ঝামেলাহীন ইউটিউব ভিডিও ডাউনলোডের পদ্ধতি
আই-টেকার :: Roma 21 টি আই-টেক

ঝামেলাহীন ইউটিউব ভিডিও ডাউনলোডের পদ্ধতি

আই-টেকারঃ|বিভাগঃডাউনলোড|প্রকাশিত সময়:এপ্রিল ৫, ২০১৩|০ টি কমেন্ট| ৫১৭ বার

অনকেই Keepvid.com দিয়ে ইউটিউব ভিডিও ডাউনলোড নিয়ে এর আগেও একটি পোস্ট করেছিলাম। তবে সেই পোস্টের পদ্ধতিটি মাঝে মাঝে প্রবলেমে ফেলতে পারে আপনাকে। যেমন, বাংলাদেশে গত কয়েকমাস ইউটিউব বন্ধ থাকার কারণে Keepvid.com ইউটিউব এর সার্ভার থেকে লিঙ্ক/ভিডিও ফেচ করতে না পারার কারণে বলা চলে কিপভিড অকার্য্যকরই হয়েছিল। এছাড়াও java এক্সটেন্সান নিয়েই অনেকেই বিকাপে পড়েছেন হয়তো কারণ কিপভিড জাভা এক্সটেনশন ছাড়া ভিডিও ফেচ করে না!

YouTube-Logo-600x337

তবে আজ যে লিঙ্কটি/ওয়েবসাইটটি শেয়ার করবো সেটি নিয়ে আপনাকে কোন প্রবলেমে পড়তে হবে না। এতে জাভা এক্সটেনশন ছাড়াই, ইউটিউব বন্ধ থাকলেও আপনি শুধু গুগল করে লিঙ্ক সার্চ করে নিয়েই ডাউনলোড করতে পারবেন।

তো চলুন কিভাবে করবেন দেখি…

১. প্রথমে এই লিঙ্কে যান। সেভফ্রম সাইট এর হোম পেজ পাবেন। সেখানে থেকে নিচের ইমেজের দেখানো টেক্সটবক্সে আপনার কাঙ্ক্ষিত ইউটিউব ভিডিও লিঙ্কটি দিন। তারপর পাশের Download বাটনে ক্লিক করুন।

1_blists

২. ভিডিওটি লোডিং হবে নিচের মত… ভিডিওটির নাম, ডিউরেশন, সোর্সসহ ওপেন হবে। এই অবস্থা থেকে পাশের Download links অপশন্‌স থেকে More এ ক্লিক করুন…

2

৩. More এ ক্লিক করলে নিচের মত কয়েকটি ভিডিও ফরমেট এবং একই ফরমেটে বিভিন্ন রেজুলেশনে ডাউনলোড করার লিঙ্ক পাবেন।

3

এবার আপনার পছন্দের ভিডিও ফরমেট এবং রেজুলেশনের উপরে ক্লিক করলেই কয়েক সেকেন্ডের মধ্যে ডাউনলোড শুরু হবে।

কোথাও না বুঝলে ড্রপবক্স থেকে ভিডিওটি দেখুন।

এই সাইটটি আরও একটি সুবিধা হল, টেক্সট বা অডিও বা ভিডিও সংমিশ্রণ লিঙ্ক থেকেও সে ভিডিও লিঙ্কে ফেচ করে ডাউনলোড উপযোগী করে দিবে। এসুবিধা হল, একটি ভিডিও ফাইল ১৫০ মেগাবাইটের বেশি হলে সেটি ডাউনলোড করতে প্রবলেম হবে অথবা ডাউনলোডের জন্য ফেচ করবে না।

কেমন লাগলো জানাতে ভুলবেন না। আপনার ভাল লাগলে আপনার বন্ধুদের এই লিঙ্কটি শেয়ার করতে ভুলবেন না। কারণ আপনার মত তিনিও হয়তো একই প্রবলেমে

FavoriteLoadingপ্রিয় পোষ্ট যুক্ত করুন
বিভাগঃ ডাউনলোড

কমেন্ট করুন

You must be logged in to post a comment.