ফ্রি উপভোগ করুন বাংলালিংক মিসকল এলার্ট এবং পছন্দনীয় এস এম এস

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? মনে হয় আল্লাহর রহমতে সবাই ভালই আছেন। আজকের আ্ই-টেকটি যারা যানেন না তাদের জন্য।বাংলালিংক সিমে যেভাবে মিসকল এলার্ট ফ্রি উপভোগ করা যায় তার টিপস লিখছি। যদিও এ সার্ভিসটি আজীবনের জন্য ফ্রি তারপরও প্রথমে চালু করতে হলে প্রথমে একটি মেসেজের টাকা কাটবে। এখন মূল বিষয় আসি:

প্রথমে আপনি মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন ইংরেজী বড় হাতের ওয়ার্ড SUB PULL পাঠিয়ে দিন 622 তে। সাথে সাথে একটি কনফারমেশন মেসেজ পাবেন। এখন আপনি settings মেনুর অধীনের Call settings এ যান। তারপর Call divert এ যান।

তারপর প্রথমেই দেখবেন Divert all voice call রয়েছে এটি য়ে রকম আছে সে রকমই থাকবে। এখন আপনি Divert when busy, Divert when not answered, Divert when phone off or no coverage প্রত্যেকটিতে গিয়ে Activate সিলেক্ট করে To other no. প্রবেশ করুন। নাম্বার বক্সটিতে অন্য কোন নাম্বার থাকলে মুছে 622 টাইপ করে ok করুন। তাহলে লেখা আসবে Active for: Voice calls অর্থাৎ আপনার কাজ Complete। [অনেক মোবাইলে উপরের অপশন ছাড়াও আরও কয়েকটি অশন রয়েছে।

[আপনি Divert all voice call ব্যতিত বাকি গুলো অপশন 622 দিয়ে Active করুন।] এখন আপনার নাম্বারে কেউ কল দিলে আপনার নাম্বারটি যদি বন্ধ থাকে অথবা আপনি যদি বিজি থাকেন অথবা আপনি যদি রিসিব না করেন তাহলে কলার ব্যক্তি একটি বাংলালিংক কর্তৃক ডিফল্ট মেসেজ পাবে। যদি তিনি বাংলালিংক গ্রাহক হন। যদিও মেসেজটি আপনার পছন্দমত দিতে পারেন। ইচ্ছে করলে আপনার অন্য মোবাইল নাম্বার,ই-মেইল ইত্যাদি 138 ওয়ার্ডের বেশি দিতে পারবেন না। আর আপনি পাবেন মিসকল এলার্ট মেসেজ যার ভিতরে থাকবে আপনাকে কেউ কল দেয়ার জন্য চেষ্টা করেছিল কিনা তার নাম্বার হোক বাংলালিংক কিংবা অন্য যে কোন অপারেটর।

এখন দেখুন যেভাবে বাংলালিংক কর্তৃক ডিফল্ট মেসেজটি পরিবর্তন করে নিজের পছন্দমত মেসেজ সেট করবেন :

প্রথমেই মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন ইংরেজী বড় হাতের ওয়ার্ড OOF ALL তারপরে একটি ফাঁকা দিয়ে আপনার পছন্দমত য়ে কোন মেসেজ টাইপ করুন 138 ওয়ার্ডের কম এর মধ্যে। পাঠিয়ে দিন 622. সাথে সাথে একটি কনফারমেশন এসএমএস আসবে। ব্যাস আপনার কাজ শেষ। তো আপনার সর্বমোট খরচ হলো 5 টাকা আজীবনের জন্য। মিসকল বাবদ একটাকাও কখনও কাটবেন। আমার কখনও কাটেনি। শুধু মাঝে মধ্যে মেসেজটি আপডেট করি তাই 2.30 পয়সা কাটে। আপডেট না করলে 2.30 পয়সায়ই আজীবন মিসকল এলার্ট উপভোগ করুন।

যদি আপনি কখনও সার্ভিসটি বন্ধ করতে চান তা হলে Call settings এ গিয়ে Cancell all divert সিলেক্ট করুন। সবাই ভাল থাকবেন। ভাল লাগলে কমেন্ট করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *