মোবাইলে পাবেন ই-মেইল এর খবর

এখনকার স্মার্ট ফোনগুলোতে ই-মেইল চেক করার সুযোগ রয়েছে ফলে অনেকেই মোবাইল দিয়েই ই-মেইল চেক করেন। কিন্তু যাদের স্মার্ট ফোন নেই তাদের ই-মেইল চেক করার সুযোগ নেই। তবে  তাদের মোবাইলে যদি ইমেইল আসা মাত্রই এস.এম.এস এর মাধ্যমে কোন নোটিফিকেশন আসবে তাহলে কেমন হবে! তাও আবার যদি হয় বিনামুল্যে।

বাংলালিংকের গ্রাহক দের জন্য

বাংলালিংক গ্রাহকদের কে প্রথমে  smsemail সার্ভিসটি চালু করতে হবে। সার্ভিসটি চালু করার জন্য মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে signup লিখে 515 নম্বরে সেন্ড করতে হবে। ফিরতি এস.এম.এস এ ই-মেইল এ্যাডরেস তৈরীর কনফারমেশন ম্যাসেজ পাবেন। আপনার মোবাইল নম্বর যদি ০১৯……. হয় তাহলে আপনার ই-মেইল ঠিকানা হবে ০১৯……. @banglalink.net| এই ই-মেইল ঠিকানাতে যে মেইল-ই আসুক না কেন তার এলার্ট এস.এম.এস হিসাবে আপনার মোবাইলে আসবে। এখন আপনার আপনার মূল ইমেইলের সেটিংস এ গিয়ে মেইলগুলো অটো ফরওয়ার্ড করার ব্যবস্থা করুন আপনার বাংলালিংকের ইমেইলে। তাহলে আপনার মেইলে আসা মেইলগুলো বাংলালিংকের মেইলে আসবে এবং আপনি তা এস.এম.এস এর মাধ্যমে জানতে পারবেন। তবে মোবাইলে মেইল চেক করতে হলে এসএসএস চার্জ দিতে হবে কিন্তু মেইলের এলার্টের জন্য কোন চার্জ লাগবে না। আরো বিস্তারিত জানতে পারবেন বাংলালিকের ওয়েবসাইট থেকে।

 

এয়ারটেল গ্রাহক দের জন্য:

এয়ারটেলের গ্রাহকরা প্রথমে মোবাইলের Airtel menu> Messaging> Mobile e-mail > Sign up for Inbox > Subscribe এ গেলে Mobile SMS সার্ভিসটি চালু হবে এবং ফিরতি এসএমএস এ ইমেইল ঠিকানা তৈরীর নিশ্চিত করণ ম্যাসেজ আসবে। আপনার মোবাইল নম্বর যদি ০১৬……….হয় তাহলে আপনার ইমেইল ঠিকানা হবে ০১৬……….@myairtel.mobi। এবার মূল মেইলকে এয়ারটেল মোবাইল মেইলে ফরওয়ার্ড করলেই হবে। আরো বিস্তারিত জানতে পারবেন এয়ারটেলের ওয়েবসাইট থেকে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *