১০০% কাজ উপহার নিন IP Adress হাইড করার একদম নতুন একটি সফটওয়্যার।

আমরা অনেকেই ইন্টারনেট ব্যবহার করি। বিভিন্ন কাজের সুবিধার্থে অনেকেরই শখ জাগে নিজের IP Address কে অন্যর চক্ষু বা জানানো থেকে বিরত রাখি।এই কাজের জন্য অনেকেই ২ টি পন্থা মেনে চলেন তাহলো-

১. ডস কমান্ডের মাধ্যমে কিছু কোডিং লিখে নিজের আইপি পরিবর্তন করে নেওয়া।অব্শ্য এই কাজটি করা খুবই ঝামেলার। অনেক অভিজ্ঞ হতে হয়।

২. অপরদিকে যারা ১ম কাজটি করতে পারেন তার ভিন্ন কিছু সফটওয়্যার ব্যবহার করেন যেমন- Easy IP Hide, Real Hide IP, Auto Hide IP ইত্যাদি। এইগুলো বেশীর ভাগই ক্রাক ফাইল ব্যবহার করেন। কেননা উপরোক্ত এক একটি সফট ওয়্যারের মূল্য প্রায় ২০ ডলার থেকে সর্বোচ্চ ৫৫ ডলার পর্যন্ত। যা দিয়ে প্রায় ২ বছরের জন্য একটি লাইসেন্স এন্টি ভাইরাস ক্রয় করা হয়ে যাবে।

যাইহোক আমি আপনাদেরকে একটি ভিন্নরকম একটি সফটওয়্যারের সাথে পরিচয় করিয়ে দিব এর নাম- Hotspot Sheild.

এটি একটি সম্পূর্ন ফ্রি ভার্সন।বিশ্বের প্রায় ১৫ লক্ষের বেশী গ্রাহক এই সফট ওয়্যারটির সহায়তা নেন। এর ব্যবহারও সহজ।

ইনষ্টল করে নিলেই নেট চালু করলে নিজেই স্বয়ংক্রিয়ভাবে অআইপি ঠিকানা পরিবর্তন করে নিবে। নিজেদের কোন কাষ্টমাইজের পরিবর্তনের দরকার নাই।

এটি শুধু আইপি ঠিকানা পরিবর্তন করেনা অন্য কাজও করে যেমন-

পরামর্শ-

১. প্রথমদিকে ব্যবহারের ক্ষেত্রে এর ইন্টারফেসকে নতুন বলে মনে হতে পারে।

অথবা গুগল দ্বারা সার্চ করছেন সেখানে গুগলের লোগো না দেখিয়ে Hotspot Sheild এর সাচিং দেখাচ্ছে। অআসলে এই গুলো তেমন ভয়ের কারন নাই। এটি ম্যালওয়্যার ও প্রাইভেসি Protection হিসাবে ইন্টারফেস পরিবর্তিত হয়। অআপনি ইচ্ছা করলে একে কিছু সময়ের জন্য বন্ধ রাখতে পারেন তাহল-

এটি ইনষ্টল করলে স্টার্ট মেনুর সর্বডানে টাস্কবারে এর অআইকন দেখতে পাবেন সেখানে ক্লিক করে Disconnect/Off সিলেক্ট করলেই হবে। অআবার চালু করতে হলে Connect/On এ-ক্লিক করতে হবে।

যারা আগ্রহী তারা এই সফটওয়্যারটি ডাউনলোড করতে এই লিংকে ক্লিক করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *