ভাল লাগার মতো চমৎকার ৩ টি উইন্ডোজ স্মাটফোন | COMILLAIT| Bangla Technology Blog | বাংলা প্রযুক্তি ব্লগ

ভাল লাগার মতো চমৎকার ৩ টি উইন্ডোজ স্মাটফোন

লেখক : | ০ টি কমেন্ট | 76 বার দেখা হয়েছে দেখা হয়েছে । শেয়ার করে আপনবর বন্ধুদের জানিয়ে দিন ।

বর্তমানে অনলাইনের যুগে অ্যান্ড্রয়েড স্মার্টফোন একক ভাবে জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছে। অ্যান্ড্রয়েড স্মার্টফোনের জনপ্রিয়তার ভীড়ে অনেকটাই হয়তো আড়ালে থেকে গেছে উইন্ডোজ অপারেটিং সিস্টেম নির্ভর স্মার্টফোনসমূহের নাম ! তবে এখনও অনেকের কাছে উইন্ডোজ অপারেটিং সিস্টেম নির্ভর স্মার্টফোনসমূহ বেশ পছন্দের। আর তাই আপনাদের কাছে আজ তুলে ধরব স্মার্টফোনের উইন্ডোজ অপারেটিং সিস্টেমের নানা ফিচার। বাজারে থাকা নানা রকম স্মার্টফোনের সমাহার হতে অপেক্ষাকৃত সহজলভ্য মূল্য ও উন্নত স্পেসিফিকেশন বিবেচনায় নিম্নোক্ত উইন্ডোজ ফোন হতে পারে আজথেকে আপনার বন্ধু। চলুন কথা না বাড়িয়ে দেখে নেয়া যাক নির্বাচিত ৩টি উইন্ডোজ স্মার্টফোনের ফিচার, সংক্ষিপ্ত রিভিউ, মূল্য ও অন্যান্য তথ্য।

১। নোকিয়া লুমিয়া ৬৩০

Lumia-630-সম্প্রতি বাজারে এসেছে মাইক্রোসফট মোবাইল ওএস এর সর্বশেষ ভার্সন উইন্ডোজ ৮.১ নির্ভর স্মার্টফোন লুমিয়া ৬৩০। এই ফোনটির উল্লেখযোগ্য দিক হলো এতে রয়েছে ডুয়েল সীম ব্যবহারের সুবিধা। ১.২ গিগাহার্টজ কোয়াডকোর প্রসেসরের।এছাড়া এতে শক্তিশালী অ্যাড্রেনো ৩০৫ জিপিউ ব্যবহার করা হয়েছে। ৫ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরার এই ফোনটিতেও ফ্রন্ট ক্যামেরা অনুপস্থিত। ৪.৫ ইঞ্চি আইপিএস স্ক্রীনবিশিষ্ট এই ফোনের ডিসপ্লের নিরাপত্তায় কর্নিংয়ের তৃতীয় প্রজন্মের গরিলা গ্লাস ব্যবহার করা হয়েছে। লুমিয়া 630 ফোনটিতে মাত্র ৫১২ মেগাবাইটের র‍্যাম দেওয়া হয়েছে। এতে ৮ গিগাবাইটের ইন্টারনাল মেমোরীর পাশাপাশি ১২৮ গিগাবাইট পর্যন্ত এক্সটারনাল মেমোরী কার্ড ব্যবহারের সুবিধা বিদ্যমান।

২। লুমিয়া ৪৩০

lumia430মাইক্রোসফটের লুমিয়া সিরিজে যুক্ত হলো নতুন স্মার্টফোন ‘লুমিয়া ৪৩০’। এটিতে ডুয়েল সিম ব্যবহার করা যাবে। ফোনটিতে অপারেটিং সিস্টেম উইন্ডোজ ফোন ৮.১ ব্যবহার করা হয়েছে। মার্কিন মুল্লুকে ফোনটির মূল্য ধরা হয়েছে ৭০ ডলার বা বাংলাদেশি ৫ হাজার ৪৪২ টাকা। এই ফোনে উইন্ডোজের সর্বশেষ সংস্করণের অপারেটিং সিস্টেম উইন্ডোজ ১০ বিনামূল্যে আপগ্রেড করা যাবে।লুমিয়া ৪৩০ মডেলটিতে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর, ডুয়েল কোর সিপিউ ১.২ গিগাহার্টজের। এটিতে মাইক্রোসফট অফিস, স্কাইপে এবং অনড্রাইভ প্রি-ইনস্টল করা আছে।

৩। এইচটিসি ওয়ান এম৮

HTC+reveals+cut-price+Oneউইন্ডোজ অপারেটিং সিস্টেম আর এইচটিসি স্মার্টফোন ভালো লাগলে ব্যবহারকারীরা বেছে নিতে পারেন এইচটিসি ওয়ান এম৮ স্মার্টফোনটি। উইন্ডোজ ফোন ৮.১ অপারেটিং সিস্টেমচালিত স্মার্টফোনটিতে বাড়তি সুবিধা হিসেবে রয়েছে ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট কোর্টানা।নতুন এই এইচটিসি ওয়ান এম৮-এর অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড। উইন্ডোজ এইচটিসি ওয়ান এম৮-এর মতো এ স্মার্টফোনটির ডিজাইনও সুন্দর। পাঁচশ’ ৪০ ডলার মূল্যের এ স্মার্টফোনটিতে পরবর্তীতে ছবি এডিট ও ফোকাস পরিবর্তনের সুবিধা দিতে একটি অতিরিক্ত রিয়ার ক্যামেরা যুক্ত করেছে নির্মাতা প্রতিষ্ঠান।

আজ আর নয়! সবাইকে শুভেচ্ছা জানিয়ে আজকের মত এখানেই শেষ করছি। আশা রাখি আগামী দিনে আপনাদের সামনে নতুন কিছু নিয়ে হাজির হতে পারব।

 

লেখাটি আপনাদের ভাল লেগেছে?
FavoriteLoadingপ্রিয় পোষ্ট যুক্ত করুন

১টি কমেন্ট করুন

*