নতুন বাংলা বছরে উপহার নিন একটি সেরা স্মার্ট ওয়াল পেপার চেঞ্জার

 

vineflowers116

السلام عليكم আসসালামু আলাইকুম।

Birdকুমিল্লা আইটি ওযেবসাইটের সকল পাঠক, শুভাকাংখী ও ব্লগার সবাইকে আন্তরিক মোবারকবাদ ও ফুলেল শুভেচ্ছা জানাচ্ছি। আশা করি খোদার ফজলে সবাই এক প্রকার কুশলেই আছেন। দেখতে …..দেখতে  চলতি নতুন বছরের ফাল্গুণকে বিদায় জানিয়ে হালসময়ে চৈত্র মাসে অবতীর্ণ। বলা যেতে পারে বাংলার বৈশাখ তথা পান্তা ইলিশ/হালখাতার মাস চলছে। হুম পান্তা ইলিশের কথা বলতে গিয়ে জিভে জল এসে গেল ………হয়ত আপনাদেরও ……..!! যাক সেই সব কথা এবার মূল প্রতিপাদ্য বিষয়ে যেতে চাই।

আজকের এই লেখা মূলত এই প্রযুক্তি সাইটের আমার প্রকাশিত প্রথম পোষ্ট। এই কারনে বকছি, বিরিক্ত করছি। Please don’t mind…..। ইন্টারনেট যাদুর সংস্পর্শে বাংলা ভাষায় বিভিন্ন ব্লগ সাইট তৈরি হয়েছে ও হচ্ছে। ব্লগ সাইটে মূলত কোন বিষয় সম্পর্কে লেখা হয় এবং ঐ বিষয়াবলী সম্পর্কে যে কেউ মন্তব্য, পরামর্শ ও সমালোচনা করতে পারেন। যেটা অন্য কোন মাধ্যমে সহজতর নয়। ব্যাক্তিগত আমি যে কয়টি প্রযুক্তি বিষয়ক ব্লগ সাইট দেখেছি তারমধ্যে বিশেষ কিছু বৈশিষ্ট্যর কারনে কুমিল্লা আইটি Blog সাইটটিকে ভাল লেগেছে। এই কারনে এই ব্লগ সাইটের কর্তৃপক্ষকে আমি ধন্যবাদ জ্ঞাপন ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। সেই সাথে তাঁদের দীর্ঘায়ূ ও সফলতা কমনা করছি।

আসলে এই পৃথিবীতে সবাই ব্যস্ততম, সেই ছাত্রই হোক, ব্যবসায়ী কিংবা চাকুরীজীবি। সেই প্রেক্ষিতে আমিও ব্যতিক্রমী নই। আজকে এই ব্যস্ততা কালকে তো অন্যটা …….এই ভাবে কত দিন যাবে কে জানে!! আসলে এই ব্লগ সাইটে লেখালেখি করব কিন্তু সেই ব্যস্ততা কিংবা নিজের গাফলতির কারনে হয়নি। অবশেষে এই ব্লগ সাইটের জনপ্রিয় কিছু সম্মানীত লেখক ভাই এবং নিজের বন্ধুপরিজন ও শুভাকাংখীদের অনুপ্রেরনাতে অদ্য লেখার সূচনা করলাম।

আশা করি খোদা তায়ালা যদি সুস্থ্য রাখেন, তাহলে ব্যস্ততা/অবসর মধ্য যতটুকু সময় পাব এই প্রযুক্তি বিষয়ক ব্লগ সাইটে কিছুটা হলেও সময় দিব ইনশাআল্লাহ্।

পরিশেষে এই সাইটের সকল ব্লগার/লেখক ও পাঠকদের আন্তরিক মোবারকবাদ ও ফুলেল শুভেচ্ছা রইল। পরবর্তীতে আবার কথা হবে । সবাই সুস্থ থাকুন। আল্লাহ হাফেজ-

—————————————————————————————————————————————————————

সবাইকে শুভেচ্ছা জানিয়া শুরু করলাম এই বল্গে আমার প্রথম পোষ্টের লেখা।

ScreenShot0014-600x525

আজ আপনাদের জন্য একটি ছোট্ট টিপস্ শেয়ার করব তাহলো- একটি স্মার্ট ওয়াল পেপার চেঞ্জার। ওয়াল পেপার চেঞ্জার বলতে বুঝি মূলত ডেস্কটপে থাকা অবস্থায় নিদিষ্ট সময় পর পর ছবি পরিবর্তন হবে এমনটি। আপনারা হয়ত অনেকই লক্ষ্য করেছেন উইন্ডোজ ৭ অপারেট করতে গিয়ে ওয়াল পেপারগুলো নিদিষ্ট সময় পর এই ভাবে পরিবর্তন হয়। মূলত উইন্ডোজ ৭ এ- এই সুবিধাটি বিল্ট ইন। কিন্তু যারা অন্য অপারেটিং ব্যবহার করেন তাদের থার্ড পার্টি সফট ওয়্যারের সাহায্য নিতে হবে। এর মধ্য হয়ত অনেকই অন্য সফট ওয়্যার ব্যবহার করে এই সুবিধাটি উপভোগ করছেন। আসলে এই রকম অনেক সফট ওয়্যার আছে। কিন্তু এই গুলোর ব্যবহারও বিরক্তিকর। অবশ্য আমি একটি সফট ওয়্যার ব্যবহার করি যেটি আমার কাছে সবেচেয়ে ভাল লেগেছে। সেটির নাম হল-Any Wall paper. এটি ব্যবহারে পিসি স্লো করবেনা ও ব্যবহারবিধি অতি সহজ। অবশ্য এটি একটি ফ্রিওয়্যার। টাকা দিয়ে ক্রয় করতে হবে না। সফট ওয়্যারটি আমার লিংক সাইট থেকে প্রথমে ডাউনলোড করে ইনষ্টল করে নিন। নিম্নরুপ ইন্টারফেস আসবে-

১। প্রথমত আপনাকে যে কোন ড্রাইভে গিয়ে একটি ফোল্ডার তৈরি করতে হবে-এবার আপনার পচ্ছন্দের ছবি গুলো ঐ ফোল্ডারে যোগ করবেন।

২। এবার সফট ওয়্যারটি ওপেন করে Add বাটনে ক্লিক করে আপনার তৈরি করা ফোল্ডারটি দেখিয়ে দিন। যে ড্রাইভটা আসবে সেখানে টিক মার্ক দিন। (যেমন উপরের ছবিতে-D:/Bitmap)

৩। এবার Option এ- ক্লিক করে সেটিংস ঠিক করে দিন। Ok করুন। এবার উপভোগ করুন। ভূলেও আপডেট করবেন না। এই কাজটি এক্সপি সিস্টেমে করা হয়েছে আমি নিজেও ব্যবহার করছি। ভাল লাগলে কমেন্ট করতে ভূলবেন না।

Any wallpaper সফটওয়্যারটি ডাউনলোড করতে এই লিংকে ক্লিক করুন-http://www.ziddu.com/download/17701609/amdsmartanywall.zip.html

ও হ্যা বলতেই ভূলে গেছি। যারা উইন্ডোজ এক্সপি ব্যবহার করছেন। তারাই শূধুমাত্র এটি ব্যবহার উপযুক্ত। মূলত উইন্ডোজ ৭ এর মতই কিছুটা হলেও স্বাদে ঘোল মেটাতে পারবেন। ওয়াল পেপার পরিবর্তনের জন্য অনেক রকম ইউটিলিটি আছে, তবে সেরাদের সেরা এটিই। তাহলে বন্ধুরা আজকের মত বিদায়। পোস্টটিতে কোন ত্রুটি দৃষ্টি গোচর হলে তাহা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার আহবান করছি। সবাই ভাল থাকুন। -আল্লাহ্ হাফেজ-

এবং হ্যা এই পোস্টটি সর্বপ্রথম পাবলিশ হয়েছে আমাদের ক্ষুদ্র ব্লগ সাইটে এখানে

————————————————————————–———————————————————————————————–ধন্যবাদন্তে-

MEHEDI-D-50

“ফেরীওয়ালা বন্ধু”

২৪/০৩/২০১৪ইং

Author:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *