যুক্তরাষ্ট্রে নিষিদ্ধ গ্যালাক্সি নেক্সাস | COMILLAIT| Bangla Technology Blog | বাংলা প্রযুক্তি ব্লগ

যুক্তরাষ্ট্রে নিষিদ্ধ গ্যালাক্সি নেক্সাস

লেখক : | ১টি কমেন্ট | 119 বার দেখা হয়েছে দেখা হয়েছে । শেয়ার করে আপনবর বন্ধুদের জানিয়ে দিন ।

 স্যামসাং গ্যালাক্সি ট্যাবলেট পিসির পর এবার মার্কিন বাজারে নিষিদ্ধ হলো স্যামসাং গ্যালাক্সি নেক্সাস স্মার্টফোন। দক্ষিণ কোরিয়ান প্রতিষ্ঠান স্যামসাং-এর বিরুদ্ধে মার্কিন প্রতিষ্ঠান অ্যাপলের পেটেন্ট আইনে করা মামলায় এই রায় দেন ক্যালিফোর্নিয়ার ডিসট্রিক্ট জাজ। খবর বিবিসির।

জুনের শেষ সপ্তাহেই অ্যাপলের করা পেটেন্ট মামলায় যুক্তরাষ্ট্রের বাজারে স্যামসাং গ্যালাক্সি ট্যাবলেট ১০.১ নিষিদ্ধ করেছিলেন ডিসট্রিক্ট জজ লুসি কোহ। ওই রায়ের দু’দিনের মাথায় এবার গ্যালাক্সি নেক্সাস স্মার্টফোনটিও নিষিদ্ধ করলেন একই বিচারক।

তবে গ্যালাক্সি ট্যাবলেট ১০.১ এবং গ্যালাক্সি নেক্সাস-এর ওপর এই নিষেধাজ্ঞা হতে পারে অস্থায়ী। এখনও পুরেপুরি মীমাংসা হয়নি অ্যাপল বনাম স্যামসাং পেটেন্ট মামলার। শেষ পর্যন্ত মামলাটিতে স্যামসাং যদি জিতে যায় তবে জরিমানা হিসেবে অ্যাপলকে গুনতে হবে প্রায় ১শ’ মিলিয়ন ডলার।

ট্যাবলেট পিসি আর স্মার্টফোনের পেটেন্ট নিয়ে অ্যাপল বনাম স্যামসাং-এর লড়াই চলছে অনেকদিন ধরেই। ইউরোপ আমেরিকার একাধিক দেশে পাল্টাপাল্টি একাধিক মামলা করেছে স্যামসাং এবং অ্যাপল। তারই ধারাবাহিকতায় এবার যুক্তরাষ্ট্রে নিষিদ্ধ হয়েছে গ্যালাক্সি নেক্সাস

(সংকলিত)

লেখাটি আপনাদের ভাল লেগেছে?
FavoriteLoadingপ্রিয় পোষ্ট যুক্ত করুন

একটি কমন্টে to “যুক্তরাষ্ট্রে নিষিদ্ধ গ্যালাক্সি নেক্সাস”

  1. July 26, 2012 at 7:31 pm

    valo post thanks

১টি কমেন্ট করুন

*