বাথরুমেও ফেসবুক!

জনপ্রিয় সামাজিক যোগাযোগ পরিকাঠামো ফেসবুক আমাদের জীবনের সাথে ওতপ্রোতভাবে জড়িত। কিন্তু কতটা জড়িত? আপনি যেখানে যান সেখানে আপনার মোবাইল যায় আর তার সাথে সাথে যায় ফেসবুক। সময় পেলেই ব্যবহার করতে শুরু করেন, আপনার অবস্থান, কার সাথে রয়েছেন বা কোন ছবি তুললে তা তাৎক্ষনিকভাবে বন্ধুদেরকে দেখানোর উদ্দেশ্য নিয়ে করেন পোস্ট। কিন্তু এই চাহিদা কি আপনাকে বাথরুমে ফেসবুক ব্যবহার করতে বাধ্য করে?

Facebook Friendly Marketing

এনএম ইনসাইট এর করা এক জরীপ অনুযায়ী মার্কিন যুক্তরাষ্ট্রের ২১% প্রাপ্ত বয়স্ক (১৮ থেকে ২৪ বছরের) ব্যক্তি বাথরুমে বসে থেকে কোন না কোন ধরণের সামাজিক মাধ্যম সম্পর্কিত কাজ করে থাকে। তবে কল্পনার ফল্গু ধারা চালু না করে তারা ব্রাউজিং এবং স্ট্যাটাস আপডেট করতেই সে সময় ব্যস্ত থাকে বলে আমরা ধরে নিতে পারি!

এনএম ইনসাইট এর সোশ্যাল মিডিয়া সল্যুশনস বিভাগের ভাইস প্রেসিডেন্ট ডেইরড্রে ব্যানন বলেন, “সামাজিক মাধ্যম আসলেই এখন জীবনের সর্বস্তরে পৌঁছে গিয়েছে। দৈনন্দিন জীবনের সকল কার্যক্রমকে এতটাই ছুঁয়েছে যে আমরা বাথরুমে আমাদের ফোন নিয়ে যাচ্ছি এবং সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর সাথে সংযুক্ত হচ্ছি।”

তবে বয়সসীমা পরিবর্তনের সাথে সাথে এই ব্যবহারের হারেও তারতম্য ঘটেছে বলে জানিয়েছে এনএম ইনসাইট। ২৫ থেকে ৩৪ বছর বয়সীদের ২৫% এবং ৩৫ থেকে ৪৪ বয়সীদের ১৫% বাথরুমে ফেসবুক বা অন্য কোন সামাজিক মাধ্যম ব্যবহার করে থাকে।

তবে জেনে আনন্দিত হবেন যে এই একটা ব্যাপারে নারী-পুরুষে কোন ভেদাভেদ পাওয়া যায় নি।

ফেইসবুক  এখানে

আমার ফেইসবুক গ্রুপ —– ( গুরে আস্তে পারেন  )

1 thought on “বাথরুমেও ফেসবুক!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *