নিয়ে নিন ৫টি ফেইসবুক কভার পিক বানানোর সাইট

ফেইসবুক ব্যবহার করে না এমন লোক খুজে পাওয়া খুবেই কঠিন। বাংলাদেশে তথা বিশ্বে ইন্টারনেট ব্যবহারকারীদের মধ্যে তমুল জনপ্রীয় সামাজিক যোগাযোগের সাইট ফেইসবুক। আর এই ফেইসবুকটিকে সাজিয়ে রাখতে আমাদের কত প্রতিযোগিতা !? সবাই চায় তার প্রফাইলটা যেন সুন্দর হয়। ফেইসবুকের সবশের্ষ ভাসর্নে যোগ হয়েছে কভার পিক আর এখন সবাই এই কভার পিক বানাতে অনেকটাই প্রতিযোগিতায় নামেন। আজকে আমি কভার পিক বানানো বা সুন্দর করে নিজের কভার পিক এডিট করে তৈরি করার ৫টি সাইট দিবো। আশা করি সবারেই ভাল লাগবে এবং সবাই উপভোগ করবেন।

FaceCoverz

এই সাইটি খুবেই সহজে ব্যবহার করা যায়। এই সাইটে বিভিন্ন বিশ্বমানের ছবি আছে যা আপনি সহজেই কভার পিক বানাতে পারেন। এইখানে বিভিন্ন বিভাগ রয়েছে কভার পিক এর যেমন : abstract, modern, movies, music, pets আরো অনেক কিছু । তবে আপনি এই ছবি গুলো কোন প্রকার এডিট করতে পারবেন না শুধু এর উপরে ক্লিক করুন এবং আপনার কভার পেইজে এড করুন। কাজটা খুবেই সহজ, আপনি খুবেই সহজেই এইটা সম্পন্ন করতে পারবেন।

CoverCanvas

আপনি যদি আপনার নিজের মতো করে ছবি এডিট করে কভার পেইজে দিতে না চান তবে এই সাইটটি আপনার জন্য। আপনি এইসাইটে ছবির বিভিন্ন টেমপ্লেট পাবেন এবং এইখানে আপনি আপনার মতো করে বিভিন্ন ছবি এডিট এবং যুক্ত করতে পারবেন।  এইখানে আপনার কোন রেজিস্টেশন করার দরকার নেই শুধু আপনি আপনার ফেইসবুক আইডিটা কানেক্ট করে আপন‍ার প্রফাইলে ছবিটা এড করতে পারবেন।

Coverjunction

এই সাইটটা আমিও লাইক করি। তার বেশ কিছু কারণ আছে। এই সাইটে আপনি প্রচুর ভাল মানে জটিল ছবি পাবেন যা সরাসরি ‍‌আপনি আপনার প্রফাইল বা পেইজে এড করতে পারবেন। তাছাড়া আপনি নিজে আপলোড করা ছবি এডিট করে ব্যবহার করতে পারবেন । যেমন : আপনি আপলোড করা ছবির ব্যাকগ্রাউন্ড পরিবতর্ন করতে ‍পারবেনম বড় ছোট করতে পারবেন। এইসাইটের স্পিড ও যথেষ্ট ভাল। আর আপনাকে রেজিস্টেশন এর কোর ঝামেলা করতে হবে না , শুধু কানেক্ট একাউন্ট দিলেই হবে।

Pic Scatter

এই সাইটটিতে আপনি ফ্রি এবং পেইড দুই ভাবেই কভার পিক তৈরি করতে পারবেন। আপনি যদি পিউড ভাবে তৈরি করতে চান তবে কিছু বিশেষ সুবিধা পাবেন। যেমন : pink, vintage, glow ইত্যাদি ইফেক্ট । আপনি এখান থেকে সরাসরি পেইজে পোষ্ট দিতে পারবেন। প্রিমিয়াম একাউন্ট $1.5 থেকে $2।

আপনি যদি এইসাইট থেকে কোন কভার পিক ফ্রিতে আপনার পেইজে বা প্রফাইলে দেন তবে আপনি একটা ছবির সাথে ওয়াটারমার্ক পাবেন।

FaceItPages

এখন আপনাদের সাথে সব চেয়ে মজার কভার পিক মেকার সাইট সম্পর্কে আলোচনা করবো। এইসাইট থেকে ‍আপনি শুধু কভার পিক এই তৈরি করতে পারবেন না আপনি ব্যবসাও করতে পারবেন। এইসাইটটি আপনার বা বিভিন্ন কভার পিক এর টেমপ্লেট তৈরি করা এবং আকষনীর্য় ছবি তৈরি করার জন্য আপনাকে অর্থ প্রদান বা সাহায্য করে। আপনি এখানে আপনার বিভিন্ন ফিড যুক্ত করতে পারেন যেমন : YouTube, Twitter , blog ইত্যাদি তবে সেই জন্য আপনাকে পেইড ইউজার হতে হবে। আপনি যদি ফেইসবুক পেইজ ইত্যাদির ব্যভসা করতে চান তবে অবশ্যই সাইটটি দেখে আসতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *