বাংলাদেশের কয়েকজন তরুণ প্রযুক্তিপ্রেমীর সফলতা ( সামাজিক যোগাযোগ fairlybook )

নিজস্ব সংস্কৃতিতে যোগাযোগ রক্ষা করতে বাংলাদেশীদের জন্য আমাদের দেশের কয়েকজন তরুণ প্রযুক্তিপ্রেমী একটি নেটওয়ার্কিং সাইট তৈরি করেছে।এটি ফেইসবুক এর মতই অথবা ফেইসবুক এর অনুকল্প

বর্তমান ডিজিটাল যুগে সোশ্যাল নেটওয়ার্কিং তথা সামাজিক যোগাযোগ একটি উল্লেখ যোগ্য বিষয়। এতে বিস্মিত হবার কিছু নেই। মানুষ সামাজিক জীব। প্রকৃতিগত ভাবে এদের সমাজে বাস করে সবার সাথে যোগাযোগ রক্ষা করে চলতে হয়। আর সমাজ জীবনের এমন একটি গুরুত্বপুর্ন বিষয় যেখানে কয়েকটা কবুতর কিংবা হাতের লেখা কয়েকটি চিঠির উপর নির্বরশীল ছিল সেখানে বর্তমান তথ্যপ্রযুক্তির যুগে এই গুরুত্বপুর্ন বিষয়টা অনেকটা ইলেক্ট্রনিক ও প্রযুক্তি নির্ভর যেমন-মোবাইল,এসএমএস,মেইল ইত্যাদি।

Untitled

কালের বিবর্তনে মানুষ যোগাযোগের মাধ্যম সহজ থেকে সহজতর গুলো ব্যবহার করছে।আর যোগাযোগের এমন একটি সহজতর মাধ্যম হল সোশ্যাল নেটওয়ার্কিং সাইট। এই মাধ্যম ব্যবহার করে বিশ্বের ঊন্নত দেশগুলোর তাদের যোগাযোগকে সম্পূর্ন প্রযুক্তি নির্ভর করে ফেলেছে।সাথে সাথে বাংলাদেশের মত উন্নয়নশীল দেশগুলো পিছিয়ে নেই তাদের যোগাযোগের উন্নয়নে।যোগাযোগের মাধ্যম হিসেবে অনেক গুলো জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং সাইট রয়েছে। এসব সাইট প্রায়ই বিদেশীদের নিয়ন্ত্রনে চলে। জাতি হিসেবে সবার আলাদা কতগুলো বৈশিষ্ট রয়েছে। আর তাই আমাদের দেশের কয়েকজন প্রযুক্তিপ্রেমী তরুণ বাংলাদেশীদের জন্য  w w w . f a i r l y b o o k . c o  m নামে আলাদা একটি নেটওয়ার্কিং সাইট তৈরি করেছে। এই সাইটটির মাধ্যমে সব বাংলাদেশী লোকেরা তাদের নিজস্ব সংস্কৃতিতে যোগাযোগ রক্ষা করতে পারবে।এই সাইটটিতে জনপ্রিয় সামাজিক সাইটের গুরুত্বপুর্ন কতগুলো বৈশিষ্টের মিল থাকলেও বিশেষ কতগুলো বৈশিষ্ট এই সাইটকে অন্যদের থেকে আলাদা করেছে।

এই সাইটের ব্যবহার কারি তাদের মত করে প্রোফাইল তৈরির পাশাপাশি যেসব সুবিধা ব্যবহার করতে পারবে সেগুলো হল-লাইভ চ্যাট,ছবি ও ভিডিও শেয়ার,আলাদা গ্রুপ তৈ্রি ও পছন্দের গ্রুপ এ জয়েন,ব্লগিং এবং গেমস ইত্যাদি। এই সাইটি এখনো নতুন।আগামীতে আরো নতুন নতুন ফিচার যোগ করার কাজ এগিয়ে চলেছে।এই সাইটটি সামাজিক যোগাযোগের ক্ষেত্রে সকল বাংলাদেশীদের জন্য গুরুত্বপূর্ন ভূমিকা পালন করতে পারবে বলে আশাবাদী।

 If You Want to Created A Account In f a i r l y b o o k Then Please Click The Link And Flow Step By Step

মাফ করবেন এই পোস্টটি আরও কিছু IT ব্লগ এ প্রকাশিত হয়েছে ।

COMING UP NEXT  :  SMALL JOIN  ( সোশ্যাল নেটওয়ার্কিং )

 

Author:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *