বাংলাদেশের আবহাওয়ার জন্য ৩ টি অ্যান্ড্রয়েডে অ্যাপ্লিকেশন | COMILLAIT| Bangla Technology Blog | বাংলা প্রযুক্তি ব্লগ

বাংলাদেশের আবহাওয়ার জন্য ৩ টি অ্যান্ড্রয়েডে অ্যাপ্লিকেশন

লেখক : | ০ টি কমেন্ট | 56 বার দেখা হয়েছে দেখা হয়েছে । শেয়ার করে আপনবর বন্ধুদের জানিয়ে দিন ।

হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই আশাকরি ভাল আছেন আজ আমি আপনাদের সামনে অ্যান্ড্রয়েডের কিছু অ্যাপ্লিকেশন নিয়ে আলোচনা করব। যা আপনাদের ভাল লাগবে।

বাংলাদেশ পৃথিবীর মধ্যে একটি বিচিত্রময় দেশ। বাংলাদেশে প্রথমত ৬ টি ঋতুর দেশ। ব্বংলাদেশের আবহাওয়া ব্যাপক পরিবর্তনশীল। ঠাণ্ডা ও শুষ্ক থকে শুরু করে উষ্ণ ও আর্দ্র আবহাওয়া, ভয়াবহ ঘূর্ণিঝড়প্রবণ ঋতু পর্যন্ত সব সময়ই ভিন্ন কিছু ঘটতে পারে এখানে। তাই সঠিক সময়ে আবহাওয়ার পূর্বাভাস জানা জরুরী এবং রেডিও টেলিভিশনের  মাধ্যেমে এ সম্পর্কে খবর পাওয়ার দিন শেষ। এখন বর্তমানে অনলাইনের যুগে মোবাইল ফোনের মাধ্যেমে জানতে পারবেন আপনার বর্তমান আবহাওয়া সম্পর্কে এবং এর জন্য বেশ কিছু ভালো ওয়েদার অ্যাপস রয়েছে। চলুন আবহাওয়া বিষয়ক ৩ টি ওয়েদার অ্যাপস সম্পর্কে জেনে নেই

১। বাংলাদেশ ওয়েদার অ্যাপ

bangladesh wether 1বাংলাদেশে যে কইটি জনপ্রিয় আবহাওয়া অ্যাপ রয়েছে তার মধ্যে অন্যতম অ্যাপ হল বাংলাদেশ ওয়েদার অ্যাপ। বাংলাদেশের আবহাওয়া কে কেন্দ্র করেই এই অ্যাপটি তৈরি করা হয়েছে। বিভিন্ন সময়ের বৃষ্টিপাত, বাতাসের গতিবেগ, এবং বন্যার গুরুত্বপূর্ণ সতর্কতা সংকেত ও তাপমাত্রা সহ আবহাওয়ার পূর্বাভাস দেখতে পাবেন এই অ্যাপ টিতে এবং এটি ইন্টার‌অ্যাক্টিভ হওয়ার কারনে আপনি সহজেই কোনো নির্দিষ্ট একটি এলাকায় স্ক্রল করে যেতে পারবেন। এবং সর্বচ্চ আগাম দশ দিন পর্যন্ত আবহাওয়া পূর্বাভাস দেখতে পাবেন

২। ওয়েদার চ্যানেল

bangladesh wether 2আপনি আবহাওয়া সংক্রান্ত সকল তথ্য যে সকল অ্যাপ রয়েছে তার মধ্যে অন্যতম হল ওয়েদার চ্যানেল। আপনার মাঝেমধ্যে এমন একটি অ্যাপের প্রয়োজন হয় যার ইন্টারফেসটি খুব সহজ এবং একটি জায়গায় আপনি আবহাওয়া সংক্রান্ত সকল তথ্য পেয়ে যাবেন। এই ওয়েদার অ্যাপটি সেই সুবিধাই দিয়ে থাকে। এটি অ্যাপেল, আন্ড্রয়েড এবং ব্ল্যাকবেরির জন্য পাওয়া যাচ্ছে, যেখানে আপনি সব ধরণের তথ্য সন্ধান করতে পারবেন, যেমন- বর্তমান ইউভি ইনডেক্স, সূর্যের অবস্থান, এবং এমনকি আপনার ম্যাপে ডিফল্ট এরিয়া দেখাবে। মোবাইল অ্যাপের পাশাপাশি আপনি যেকোনো জায়গা থেকে গুরুত্বপূর্ণ তথ্য পেতে আপনার অবস্থান ওয়েদার চ্যানেল ওয়েবসাইটের সাথে সিঙ্ক করতে পারবেন।

৩। বি ওয়েদার

1335592671বাংলাদেশের আবহাওয়া সংক্রান্ত সকল তথ্য পাওয়ার জন্য আরেকটি জনপ্রিয় অ্যাপ হল বি ওয়েদার ।আন্ড্রয়েড বা আইফোনের জন্য ডিজাইন করা। কিন্তু এই অ্যাপটি ব্ল্যাকবেরি ব্যবহারকারীদের জন্য বিশেষভাবে তৈরি। এতে আপনার সঠিক অবস্থান জানানো এবং আবহাওয়া সংক্রান্ত তথ্য কাস্টোমাইজ করার জন্য জিপিএস প্রযুক্তি ব্যবহার করা হয়। এর ২৪ ঘণ্টা পরিষেবার মধ্যে রয়েছে ৭ দিন পর্যন্ত পূর্বাভাস, এবং এর হালনাগাদ পূর্বাভাস আপনাকে প্রতি সেকেন্ডে তথ্য প্রদান করবে। এর সবচেয়ে ভালো দিক হচ্ছে এটি ব্যবহার করা খুবই সহজ। এর গ্রাফিক ডিজাইন এমনভাবে করা যা আপনাকে আবহাওয়ার দিকে দৃষ্টি নিবদ্ধ করতে সাহায্য করবে, আপনার স্মার্টফোন নেভিগেশনে হয়।

আজ এখানে শেষ করছি আশাকরি সামনে আপনাদের সামনে আরও নতুন কিছু নিয়ে হাজির হতে পারব

লেখাটি আপনাদের ভাল লেগেছে?
FavoriteLoadingপ্রিয় পোষ্ট যুক্ত করুন

১টি কমেন্ট করুন

*