জনপ্রিয় ৩ টি ব্যায়ামের স্মার্টফোন অ্যাপ্লিকেশন। | COMILLAIT| Bangla Technology Blog | বাংলা প্রযুক্তি ব্লগ

জনপ্রিয় ৩ টি ব্যায়ামের স্মার্টফোন অ্যাপ্লিকেশন।

লেখক : | ০ টি কমেন্ট | 53 বার দেখা হয়েছে দেখা হয়েছে । শেয়ার করে আপনবর বন্ধুদের জানিয়ে দিন ।

কেমন আছেন সবাই আশাকরি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের সামনে নতুন একটি বিষয় নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের কাছে খুবই গুরুত্বপুন একটা জিনিস শেয়ার করব যা আপনাদের খুবই ভাল লাগবে।

আজ আমি স্বাস্থ্য সম্পর্কিত কিছু ব্যায়াম অ্যাপ নিয়ে আলোচনা করব। পৃথিবীতে মানুষের অন্যতম সম্পদ হল তার নিজের স্বাস্থ্য। আর স্বাস্থ্য ভাল অন্যতম ভাল উপাই হল নিয়মিত ব্যায়াম করা। কারন স্বাস্থ্য ভালো রাখার জন্য ব্যায়াম খুবই গুরুত্বপূর্ণ। নানান ব্যস্ততার কারণে অনেকেই নিয়মিত ব্যায়াম করে উঠতে পারেন না। এমন কি বাসার পাশে জিম থাকলেও যাওয়া হয় না। তবে টেনশনের কারণে নেই। তবে প্রযুক্তির এ যুগে ব্যায়ামের উপায় বলে দিবে স্মার্টফোন। চলুন দেখে নেয়া যাক জনপ্রিয় ৩ টি ব্যায়ামের স্মার্টফোন অ্যাপ্লিকেশন।

১। নাইকি ট্রেইনিং ক্লাব

নাইকি ট্রেইনিং ক্লাবব্যায়াম সম্পর্কিত যত গুলা স্মার্টফোন অ্যাপ্লিকেশন আছে তার মধ্যে অন্যতম অ্যাপ্লিকেশন হল নাইকি ট্রেইনিং ক্লাব। এতে ফিটনেসের সব ধরনের দিক নির্দেশনা পাওয়া যাবে। বিভিন্ন ধরনের ব্যায়ামের নিয়ম ভিডিও আকারে দেয়া আছে অ্যাপটিতে। ফলে সহজে যে কোনো ব্যায়াম সম্পর্কে ধারণা পাওয়া যাবে। প্রতিদিনের ওয়ার্কআউটের তালিকা নির্ধারণ করা যাবে। যেখান থেকে প্রতিদিনকার ব্যায়াম সম্পর্কে তথ্য, কি কি ব্যায়াম করা হয়েছে ইত্যাদি লিপিবদ্ধ করা যাবে।

এক নজরে ফিচারগুলো:-

১. যে কোনো ব্যায়াম সম্পর্কে ধারনা পাওয়ার জন্য নানা রকম ব্যায়ামের নিয়ম ভিডিও আকারে দেওয়া আছে অ্যাপটিতে।

২. প্রতিদিনের ওয়ার্কআউটের তালিকা নির্ধারণ করা যাবে।

৩. প্রোফাইল খোলা যাবে অ্যাপটি দিয়ে। যেখানে থেকে প্রতিদিনকার ব্যায়াম সম্পর্কে তথ্য, কি কি ব্যায়াম করা হয়েছে ইত্যাদি লিপিবদ্ধ করা যাবে।

৪. অফলাইনেও অ্যাপ্লিকেশনটি কাজ করবে। ব্যাবহার করতে চাইলে এখান থেকে ডাউনলোড করুন।

২। নাইকি রানিং

নাইকি রানিংব্যায়াম সম্পর্ক জানার আরেকটি সুন্দর স্মার্টফোন অ্যাপ্লিকেশন হল নাইকি রানিং। এই অ্যাপ্লিকেশনটি মূলত যাদের হার্টের ও ডাইবেটিস সম্যাসা তাদের জন্য। কারন তাদের রানিং করা একান্ত প্রয়োজন। আপনার রান ট্র্যাক করে আপনার লক্ষ্যে পৌঁছাতে সাহায্য করে। কোন ম্যারাথন বা রানিং প্রতিযোগিতাই এই অ্যাপ্লিকেশনটি খুবই কার্যকারী। এটি আপনার ব্যক্তিগত রেকর্ড সেটিং করে প্রতিযোগিতাই টিকে থাকতে সাহায্য করে।

এক নজরে ফিচারগুলো:-

১.অফলাইনেও অ্যাপ্লিকেশনটি কাজ করবে।

২.যে কোন প্রতিযোগিতাই আপনার অগ্রগতি ট্র্যাক করে আপনাকে লক্ষ্যে পৌঁছাতে সাহায্য করে।

৩. রান অডিও দ্বারা আপনার দূরত্ব, গতি এবং সময় সঠিকভাবে ট্র্যাকিং করার জন্য আপনার ফোনের জিপিএস এবং অ্যাকসিলরোমিটারটআরের মাধ্যমে প্রতি মাইল পরিমাপ। এই অ্যাপ্লিকেশনটি ব্যাবহার করতে চাইলে এখান থেকে ডাউনলোড করুন।

৩। ডেইলি ডেইলি ওরকআউট ফ্রী

ডেইলি ডেইলি ওরকআউট ফ্রীআপনি যদি নিত্য দিনের কাজের চাপে ব্যায়াম করার একান্ত ভাবে কোন সময় না পান। তাহলে আপনার জন্য এই অ্যাপ্লিকেশনটি। আপনি যেখানেই থাকুন না কেন আপনার নিজের ব্যক্তিগত প্রশিক্ষক হিসাবে এই অ্যাপ্লিকেশনটি কাজ করবে। আর এই সুন্দর অ্যাপ্লিকেশনটি হল ডেইলি ওরকআউট ফ্রী। আপনার মূল্যবান সময় বাঁচিয়ে করে ফেলুন ব্যায়াম যা আপনার স্বাস্থ্যের জন্য উপকার। সুন্দর এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে চাইলে এখান থেকে।

আজ এখানে শেষ করছি। সামনে আপনাদের কাছে আরও নতুন কিছু নিয়ে হাজির হব সেই পর্যন্ত ভাল থাকবেন।

লেখাটি আপনাদের ভাল লেগেছে?
FavoriteLoadingপ্রিয় পোষ্ট যুক্ত করুন

১টি কমেন্ট করুন

*