ফেসবুকের A টু Z :: ফেসবুক দুনিয়া - (পর্ব - ৬) | COMILLAIT| Bangla Technology Blog | বাংলা প্রযুক্তি ব্লগ

ফেসবুকের A টু Z :: ফেসবুক দুনিয়া – (পর্ব – ৬)

লেখক : | ০ টি কমেন্ট | 395 বার দেখা হয়েছে দেখা হয়েছে । শেয়ার করে আপনবর বন্ধুদের জানিয়ে দিন ।

সবাইকে সালাম । কেমন আছেন সবাই ? আশা করি ভালো আছেন। আজ আমি আপনাদের সামনে তুলে ধরবো ফেসবুকের A টু Z মানে ফেসবুক দুনিয়া | কথা না বাড়িয়ে আজকে বিষয় বর্ণনা করা যাক –

বিষয় : ফেসবুকের ছবির এ্যালবাম ডাউনলোড করা এবং নির্দিষ্ট ফেসবুক বন্ধুদের ফ্রেন্ড বক্সে প্রর্দশিত করা

ফেসবুকের ছবির এ্যালবাম ডাউনলোড করা:

ফেসবুকে শেয়ার করা ছবির এ্যালবামের (বন্ধুর এ্যালবাম, গ্রুফ এ্যালবাম, ইভেন্ট এ্যালবাম) সমস্ত ছবি একসাথে ডাউলোড করতে পারবেন ফায়ারফক্সের একটি এ্যাডঅন্স দ্বারা। এজন্য https://addons.mozilla.org/en-US/firefox/addon/8442 থেকে এ্যাডঅন্সটি ইনস্টল করুন। এবার যে এ্যালবামটি ডাউনলোড করতে চাচ্ছেন তার উপরে মাউসের ডান বাটন ক্লিক করে Download Album with Face PAD এ ক্লিক পরবর্তী ম্যাসেজে Ok করুন। এবার একে একে ফাইলগুলোর সেভ ডায়ালগ বক্স আসবে সেখানে সেভ করলেই হবে।

নির্দিষ্ট বন্ধুদের ফ্রেন্ড বক্সে প্রর্দশিত করা:

আপনার ফেসবুক প্রোফাইল যারা দেখবে তারা আপনার ফ্রেন্ড বক্সে কতগুলো বন্ধু দেখবে বা কাদের কাদের দেখবে তা আপনি নির্ধারণ করে দিতে পারেন। ডিফল্ট হিসাবে ৬জন বন্ধু বিক্ষিপ্তভাবে প্রদশিত হয়। এটা নির্ধারণ করতে আপনার ছবি উপরে ক্লিক করে প্রোফাইলে যান। এবার বাম পাশের Friends এর ডানের পেনসিলে ক্লিক করুন। Show এর ড্রপডাউন থেকে কতগুলো বন্ধুকে দেখাতে চান তা নির্ধারণ করুন। এবার Always show these friends: এর নিচে আপনার বন্ধুদের নাম যোগ করুন। ব্যাস এখন থেকে আপনার নির্ধারিত বন্ধুদের ফ্রেন্ড বক্সে সবসময়ে দেখাবে। নির্ধারিত করা বন্ধুদের সংখ্যা কম হলে বাকীগুলো অনান্য বন্ধুদের মধ্য থেকে বিক্ষিপ্তভাবে প্রদশিত হবে।

ওয়ার্ডপ্রেসের পোস্ট ফেসবুকের ওয়ালে সয়ংক্রিয়ভাবে আনা: আপনার যদি নিজস্ব ওয়ার্ডপ্রেস ব্লগ থাকে তাহলে wordbook প্লাগইন দ্বারা আপনি উক্ত ওয়ার্ডপ্রেসের লেখা সয়ংক্রিয়ভাবে ফেসবুকে আনতে পারবেন। এজন্য http://wordpress.org/extend/plugins/wordbook/ থেকে প্লাগইনটি ডাউনলোড করে আপনার ওয়ার্ডপ্রেসে ইনস্টল করুন এবং আপনার ফেসবুকের ইমেইল এবং পাসওয়ার্ড দ্বারা সেটিং নিশ্চিত করুন। এরপর থেকে আপনার উক্ত ওয়ার্ডপ্রেসে কোন পোস্ট করলে তা ফেসবুকে লিংক হিসাবে চলে আসবে।

লেখাটি আপনাদের ভাল লেগেছে?
FavoriteLoadingপ্রিয় পোষ্ট যুক্ত করুন

১টি কমেন্ট করুন

*