ফেসবুক কে ব্যাবহার করেন নিজের প্রয়োজনে ওপেনসোর্স এর রস্তার জন্য

 ফেসবুক কে ব্যাবহার করেন নিজের প্রয়োজনে

ফেসবুক এ আজকে থেকে সব আকাইম্মা কাজ বন্ধ করে দেন । আপনার যদি আই টি জগত নিয়ে আগ্রহ থাকে , বন্ধুত্ব করুন অইসব আই টি পাগল মানুষ দের সাথে । চ্যাট করুন তাদের সাথে । আপনার সমস্যা খুলাখুলি বলুন তাদের । তারা হেল্প করবেই, নিশ্চিত থাকুন । তখন বলতে না পারলেও পড়ে বলে দিবে আপনার সমাধান । ( আমি তো জ্বালায় মারি সবাইরে । কিন্তু কেও এতটুকু রাগ হয় না। :D )

আরও ভালো হয় যদি আপনি জইন করেন ফেসবুক এর ব্লজ্ঞিং , ফ্রী লেন্সিং গ্রুপ গুলুতে । তারা আপনাকে সাহায্য করার জন্য বসেই আছে , শুধু আপনার প্রশ্নের জন্য অপেক্ষা। তাছারা অন্যর সমস্যার সমাধান থেকেও আপনি শিখতে পারবেন প্রচুর। এর চাইতে বড় সুবিধা আর হয়তে পারেনা। আমাদের একটা দোষ আছে আমরা প্রশ্ন করতে ভয় পাই , পাছে যদি কেও কিছু বলে । ভাই প্রশ্ন করতে না জানলে কখনয় কিছু শিখতে পারবেন না । তবে আপনি যে বিষয়ে জানতে চান প্রশ্ন করার আগে একটু কষ্ট করে গুগল সার্চ করবেন। এরপর তাদের দেওয়া তথ্য পড়বেন । তাহলে গ্রুপ গুলু আপনাকে যে সমাধান দিবে তা বুঝতে আপনার জন্য একদম সোজা হবে । গুগল এর উপর কোন শিক্ষক তো হতে পারে না তাই না ?

এত কিছু লিখার জন্য আবার ভাবিয়েন না আমি অনেক বড় একজন ফ্রী লেন্সার । আমি এখনো শিখতেসি । কিছুই তেমন পারি না । তবে আমি ফ্রী লেন্সিং ভালবাসি। এইখানেই ভবিষ্যতে নিজেকে দেখতে চাই। আমার মতো সময় নষ্ট যাতে আরেকজনে না হয় তাই এই ব্লগ লেখা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *