মোবাইল ফোনে বিনামূল্যে জানুন ফেসবুক আপডেট

সামাজিক যোগাযোগ সাইট ফেসবুক কম্পিউটারে ব্যবহার করার পাশাপাশি মোবাইল ফোন থেকেও ব্যবহার করার সুযোগ রয়েছে। এর জন্য মোবাইল ফোনে ইন্টারনেট সংযোগ থাকতে হয় না। অন্যান্য দেশের ব্যবহারকারীরা এসব নোটিফিকেশন ই- মেইলের পাশাপাশি মোবাইল ফোনেও পেয়েছেন এতদিন। এবার আমাদের দেশেও এসেছে এ সুযোগ। সম্প্রতি বাংলাদেশের দু’টি মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন ও বাংলালিংক ব্যবহারকারীদের জন্য এ সুবিধাটি চালু করেছে। ইন্টারনেট সংযোগ না থাকলেও এখন স্ট্যাটাস আপডেট, কারও ওয়ালে পোস্ট করা এবং নোটিফিকেশন মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে দেখার সুবিধা রয়েছে।


কীভাবে পাবেন এ সেবা? এর জন্য ফেসবুকে কিছু সেটিংস পরিবর্তন করে নিতে হবে। এজন্য ইন্টারনেট সংযুক্ত কম্পিউটার থেকে প্রথমে ফেসবুক অ্যাকাউন্টে লগ-ইন করুন। এবার Account থেকে Account Settings অপশনে যান।
এবার Account Settings থেকে Mobile লেখা ট্যাবে যেতে হবে।
মোবাইল ট্যাবে গেলে নিচের একটি পেজ খুলবে। যেখানে একেবারে নিচে লেখা রয়েছে Already received a confirmation code?। এ লেখাটির ওপর ক্লিক করুন।
এরপর যে মোবাইল নম্বর থেকে ফেসবুক স্ট্যাটাস আপডেট করতে চান এবং নোটিফিকেশন পেতে চান সেটির মেসেজ অপশনে গিয়ে fb লিখে গ্রামীণফোন ব্যবহারকারীরা ২৫৫৫ নম্বর এবং বাংলালিংক ব্যবহারকারীদের ৩২৬৬৫ নম্বরে একটি এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ব্যবহারকারীকে একটি Confirmation Code পাঠানো হবে। এবার ফেসবুকের মোবাইল ট্যাবের নিচে Already received a confirmation code? লেখা বাটনটিতে ক্লিক করতে হবে। এবার যে Confirmation Code-টি এসএমএসে এসেছে সেটি কনফার্মেশন বক্সে লিখতে হবে।এবার Confirm-এ ক্লিক করুন। এখন কী কী নোটিফিকেশন মোবাইলে পেতে চান তার সেটিংগুলো ঠিক করে দিন। এরপর থেকে ফেসবুকের সব ধরনের নোটিফিকেশন এসএমএসের মাধ্যমে পাবেন। এর জন্য অতিরিক্ত কোনো চার্জ দিতে হবে না।

Author: drmasud

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *