবলিশ করতে পারবেন না। প্রথমে আমাদের মডারেটর টীম তার প্রায় ১০-১৫ টি লেখা পর্যবেক্ষণ করার পর মনোনীত হলে তাকে লেখক প্যানেল প্রদান করব। আরো বেশ কিছু টার্গেট ও চমকপ্রদ বিষয় আছে যা এখন আর পাবলিশ করতে চাচ্ছি না।

Guitars-01-june21তারপরেও আপনাদের মতামত, পরামর্শ দিলে উপকৃত হই। আপনাদের আন্তরিকতা এবং আমাদের চেষ্টার মাধ্যমেই ইনশাআল্লাহ্ হয়ত সফলতা পাব। সাইটটি এখনো ডেভেলপ চলছে এবং ট্রায়াল হিসাবে উন্মোচন করেছি। আরেকটি ব্যাপার না বললে হয়ত নিজেদের অপরাধী মনে হবে। তাহলো টেকটুইট সাইটের ওয়ার্ডপ্রেস এবং ওয়েব সাইট ডেভেলপমেন্ট বিষয় নিয়ে যে সকল সম্মানীত লেখক ভাইয়েরা টিউন করেছিলেন তাদের টিউন গুলো অনুসরন করেই আমরা এই সফলতা পেয়েছি। সুতরাং কুমিল্লাহ আইটির অ্যাডমিন সহ সবাইকে কৃতজ্ঞা ও ফুলেল শুভেচ্ছা জানাই।

পরিশেষে আমাদের সাইটটি ভিজিট এবং পোস্ট করার জন্য পরীক্ষা প্রার্থনীয়। সাইটির ডেমো দেখতে এখানে

 

pic_twist_fade3

Author:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *