Any ই-মেইল আইডি দিয়ে Windows Live ব্যবহার করুন

 Any ই-মেইল আইডি দিয়ে Windows Live ব্যবহার করুন

সবার ই একটা ইমেইল আইডি আছে হটমেইল সাইটে। বিশেষ করে আজ থেকে ১০/১২ বছর আগে ইয়াহু এবং হটমেইল অনেক বেশী শক্তিশালী ছিল এবং সুবিধাও অনেক ছিল কিন্তু এখন জিমেইলের সিস্টেম এবং সেকুরিটি খুব ই ভালো। তাই অনেকেই জিমেইল ব্যবহার করে থাকেন। তখন হট মেইলের ছিল MSN messenger যা এখন আমরা Windows Live নামে চিনি এবং ব্যবহার করে থাকি। কিন্তু জিমেইল সেহুতু অনেকদিক থেকে এগিয়ে গিয়েছে তাই আমরা সব সময় চাই নিজের জিমেইল দিয়েই কাজ গুলো শেরে নিতে। আজকের ট্রিকসে দেখাবো কিভাবে যে যে কোন মেইল আইডি দিয়ে Windows Live ব্যবহার করতে পারবেন। যেহুতু জিমেইল হটমেইলের কোন ডোমেইন নয় তাই আমরা জিমেইল বা আমাদের ইয়াহু আইডি দিয়ে হটমেইলে লগইন করতেই পারি না। যেমন নিচের ছবিটি উদাহরন।

\

চলেন তাহলে শুরু করিঃ-

১। প্রথমে এখানে যাবেন http://www.passport.net তারপরে এইUse an e-mail address you already have.” লিখাটির নিচে দেখুন লিখা আছে Get Started Now সেখানে ক্লিক করুন।

undefined২। এখন একটি ফর্ম আসবে যেখনে আপনাকে মেইল আইডি দিতে হবে যেটি দিয়ে আপনি হটমেইল ইউস করতে চান। হতে পারে জিমেল বা ইয়াহু মেইল আইডি। তারপর একটি পাসওয়ার্ড ২বার দিবেন এবং Continue বাটনে ক্লিক করবেন।

৩। এর পরে আরেকটি পেজ আসবে যেখনে মেইল আইডি টি আবারো টাইপ করে I Agree দিবেন

৪। এবার আরেকটি পেজ আসবে আবারো Continue দিয়ে পরের পাতায় চলে যান।

undefined৫। এবার যেই মেইল দিয়ে এতখন কাজ করলেন সেই মেইল টি চেক করে দেখুন একটি ম্যাসেজ আসবে আপনার কাছে কনফার্ম করার জন্য।

 

৬। এবার মেইল টি খোলার পরে একটি লিংক পাবেন সেখনে ক্লিক করে কনফার্ম করতে হবে।

৭। সব ঠিক থাক থাকলে এখন আপনি একটি successful confirmation ম্যাসেজ পাবেন। finish দিন।

৮। এবার কাজ শেষ সাধারণ ভাবে এবার আপনার সেই জিমেইল অথবা ইয়াহু মেইল দিয়ে হটমেইলে লগইন করুন।

 

৯। আপনি যদি কোন কারনে মেইল কনফার্ম না করে থাকেন তাহলে এই ম্যাসেজ দেখতে পারবেন। তাই এমন দেখলে সঠিক ভাবে মেইল টি ভেরিফাই করুন আবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *