!! পূর্ণ গতির ইন্টারনেট, ডাটার সঠিক দাম নির্ধারণ !!

পূর্ণ গতির ইন্টারনেট, ডাটার সঠিক দাম নির্ধারণ ও পেপাল চালুসহ ৭ দফা দাবিতে পিসিহেল্পলাইনবিডি ব্লগের উদ্যাগে আগামী ৩১ মে “আমাদের দাবি পূরণ করো, আমরাই ডিজিটাল বাংলাদেশ গড়বো” শ্লোগান নিয়ে মানববন্ধন করবে ফ্রিল্যান্সাররা।

এতে প্রায় ১০ হাজার ফ্রিল্যান্সার এতে অংশ নেবে বলে দাবি ইভেন্ট আয়োজকদের।
ইভেন্ট আয়োজকদের পক্ষে বলা হয়েছে, বর্তমানে অনেক ছাত্র-ছাত্রী, যুবক ঘরে বসেই ফ্রিল্যান্সিং এর মাধ্যমে প্রতিদিন বৈদেশিক মুদ্রা দেশে এনে দেশের জাতীয় অর্থনীতিতে ভূমিকা রেখে চলেছে। পড়ালেখার খরচ জোগানোর পাশাপাশি নিজেরাও স্বাবলম্বী হচ্ছেন কোন প্রকার সরকারি-বেসরকারি উদ্যোগ ছাড়াই।

fdgdfsg

অত্যন্ত দুঃখের বিষয়- দফায় দফায় ইন্টারনেটের ডাটার দাম কমলেও গ্রাহক পর্যায়ে কোন প্রভাব পড়ে নি। রক্তচোষা ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান গুলো একদিকে যেমন গলাকাটা মূল্য নিচ্ছে, অপরদিকে ইন্টারনেটের ধীরগতির জন্য বায়ার হারাতে হচ্ছে। তাই মানববন্ধনের মাধ্যমে শান্তিপূর্ণভাবে সরকারের কাছে সমস্যাগুলো তুলে ধরা হবে।

এসব দাবির মধ্যে রয়েছে-এক. ১ গিগাবাইট (জিবি) ডাটার দাম ৫০ টাকা ও ৫ জিবির দাম ২০০ টাকা নির্ধারণ, দুই, ফ্রিল্যান্সার ও ইকমার্সের স্বার্থে বাংলাদেশে দ্রুত পেপাল চালুর ব্যাপারে সরকারি জরুরি উদ্যোগ গ্রহণ, তিন, ইন্টারনেটের ফেয়ার ইউস পলিসি সম্পূর্ণ নিষিদ্ধ করে ইন্টারনেটের নূন্যতম গতি নির্ধারণ করে পূর্ণ গতির ডাটার ব্যবস্থা, চার. ইন্টারনেট সেবাদানকারী মোবাইল কোম্পানিগুলোর স্বেচ্ছাচারিতা রোধে একটি বিশেষ সেল গঠন, পাঁচ. ডাটার মেয়াদ শেষ হয়ে গেলেও অব্যবহিত ডাটা পরের বার ডাটা প্যাকেজ চালু করার সঙ্গে সঙ্গে যোগ করার পদ্ধতি, ছয়. সংবাদমাধ্যমে আনলিমিটেডের বিজ্ঞাপন দিয়ে গ্রাহক প্রতারণা বন্ধ ও সাত. ফ্রিলান্সিং এর ব্যাপারে ব্যাংক কর্মকর্তাদের বিশেষ প্রশিক্ষণ দিয়ে, ব্যাংক কর্মকর্তাদের তত্ত্বাবধানে ফ্রিল্যান্সারদের সব হয়রানি বন্ধের দাবি।

আমার ব্লগ দেখতে এখানে ক্লিক করেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *