সনি যে সকল ডিভাইসে অ্যান্ড্রয়েড ৪.৪ কিটক্যাট দেয়ার কথা ভাবছে

sony

সনি সাম্প্রতিক ফ্ল্যাগশিপ কিছু ডিভাইসের পাশাপাশি আরও কিছু এক্সপেরিয়া ফোনে অ্যান্ড্রয়েডের নতুন সংস্করণ ৪.৪ কিটক্যাট দেয়ার কথা ভাবছে সনি। সম্প্রতি তাদের ওয়েবসাইট ঘেঁটে “নিশ্চিত কিটক্যাট আপডেট পাচ্ছে” এমন ডিভাইসের তালিকার পাশাপাশি কিটক্যাট আপডেট দেয়া হবে কি না সে ব্যাপারে তদন্ত চলছে এমন কিছু ডিভাইসের তালিকাও দেখা গেছে।

যেসব ফোনে কিটক্যাট আপডেট দেয়ার কথা ভাবছে সেগুলোর মধ্যে রয়েছে এক্সপেরিয়া জেডআর, এক্সপেরিয়া টি, এক্সপেরিয়া টিএক্স এবং এক্সপেরিয়া ভি।

সনির ওয়েবসাইট অনুসারে, যেসব ডিভাইস নিশ্চিত অ্যান্ড্রয়েড ৪.৪ আপডেট পেতে যাচ্ছে, সেগুলো হলো এক্সপেরিয়া জেড, জেডএল, এক্সপেরিয়া ট্যাবলেট জেড, এক্সপেরিয়া জেড আল্ট্রা এবং এক্সপেরিয়া জেড ১; সেই সঙ্গে দ্রুতই আপডেট পাচ্ছে এক্সপেরিয়া এসপি।নতুন ডিভাইসগুলো যোগ হওয়ায় সনির কিটক্যাট আপডেট পেতে যাচ্ছে এমন তালিকায় ১০টি ডিভাইসের নাম উঠেছে। তবে কবে নাগাদ এসব ডিভাইসে কিটক্যাট আপডেট আসবে সে সম্পর্কে কোনো তথ্য জানায়নি সনি।

উল্লেখ্য, অফিসিয়ালি অ্যান্ড্রয়েড ৪.৪ আপডেট না দিলেও বরাবরের মতোই ব্যবহারকারীরা অ্যান্ড্রয়েড ৪.৪ কিটক্যাট আপডেটের উপর ভিত্তি করে তৈরি বিভিন্ন কাস্টম রম ব্যবহার করতে পারবেন। অনেকেই অফিসিয়াল আপডেটের চেয়ে এই কাস্টম রম ব্যবহার করেই অ্যান্ড্রয়েডের নতুন সংস্করণের স্বাদ নিয়ে থাকেন। অবশ্য সে পথে এগোলে ডিভাইসের ওয়ারেন্টি খোয়াতে হবে, যে কারণে কেউ কেউ অফিসিয়াল আপডেটের অপেক্ষায়ই বসে থাকেন।

অ্যান্ড্রয়েডের নতুন সংস্করণ আপনার এক্সপেরিয়ায় আসলে ইন্সটল করবেন কি?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *