২০১৫ সালে বাজারে আসবে এমন সেরা ৫ টি স্মার্টফোন আপডেট | COMILLAIT| Bangla Technology Blog | কুমিল্লা আইটি –প্রযুক্তির ভালবাসা
আই-টেকার :: sumon 125 টি আই-টেক

২০১৫ সালে বাজারে আসবে এমন সেরা ৫ টি স্মার্টফোন আপডেট

আই-টেকারঃ|বিভাগঃঅ্যান্ড্রয়েড Games|প্রকাশিত সময়:মার্চ ২৬, ২০১৫|০ টি কমেন্ট| ১৩০ বার

কেমন আছেন সবাই আশা করি সবাই ভাল আছেন আজ আমি আপনাদের সবার সাথে এমন কিছু অ্যাপস পরিচয় করিয়ে দিব যা আপনাদের খুব ভাল লাগতে বাধ্য করবে।

আজকে আমি আপনাদের অনলাইন জগতের স্মার্ট ফোনের আপডেট সম্পর্কে আপনাদের জানিয়ে দেব। আজ আমি আপনাদেরকে সামনে তুলে ধরব  ২০১৫ সালের সেরা ৫ টি স্মার্ট ফোন আপডেট সম্পর্কে। যে আপডেট সম্পর্কে স্মার্টফোনের ফিউচার বা দাম বিস্তারিত জানতে জানতে পারলে আপনার ব্যাবহার করতে কোন রকম ঝামেলাই পড়তে হবে না। আজকে আমি আপনাদের সামনে আলোচনা করব ২০১৫ সালের টপ লেভেলের আইটি টি প্রতিষ্ঠানের সেরা ৫ টি স্মার্ট ফোন সম্পর্কে। বর্তমান অনলাইনের যুগে ভাল মানের স্মার্ট ফোন থাকা চাইই চাই আর তাই স্মাটফোন কেনার আগে যদি বিস্তারিত সব কিছু জানতে পারি। তাহলে ভালই হই। কথা না বাড়িয়ে চলুন দেখে নেয়া সেরা ৫ টি স্মার্ট ফোন আপডেট সম্পর্কে। যা আপনাদের কাজে লাগতে পারে।

১। সনি এক্সপেরিয়া জেড৪

Experia-z4২০১৪ সালটা ভালো যায়নি সনির। ব্যর্থতা কাটিয়ে উঠতে সনি নজর দিচ্ছে মুঠোফোনে। এ বছর তারা আনছে এক্সপেরিয়া জেড ৪। ফোনটিতে থাকছে আট-কোর স্ন্যাপড্রাগন ৮১০ প্রসেসর, ৪ গিগাবাইট র্যা ম ও কোয়াড এএইচডি পর্দা। সনি এক্সপেরিয়া জেড৪একটি দুর্দান্ত ফ্ল্যাগশিপ মোবাইল ফোন, এতে বড় স্ক্রিন থাকবে, যা ৫.২ থেকে ৫.৫ ইঞ্চির মতো হতে পারে এবং একটি ৬৪ বিট স্ন্যাপড্রাগন কোয়াড-কোর প্রসেসর থাকবে। স্টোরেজ ৩২ জিবি হতে পারে যা মাইক্রো এসডি কার্ড দিয়ে ১২৮ জিবি পর্যন্ত বর্ধিত করা যেতে পারে। এক্সপেরিয়া এক্স সিরিজের মতো, জেড৪ ও ডাস্ট-প্রুফ এবং ওয়াটার-প্রুফ হবে।

২। এলজি জি৪

LG-G4এলজি জি৩ ফোনই এই প্রতিষ্ঠানের সবচেয়ে সেরা স্মার্টফোন। ২০১৫ সালে এলজি জি৪ বাজারে আসবে এতে অনেকটা এগোতে চায় এলজি। এই গ্রীষ্ম বাজারে আসছে এলজি জি৪ । এতে অ্যান্ড্রয়েড ললিপপ অপারেটিং সিস্টেম, ৩ জিবি র‍্যাম এবং পাঁচ বা এমনকি ছয় ইঞ্চি স্ক্রিন থাকবে। শোনা যাচ্ছে এর স্ক্রিনটি স্যাফায়ার ক্রিস্টালের নতুন প্রযুক্তিতে তৈরি হবেএবং এতে ৬৪ বিট কোয়াড-কোর প্রসেসর থাকবে। এর ক্যামেরা হবে ১৬ মেগাপিক্সেল এবং ইন্টারনাল স্টোরেজ হবে ৩২ জিবি।

৩। এইচটিসিওয়ান এম৯

HTC-One-M9বাজার কাঁপাতে আসছে দুর্দান্ত স্মার্টফোন-ওয়ান এম ৯! ধারণা করা হচ্ছে, এ ফোনটি দিয়ে অ্যাপল, স্যামসাংয়ের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইয়ে নামবে এইচটিসি। আগামী মার্চে বার্সেলোনায় অনুষ্ঠেয় বিশ্ব মোবাইল কংগ্রেসেও ফোনটি প্রদর্শন করবে না এইচটিসি। ফলে অপেক্ষা করতে হবে আরও কিছুদিন। এতে ১৬ জিবি ও ৩২ জিবি স্টোরেজ, এবং মেমরি ১২৮ জিবি পর্যন্ত বর্ধিত করার জন্য মাইক্রো এসডি কার্ড স্লট থাকতে পারে, যাতে আপনি অতিরিক্ত মিউজিক, ভিডিও, ছবি এবং আরও অনেক কিছুই সংরক্ষণ করতে পারবেন। এতে বুম সাউন্ড প্রযুক্তি ব্যবহার করার সম্ভাবনাই বেশি, যার ফলে এর শব্দের মান আরও বৃদ্ধি পাবে এবং এটি অ্যান্ড্রয়েডের ললিপপ অপারেটিং সিস্টেমে চলবে।

৪। মাইক্রোসফট লুমিয়া ৫৩৫

Lumia-940নকিয়ার সঙ্গে সম্পর্ক টুটে যাওয়ার পর মাইক্রোসফট হাঁটছে নিজেদের মতো করেই। ২০১৫ সালের কোনো এক সময়ে বাংলাদেশে কমদামের মধ্যে সেরা যে মোবাইলটি পাওয়া যাবে তা হচ্ছে মাইক্রোসফট লুমিয়া ৫৩৫। এ ফোনে থাকবে অপারেটিং সিস্টেম উইন্ডোজ-১০। এটি কমলা রঙের হবে এবং এর ৫ ইঞ্চি টাচ স্ক্রিন এবং ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকবে। এতে একটি মাইক্রো এসডি স্লট থাকবে যাতে স্টোরেজ ১২৮ জিবি পর্যন্ত বর্ধিত করা যাবে। এটির একটি ডুয়াল সিম সংস্করণ পাওয়া যাবে যা ব্যক্তিগত কাজে ও কর্মক্ষেত্রে ব্যবহার করা যাবে।

৫ । স্যামসাং গ্যালাক্সি এস৬

galaxy-s6-concepy২০১৫ সালে আসন্ন সেরা মোবাইল ফোনগুলোর মধ্যে স্যমসাং গ্যালাক্সি এস৬ অন্যতম। শোনা যাচ্ছে গ্যালাক্সি এস সিরিজের পূর্ববর্তী ফোনগুলোর চাইতে এর ফর্ম ফ্যাক্টরগুলো একদমই আলাদা হবে। এটি পূর্বের যেকোনো সময়ের চাইতে পাতলা হবে, কেননা এটি চমৎকার ইউনিবডি ডিজাইন সম্বলিত যার উপরিভাগ ও নীচের দিকটা অনেকটা বর্গাকার এবং আরও পাতলা। এর পেছন দিকটা খোলা যাবে এবং এর ব্যাটারিও অনেক বড় হবে। আইফোন ৬ এবং ৬ প্লাসের সাথে পাল্লা দিতে সম্ভবত এর ইন্টারনাল স্টোরেজ ৩২ জিবি বা ৬৪ জিবি এমনকি ১২৮ জিবিও হতে পারে। এছাড়াও, ফোনটিতে একটি মাইক্রো এসডি কার্ড স্লট থাকবে যা দিয়ে স্টোরেজ ১২৮ জিবি পর্যন্ত বর্ধিত করা যাবে।

বন্ধুরা আজ আর নয় আশা করি আগামিতে আরো ভাল কিছু নিয়ে আপনাদের সামনে  আসতে পারবো। সবাই ভালো থাকবেন ধন্যবাদ

FavoriteLoadingপ্রিয় পোষ্ট যুক্ত করুন

কমেন্ট করুন

You must be logged in to post a comment.