টিকটক এপ কি ?সেরা ১০ উপায়ে টিকটক থেকে আয় করুন |অনলাইন থেকে আয় ২০১৯

TikTok একটি এন্ড্রয়েড app , যা সবচেয়ে ভাইরাল ভিডিয়ো শেয়রিং এপ । এটি এমন একটি এপ যেখানে আপনি ছোট ছোট ফানি টিক টক ভিডিও বানিয়ে আপলোড করে সেই ভিডিও গুলি অন্য লোকেদের সাথে শেয়ার করতে পারবেন। কিছুটা, ইউটিউবের মতোই কিন্তু আবার ইউটিউবের থেকে সম্পূর্ণ আলাদা। TikTok এপ্লিকেশন ব্যবহার করে একজন ৫ থেকে ১৫ সেকেন্ড বা ৫ থেকে ৬০ সেকেন্ড এর ভেতরের শর্ট ভিডিও (কমেডি,ভিডিও গান ,অভিনয় ইত্যাদি) বানিয়ে প্রচার বা শেয়ার করতে পারবেন।

আপনি যদি ভিডিও না বানাতেও চান তাহলেও সমস্যা নেই। TikTok এ Vine এর মতো আগের থেকে বানানো ফানি ভিডিও, কমেডি ভিডিও, entertainment videos দেখেই আপনার সময় কেটে যাবে । ফেসবুক ,Youtube এর মতো ভিডিয়ো শেয়রিং এপ। Tiktok app এর মাধ্যমে লোকেরা নিজের ভিতরের আর্টিস্ট (artist) বা মনের ভাব বিভিন্ন রকমের ভিডিওর মাধ্যমে লোকেদের সাথে শেয়ার করেন। তবে তাদের ভিতর কিছু কার্টুনিষ্টও পাওয়া যায় যা আপনাকে বেপক বিনোদন দিবে ।

আপনি TikTok এর অনেক ভালো ভালো features ব্যবহার করে আকর্ষণীয় ভিডিও বানাতে পারবেন সহজেই । এখানে বিশেষভাবে, entertainment videos, funny video, comedy video এবং এক্টিং ভিডিও (acting video) বানিয়ে লোকেরা আপলোড করে থাকে ।

টিকটকে লোকেরা ভিডিও বানিয়ে বানিয়ে নিজেকে অনেক বিখ্যাত (famous) বানিয়ে নিচ্ছেন । যেমন : AVNEET KAUR , MANJUL KHATTAR ইত্যাদি। কিছুদিন আগে Manjul Khattar এর একটি ভিডিও গান ও রিলিজ হয়েছিল। আজ অনেক টিক টক আর্টিস্ট (artist) রয়েছেন যাদের অনেকেই চিনে। তাই, নিজেকে ভিডিওর মাধ্যমে বিখ্যাত এবং জনপ্রিয় বানানোর tiktok অনেক ভালো মাধ্যম।

এখন আসি আসল কথায় , টিকটকে ভিডিও বানিয়ে টাকা আয় করতে পারবেন আপনি । জি , এইটাই সত্যি এবং অনেক Tiktok user রাই ভিডিও বানিয়ে টাকা ইনকাম করছেন। কিন্তু, এই ক্ষেত্রে আপনার হতে হবে অনেক ক্রিয়েটিভ (creative) তথা সৃজনশীল । একইরকম ভিডিও কতই বা দেখবে মানুষ ।

টিকটক (tiktok app) এর ইতিহাস ও অর্জন :

অক্টোবর ২০১৮ সালে U.S এর সবথেকে বেশি ডাউনলোড হওয়া app হিসেবে tiktok কে দেখা গেছে। TikTok app সবচেয়ে আগে ২০১৬ সালে চীন (china) দেশে সেপ্টেম্বর মাসে launch হয়েছিল । কিন্তু তখন তার নাম “douying” হিসেবে রাখা হয়েছিল। তারপর ১ বছর পর tiktok নাম দিয়ে মার্কেটে এই app প্রচার করা হলো।TikTok সবচেয়ে বেশি বিখ্যাত, প্রচলিত এবং সেরা short video platform হিসেবে আজ মার্কেটে দাঁড়িয়ে রয়েছে।

টিক টক এপ্লিকেশন ডাউনলোড :

টিকটক থেকে টাকা আয় করার উপায় :

ইন্টারনেটে সার্চ করে বা লোকমুখে আমরা শুনেছি যে টিকটকে ভিডিও বানিয়ে টাকা ইনকাম করা যায়। এটি সত্যি, যে টিকটক থেকে আয় করা যায় । উপায় :

উপায় ১ : TikTok এ ব্রান্ডিং করে ইনকাম করতে পারেন ।

উপায় ২ : TikTok ফলোয়ারদের ইকমার্স সাইটে জেনারেট করে ইনকাম করতে পারেন । কৌশলে এফিলিয়েট মার্কেটিং করতে পারেন ।

উপায় ৩ : TikTok এ পেইড প্রমোশন করে ইনকাম করতে পারেন ।

উপায় ৪ : TikTok এ নিজস্ব কাপড়ের ব্রান্ডিং করে ইনকাম করতে পারেন । নিজস্ব ইকামর্স সাইট

উপায় ৫ : TikTok এর ফলোয়ারদের ইন্সটাগ্রাম ফলোয়ার বানান । পেইড ইন্সটাগ্রাম ফলোয়ার থেকে ইনকাম করতে পারেন ।

উপায় ৬ : TikTok এ ব্রান্ডিং করে Youtube Channel এ Subcriber সেল করে ইনকাম করতে পারেন ।

উপায় ৭ : TikTok এ ব্রান্ডিং করে নিজস্ব Youtube channel এর ভিউ ও Subscriber বাড়িয়ে ইনকাম করতে পারেন ।

উপায় ৮ : TikTok এ স্পন্সরশিপের মাধ্যমে ইনকাম করতে পারেন ।

উপায় ৯ : TikTok থেকে ব্লগ/ওয়েবসাইটে ভিজিটর পাঠিয়ে ইনকাম করতে পারেন ।

উপায় ১০ : TikTok একাউন্ট সেল করে ইনকাম করতে পারেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *