ফোরাম পোস্টিং করবেন কিভাবে দেখে নিন।

ফোরাম হচ্ছে এমন একটা প্লাটফর্ম যেখানে একটা নির্দিস্ট বিষয়ের উপর রেজিস্টার ইউজাররা সবাই ওটা এবং ওটার বিভিন্ন সমস্যা এবং সমাধান নিয়ে আলোচনায় অংশ গ্রহণ করতে পারে। ব্যকলিংক এর জন্য ফোরাম কমেন্টিং বা প্রফাইল লিঙ্কিং অনেক গুরুত্বপূর্ণ। Dofollow ব্যাকলিংক পেতে ফোরাম সাইট গুলো অসাধারণ ভূমিকা পালন করে থাকে। আর আপনি আপনার সাইটের ব্যাকলিংক পেতে পারেন ফোরাম গুলোতে পোস্ট করার মাধ্যমে, এমন কি সিগন্যাচার এবং কমেন্ট এর মাধ্যমেও। বিভিন্ন মার্কেটপ্লেস যেমন ওডেস্ক এবং ফ্রিল্যান্সার সাইট গুলোতে প্রফাইল লিংকিং বা ফোরাম পোস্টিং এর অনেক কাজ পাওয়া যায়। এছাড়া আপনার ব্লগের জন্য ডুফলো ব্যাকলিংক পেতে এর জুড়ি নেই। আজ আমরা ভিডিও টিউটোরিয়াল এর মাধ্যমে দেখবো কিভাবে ফোরামে রেজিস্ট্রেশন করার পাশাপাশি সিগন্যাচার ইউজ করতে হয় এবং অবশেষে আমরা দেখবো কি ভাবে ফোরামে পোস্টিং করতে হয়।

আসুন আমরা শুরুতেই দেখে নেই কিভাবে ফোরামে রেজিস্ট্রেশন করার পাশাপাশি সিগন্যাচার ইউজ করতে হয়। তার আগে একটা কথা বলে নেই প্রোফাইল সেটিং এর সময় হোম পেজ মানে আপনার সাইটের নাম দেওয়া এর অপশন আছে। এইখানে আপনার ব্লগ বা ওয়েব সাইটের url বসিয়রামের। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে আপনি আপনার প্রফাইলে আপনার লিংকগুলো শেয়ার করার জন্য সিগন্যাচার নামে একটা অপশন পাবেন, এটাই মুখ্য একটা ব্যাপার ফোরামের। আপনার প্রফাইল এর ইডিট প্রফাইল অপশনে যান ওখানে সিগন্যাচার অপশন পাবেন, ওটাতে ক্লিক করুন। ওখানে আপনার সাইটের মূল একটা কী-ওয়ার্ড ব্যবহার করে ওটার উপর এঙ্করটেক্সট এর বিবি কোড দিয়ে/এইছটিএমএল কোড দিয়ে (ফোরাম যেটাকে সাপোর্ট করে) লিংক করে দিন। এবং সেভ করুন। আসুন ভিডিওটি সহজ হয়ে যাবে তবে…

কিভাবে ফোরামে রেজিস্ট্রেশন করবেন এবং সিগন্যাচার ব্যাবহার করবেন

কিভাবে ফোরামে পোস্টিং করবেন

 অবশ্যই ফোরাম কমেন্টিং এর জন্য বিশেষ যে ব্যাপারটা খেয়াল করতে হবে তা হচ্ছে রেজিস্টার মেম্বার হয়েই কমেন্টে এ লিংক প্রদান কার যাবে না, মাঝে মাঝে প্রফাইল ভারি করে নিতে হয় তারপর করা যায় (না হয় ব্যান করবে)। কিছু কিছু ফোরামে সিগন্যাচারে ছাড়া লিংক প্রদান কড়াই যায় না। এটা নির্ভর করবে ফোরামে নীতিমালার উপর। আর একটা কথা কমেন্ট বা পোষ্টে অপ্রাসঙ্গিক কোন কিছু লিখবেন না। এই জন্য আমার সাজেশন হচ্ছে আপনারা ফোরামে সিগন্যচার ইউজ করুন, এতে করে আপনি কমেন্ট বা থ্রেড যাই ই করেন না কেন আপনার লিংক এংকার এর সাহায্যে প্রকাশ করতে পারবেন। আর মনে রাখতে হবে প্রফাইল লিংকিং অনেক বড় একটা ব্যাপার SEO তে। আশা করি ভিডিও টিউতোরিয়াল গুলো আপনাদের উপকারে আসবে। সুতরাং বুঝে শুনে ব্লগ এবং ফোরাম ইউজ করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *