নবাগতদের ফ্রিল্যান্স আউটসোর্সিং নিয়ে ভুল ধারণা ও আমার পরামর্শ

নবাগতদের ফ্রিল্যান্স আউটসোর্সিং নিয়ে ভুল ধারণা ও আমার পরামর্শ

লেখক : | ০ টি কমেন্ট | 537 বার দেখা হয়েছে দেখা হয়েছে । শেয়ার করে আপনবর বন্ধুদের জানিয়ে দিন ।

আমার কাছে কিছুদিন আগে এক Student আসে ও বলে ইন্টারনেটে টাকা আয় করার সহজ উপায় ও শিখিয়ে দেওয়ার জন্য। কি করা ও তো জানে পিটিসি।আমি ক বলি ভাই।আপনাদের কি মত।

দ্রুতগতিতে ফ্রিল্যান্স আউটসোর্সিংয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। আর এই এগিয়ে যাওয়ার বিপরীতে ফ্রিল্যন্সিং নিয়ে অনেকেরই ভুল ধারণা তৈরি হচ্ছে। ভালোভাবে না জেনে অন্যকে উপদেশ দেওয়ার কারণেই এমনটি ঘটছে। এই ভুলগুলো সম্পর্কে জানা ও সচেতন থাকা ভাল।

ইনভেস্ট করে আয় করা
হ্যাঁ, ইনভেস্ট করলেই আয় করা যায় এমন একটি ভুল ধারণা সর্বত্র রয়েছে এখনও। অনেক প্রতিষ্ঠান আছে যেখানে ইনভেস্ট করে সর্বশান্ত হওয়া খুব সোজা। পিটিসিতে, হাইপে, এমএলএম-এ ইনভেস্ট করলে আপনি যে ধরা খাবেন এটি অনেকটাই নিশ্চিত থাকতে পারেন। বাংলাদেশে অনেকে ইতিমধ্যে তাদের ইনভেস্টকৃত মূলধনও হারিয়েছে। সুতরাং যেখানে সেখানে ইনভেস্ট করলেই যে আপনি আয় করতে পারবেন এমনটি কখনোই ভাববেন না।

রেফারেলের মাধ্যমে আয়
আমাদের অনেকেরই একটা বদ অভ্যাস আছে। যাচাই বাছাই না করেই বলে, আমি শুনেছি আমার এক বন্ধুর মামার চাচার দুঃস¤পর্কের এক ফুফাতো ভাইয়ের ছোট ভাই একটা সাইট থেকে ১ ডলার আয় করে, আগামী মাসের ১৫ তারিখে পেআউট করবে অ্যালার্টপে-তে! কোনভাবে তার কাছ থেকে সাইটের অ্যাড্রেস নিয়ে সাইন আপ করি এবং বড় বড় কমিউনিটি সাইটগুলোতে রেফারেল লিঙ্কসহ পোস্ট দেই, স্প্যাম কমেন্ট দেই! এই ধরণের কাজগুলো একেবারেই বোকামি। রেফারেলের মাধ্যমে আয় করার জন্য গুজবে কান দিয়ে স্প্যামিং করে কোন লাভ নেই। আশা করি এতদিনে অনেক বাশ খেয়েছেন আর কত খাবেন?

খুব সহজে বিনা পরিশ্রমে ইন্টারনেট থেকে আয় করা যায়
এটা সবচেয়ে বড় ভুল ধারনা। আপনি আশা করছেন একজন চাকুরিজীবি কিংবা ব্যবসায়ীর চেয়ে বেশি আয় করবেন অথচ পরিশ্রম করবেন না! এটি কি কোনভাবেই হতে পারে? ইন্টারনেটে যে পদ্ধতিতেই আয় করুন না কেন, আপনাকে যথেষ্ট সময় ও মেধা ব্যায় করতে হবে।

Gaming pcপিটিসি সহজে আয়ের কার্যকর পদ্ধতি

পিটিসি হচ্ছে কোন ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট লিংকে ক্লিক করবেন আর আপনার নামে টাকা জমা হবে। বিষয়টি পুরোপুরি প্রতারণা ছাড়া কিছুই না। সাবধান, টাকা আয়ের জন্য পিটিসি সাইটে জয়েন করেছেন তো মূলধনই গায়েব হয়ে যাবে!

পেপ্যাল না থাকলে আয় করা যাবে না
পেপ্যাল না থাকায় বাংলাদেশ থেকে ইন্টারনেটে আয় করার কোন পথ নেই। এমনটি মনে করেন অনেকে। এটি একেবারেই ভুল ধারণা। পেপ্যাল ছাড়াও অনেক উপায়ে বাংলাদেশে টাকা আনা যায়।
এটি একটি ব্লগ থেকে সংকলন করা হয়েছে। আমি আমার ব্লগে শুধুমাত্র মানুষের কাজে আসবে এমন টাইপের পোষ্টই করব। তাই এই পোষ্টটি ডেভসটিম থেকে নেয়া হয়েছে।
ক্লিক ছাড়ুন কাজ শিখুন।  অনেক ত বাশ খেছেন আর কত ? কিছু কাজ শিখেন ওডেস্ক কাজ করুন আর নাই করুন কাজ জানলে চাকরি করতে গেলেও কাজে লাগবে।

কেন নবাগতরা পথভ্রষ্ট হচ্ছে, ওদের এখনই সাবধান করা কি উচিত নয়।

লেখাটি আপনাদের ভাল লেগেছে?
FavoriteLoadingপ্রিয় পোষ্ট যুক্ত করুন

১টি কমেন্ট করুন

*