দু:সংবদ বটে ১৫ মার্চ বন্ধ হচ্ছে উইন্ডোজ ম্যাসেঞ্জার

দু:সংবদ বটে ১৫ মার্চ বন্ধ হচ্ছে উইন্ডোজ ম্যাসেঞ্জার

লেখক : | ০ টি কমেন্ট | 286 বার দেখা হয়েছে দেখা হয়েছে । শেয়ার করে আপনবর বন্ধুদের জানিয়ে দিন ।

বিশ্বখ্যাত সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফট ১৫ মার্চ উইন্ডোজ ম্যাসেঞ্জার বন্ধ করে দেওয়ার ঘোষণা দিয়েছে। তাৎক্ষণিক বার্তা আদান-প্রদানের জনপ্রিয় সফটওয়্যার উইন্ডোজ ম্যাসেঞ্জার বন্ধের ঘোষণা আরও আগেই দিয়েছিল মাইক্রোসফট। তবে ঠিক কবে বন্ধ হচ্ছে সেটি, আগে জানানো হয়নি। এবার সে তারিখটিই নির্ধারণ করেছে মাইক্রোসফট।
১৫ মার্চের পর ম্যাসেঞ্জার ব্যবহারকারীরা নিজের ইউজার ন্যাম আর পাসওয়ার্ড দিয়ে ম্যাসেঞ্জারে লগইন করতে পারবেন না। তবে লগইন করলে একই ইউজার ন্যাম আর পাসওয়ার্ড দিয়ে স্কাইপে চলে যেতে পারবেন। সম্প্রতি সব ম্যাসেঞ্জার ব্যবহারকারীদের এ বিষয়ে ই-মেইল পাঠিয়েছে মাইক্রোসফট। ২৫ মার্চের আগেই সব ব্যবহারকারীর স্কাইপে ব্যবহারের পরামর্শ দিয়েছে প্রতিষ্ঠানটি। ২০১১ সালের অক্টোবরে ইন্টারনেটে কথা বলার জনপ্রিয় সফটওয়্যার স্কাইপকে ৮৫ লাখ ডলারে অধিগ্রহণ করে মাইক্রোসফট।
পরবর্তীকালে গত বছরের নভেম্বরে উইন্ডোজ লাইভ ম্যাসেঞ্জার বন্ধের ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি। এর মধ্যে উইন্ডোজ ম্যাসেঞ্জার ব্যবহারকারীদের সব তথ্য যাতে স্কাইপেতে ব্যবহার করা যায়, সে ব্যবস্থা করে দেয় মাইক্রোসফট। ইতিমধ্যে ম্যাসেঞ্জারটি হালনাগাদ করতে বিশেষ ব্যবস্থা চালু করা হয়েছে। বন্ধ করার আগ পর্যন্ত আগের মতোই ম্যাসেঞ্জারটি ব্যবহারের সুযোগ পাবেন ব্যবহারকারীরা। ১৯৯৯ সালে চালু হওয়া ম্যাসেঞ্জারটির প্রতি মাসে ব্যবহারকারী ছিলেন প্রায় ৩০ কোটি। এখন এ ম্যাসেঞ্জার ব্যবহারকারীরা চ্যাট করা সুবিধাটি স্কাইপেতে পাবেন।—বিবিসি

লেখাটি আপনাদের ভাল লেগেছে?
FavoriteLoadingপ্রিয় পোষ্ট যুক্ত করুন

১টি কমেন্ট করুন

*