ফেসবুকে পেজ এর ক্লিক লিংক তৈরী করবেন কিভাবে চলুন দেখি

আশা করি সবাই ভাল আছেন ।আজকের এই পোষ্ট তাদের জন্য যারা ফেসবুকএ ফ্যানপেজ চালান এবং যারা একধিক ফ্যান পেজ চালাতে চান এবং একপেজে অন্য পেজএর লিংক দিতে চান,ধরুন আপনি আপনার পেজে একটা ফ্যান পেজ এর কিছু অংশ দিয়ে তারপর See More লিখে পোস্ট দিলেন, এবার পেজ এর ফ্যান রা যখন ঐ See More এ ক্লিক করবে তখন তারা অন্য পেজে মানে যে পেজ শেয়ার করতে চান সেখানে চোলে যাবে। আশা করি বুঝতে পেরেছেন, তো চলুন শুরু করা যাক কীভাবে এই পেজ লিঙ্ক তৈরি করা যায়। তো আজকে আমি দেখাবো কীভাবে পেজ লিঙ্ক মানে URL না দিয়ে পেজ লিঙ্ক (যাকে বলে হাইপার লিঙ্ক) দিয়ে পেজ শেয়ার করা যায়।

জেনে নেই তা কিভাবে পেজ ID বের করবেন ঃ-

প্রথমেই বলে রাখি এটা শুধু মোবাইল দিয়ে মানে অপেরা মিনি তে কাজ করে, আপনি যদি PC বা ল্যাপটপ ইউজার হন তাহলে m.facebook.com খুলে পোস্ট করতে হবে।

PC থেকেঃ-

এই লিঙ্ক তৈরী করতে যেটা সব থেকে জরুরী সেটা হল আপনার পেজ এর ID. আপনার পেজ এর About এ গেলেই সবার নীচে দেখবেন লিখা আছে Page ID: 457713941068268 (এটা শুধু উদাহরণ) এটাই হল আপনার পেজ ID
FB PG ID

Mobile থেকে ঃ-

আপনি যদি মোবাইল ইউজার হন তাহলে www.findmyfbid.com এই সাইট এ গেলেই আপনার পেজ আইডি পেয়ে যাবেন।
fb id mobile

আইডি তো পেলেন এবার তা ব্যবহার করে লিংক তৈরী করতে নিচের পদ্ধতি অনুসরন করুনঃ-

প্রথমে পোষ্ট করার জন্য STATUS এর নিচে ক্লিক করুন যেখানে “Write Something…” ফ্যনপেজ এর ক্ষেত্রে এবং “What’s on your mind…” নিজের প্রোফাইল পেজ এর ক্ষেত্রে লেখা আছে সেখানে ক্লিক করুন।
@[পেজ আইডি:].এখানে ফ্যান পেজ এর অর্ধেক অংশ লিখতে হবে৫ লাইন এর মধ্যে লেখার চেষ্টা করবেন কারণ ৫ লাইন এর বেশী হলে ফেসবুক নিজে থেকেই See More দেখায়.@@[0:[পেজ আইডি:1: See More]]

উদাহরনঃ-

Website by : @+[1013756065303637:0]
বাংলার প্রথম জনপ্রিয় ব্লাগ টেকবেঙ্গলস
 আপনাদের সেবাই নিয়োগ করা
হল আশা করি সবার
 ভালো @@+[0:[1013756065303637:1: ….see more]]

বিঃদ্রঃ  – মোবাইল দিয়ে বা m.facebook.com থেকে পোস্ট করতে হবে।

নতুন কিছু জানতে, নিয়মিত প্রযুক্তির সাথে আপডেট থাকতে চোখ রাখুন । 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *