Bangla biroher sms | Bangla biroher kobita | বাংলা বিরহের এসএমএস ও কবিতা

১. আমার কিছু কষ্ট আছে কিনবে নাকি তুমি?  
কিছু কষ্ট খুব পুরনো -হীরের চেয়েও দামি
কিছু কষ্ট করে স্পষ্ট কিছু কষ্ট ফিকে
একটা কষ্ট ভালোবেসে হাত বাড়াবে তোমার দিকে,
যখন তুমি ছুটে যাবে অমনি দেখো নাই!
তুমি আমার কষ্টটা কে ভালোবাসো নাই।

২. কষ্ট বুকে চেপে একলা থাকি,, কান্নার নোনাজল অধরে মাখি,, লাভ কি বৃথা মনে কষ্ট চেপে,, আয় না ফিরে তুই আমারি বুকে..!!
৩.
আমি কষ্টের স্মৃতি নিয়ে, করি বসবাস … আমায় নিয়ে কখনো, করোনা উপহাস … আমার জীবনটা হল, একটা দুঃখের ইতিহাস … এটাই আমার ভাগ্যের, নির্মম পরিহাস ।
৪.
মেঘ ভেবে ছিলাম তোকে বৃষ্টি হয়ে এলি। আমার যত স্মৃতি ভিজিয়ে দিয়ে গেলি। হয়ত কালকে সবার মত তুইও ছেড়ে যাবি, মনে রাখিস হাত বাড়ালেই আমায় খুঁজে পাবি..!!
৫.
তুই তোর মত করে ভালবাসিস অন্য কাউকে, আজ আমি আমার থেকে মুক্তি দিলাম, স্বপ্ন নিয়ে যাস। অন্য আকাশে উড়ে দেখিস, সুখটা কাকে বলে? ক্লান্ত হলে ফিরে আসিস, আমার চেনা ঘরে । কখনো যদি চোখের পাতা, ভিজে যায় জ্বলে, বুজতে পারবি পাঁজর ভাঙ্গার, কষ্ট কাকে বলে..!!

কষ্টের Sms – কষ্টের এসএমএস

৬.
দুঃখের সাথে বসত আমার
দুঃখের নদী বাই
স্রোতে স্রোতে ভাইসা বেড়াই,
ঠিক ঠিকানা নাই
কেমনে যে দিন যায়,
আমার কেমনে যে রাইত যায়
একা একা রাত্রি কাটাই
তুমি পাশে নাই

৭.
তুমি যখন তোমার শাড়ি সাজিয়ে রাখো আলনাতে, আমি তখন দু’চোখ মেলে তাকিয়ে থাকি জানলাতে। আকাশ দেখি, বৃষ্টি দেখি, দেখি আমার চোখের জল, নিয়ে দূরের আকাশ পথে যাচ্ছে উড়ে মেঘের দল।
৮.
কেউ দুঃখ পেয়ে সুখী,, কেউ দুঃখ দিয়ে সুখী,, কেউ হাসতে পেরে সুখী,, কেউ বেশি বেশি কথা বলে সুখী,, কেউ কথা গুলা নিরবে শুনে সুখী,, তবে কেউই প্রকৃত সুখী না, কিন্তু অভিনয়ে সবাই সুখী..!!
৯.
মাঝে মাঝে মনে হয় তোমার সাথে আমার হৃদয়টা পাল্টাপাল্টি করি,, যাতে তুমি বুঝতে পারো আমি তোমাকে কতোটা ভালোবাসি.. আর আমি বুঝতে পারি, তুমি আমাকে কতোটা ঘৃণা করো..!!

১০. 
যদি ভুলে যাও, না হয় আমাকে
পারবে কি ভুলে যেতে আমার স্নৃতিকে
যদি মুছে দাও, আমার স্নৃতিকে
পারবে সুখি হতে আমাকে ভুলে
আমি মেঘ ছুড়ে দেই তোমারও আকাশে
বুঝে নিও তুমি এ আমাকে

 Miss you sms – মনে পরার Sms

১১.
ভুলে যদি যাও আমায়,, করবো নাকো বারণ.. আমায় কেন রাখবে মনে,, আছে কি কোনো কারণ.. তবুও যদি পড়ে মনে,, আমায় একটি বার.. মন থেকে কাছে ডেকো,, ফিরে আসবো আবার..!!
১২.
সেই রাতের আকাশের মাঝে ছিল না তো চাঁদ,, ছিলে না তুমি পাশে,, ছিল বিষন্ন সে রাত! আমি কেঁদেছি তোমাকে ভেবে,, তুমি ফিরে এলে না,, আকাশের কান্না ভেজা বৃষ্টি তবু থামলো না!
১৩.
আমি চাইনি তুমি কখনো কষ্ট পাও, আমি চেয়েছি তুমি সুখী হও, তাইতো কোনো অভিযোগ করিনি অকারণে চলে গেছো বলে, আমি চাই আমার ভালবাসার মানুষটি সুখে থাকুক যেইখানেই থাকুক, কারণ ভালোবাসা মানে তো সুখের নীড়, তাই আমার ভালোবাসা আমাকে যতই কষ্ট দিক, আমি চাই তার বিনিময় যেন সেই সুখে থাকে, আর তার সুখই আমার সুখ ।
১৪.
আমি তো চাইনি হতে তোমার দু:খের কোন কারণ,চাইনি হতে রাত জাগা ওই তারার মত জেগে থাকো অকারণ,চাইনি হই তোমার চোখের কোণে শুকিয়ে যাওয়া জলের কোন ধারা,চাইনি হই তোমার ভাগ্যর কোন নির্মম ছলনা ..!

১৫. 
আমি তোর প্রেমেতে অন্ধ
ছিল চোখ কান সব বন্ধ
থেমে গেছে জীবনের "লেনাদেনা"
সেই পুরনো রাস্তাটায়
আজ একা হেটে যাই
হচ্ছেনা হিসেবের বনিবনা....
এখন এমনি করে "ভালো"
কেমনি করে "বাসি"
অন্যকোন পাখি কে...
তার চেয়ে ভালো ছিল তুই নিজ হাতে "খুন" করে যেতে..........আমাকে !!!

 ভালোবাসার sms -বাংলা এসএমএস Best collection

১৬.
যাকে ভেবে আমার এই কষ্ট পাওয়া জানি একই কষ্ট পুষে রেখেছে সে মনে,,নিয়তি কেন এমন হয় …???জানি তো পাশেই আছি দুজনে তবুও কেন হাজার মাইলের ব্যাবধান তাকে কাছে পেতে !!

১৭.
সবাই চায তার প্রিয় মানুষটির কাছে থাকতে চায় কাছের মানুষটি তার প্রয়োজন বুঝক চায় তার যত্ন আর আদর চায় সে খেয়াল রাখুক সব সময় কিন্তু বেশির ভাগ মানুষরই সে সৌভাগ্য হয়না !!!

১৮.
শিউলি ফুলগুলো দেখলে কেন জানি মনে হয় ওগুলো শিউলি তলাতেই সুন্দর,,হাতে নিলেই যেন সেটা নষ্ট হয়ে যাবে !!তেমনি কিছু সর্ম্পক শুধু ধরাছোয়ার বাইরে রাখতে হয় কাছে আসলেই সেটা নষ্ট হয়ে যায় ..!

১৯.
আমি এখনও আগের মত রাত জাগা পাখি হয়ে থাকি শুধু অপেক্ষা থাকে না তোমার ফোন আসার ভাবিনা একবারও বলবে ‘’অনেক রাত হলো ঘুমাতে যাও ,সকালে ওটা লাগবে না ’’জীবন চলে যায় জীবনের নিয়মে কারো জন্য সে থমকে দাড়ায় না …

২০.
যেদিন প্রথম জেনেছিলাম তুমি আমাকে ভালবাসো আমি নির্বাক হয়ে তোমার মুখের দিকে তাকিয়েছিলাম তুমি জানোনা কি প্রচন্ড কান্না পাচ্ছিলো আমার ইচ্ছা করছিলো দৌড়ে এতোটা দূরে চলে যাই যেখান খেকে আমার কান্নার শব্দ তুমি শুনবে না যদিও সে কান্না ছিলো আমার সুখের এমন কান্না আমি সারাজীবন কাদতে চাই তবুও আমি বুঝে গিয়েছিলাম আমার কান্না তুমি দেখতে পারবেনা ..!!

বাংলা Sms – Bangla SMS best collections

২১.
আমার কান্নাটা চোখেই থাক সেটা না হয় নাইবা ঝরলো; মনের গহীনে কষ্ট লুকিয়ে তোমার হাসিটাই না হয় দেখে যাই, কি বা ক্ষতি তাতে ভালবাসা তো এমনই হয়।

২২.
ভাললাগার আর ভালথাকার দিনগুলো কেন যেন দীর্ঘ হয়না !!!জীবন এমন একটা জায়গায় দাড় করিয়ে দেয় ভাললাগাটা ধরে রাখতে গেলে হারাতে হয় জীবনের বাস্তবতা !!!আর বাস্তবতা মেনে নিলে হারাতে হয় স্বপ্নগুলোকে !!!

২৩. 
মাঝে মাঝে নিজেকে একা ভাবতে খারাপ লাগেনা
মাঝে মাঝে তোমাকে ভূলে থাকার অভিনয়ে জয়ী হয়ে যাই
মাঝে মাঝে তোমার অবহেলাকে ব্যাস্ততা ভাবতে ভালই লাগে
মাঝে মাঝে তোমার থেকে দূরে থাকার ইচ্ছাটা প্রচন্ড হয়
মাঝে মাঝে নিজেকে খুব বেশি তোমার অপরাধী মনে হয় ....!!

২৪.
চেনা মধ্য রাতে অচেনা এই আমি যার কোন উদ্দেশ্য নেই নেই কোন স্বপ্ন !!নেই কারো প্রতি আর গভীর কোন টান নেই আর মমতা ,নেই কোন দায়িত্ববোধ নেই আর কারো প্রতি বিন্দুমাএ ভালবাসা আছে শুধু সীমাহীন এক বুক শুন্যতা !!!

২৫.
খুব ইচ্ছা করে দূরের এই পথটা ধরে চলে যাই অনেক অনেক দূরে !!একা একা অথবা সাথে থাকবে তুমি কিন্তু যখনই ভাবি তুমি কি আমার সাথে থাকবে?কি এক বিষন্নতা আমাকে জড়িয়ে ধরে যেন এমনটা তুমি আমার হয়েও আমার নও !!

২৬.
মন খারাপের দিনগুলোতে প্রথম প্রথম সবাই সঙ্গ দেয় একদিন অথবা দুইদিনপর মন খারাপ থাকার বিষয়টা বিরক্তির কারণ হয়ে ওঠে সবার কাছেই শুধু কেউ বোঝেনা কি ভিষণ কষ্টে মন ভেঙ্গে যায় কি ভীষণ অভীমানে দূরে চলে যাই আপনজনদের কাছ থেকে কেন আমি একাকী থাকি…..!!

অচেনা নম্বার থেকে SMS করুন 

২৭.
কাল সারারাত তোমায় ভেবে কেদেঁছি ,তোমায় ছাড়া থাকতে হবে তা মেনে নিয়েছি তুমি সুখে থাকো আমায় ছাড়া এর বেশি চাইনা কিছু আর !!!

২৮.
তুমি কি কখনও দূরের ওই নীল আকাশকে দেখেছো?দেখেছো কি আগ্রহ তার মাটির সাথে মিলনের!!তুমি কি কখনও আকাশের কান্না দেখেছো?আকাশ কেন কাদে জানো ?যেনো দূর থেকে মাটির একটু ছোয়া পায় সেই কারণে !!একটু খানি ছোয়া পেতে আকাশ কেদেও সুখ খুজে নেয় ,তাহলে আমি কেন পারবো না তোমাকে ভালবেসে সারাজীবন কেঁদে কাটাতে!!

২৯.
মাঝে মাঝে মনে হয় আমার নিজের বলে কোথাও কিছু নেই যা নিয়ে যাদের নিয়ে বেচে আছি তার সবাই অন্য কারো আমি শুধূ পরগাছার মত বেচে আছি অন্যর দয়া নিয়ে আর এই অনুভতিটা মটেও কোন সুখের কল্পনা নয় !!!

৩০. 
মাঝে মাঝে জীবনটাকে অসাধারণ সুন্দর মনে হয়
তুমি আছো বলেই মনে হয় বেচে থাকাটা সার্থক
মনে হয় তোমার ভালবাসার জন্যই আরো কিছুদিন স্বপ্ন দেখা যায়
সব দু:খগুলো আরো একবার ভুলে নতুন করে জীবন সাজাতে ইচ্ছা হয়
শুধু তোমার জন্যই .......
সত্যি বলছি !!!

৩১.
জীবনটাই এমন যে সে রাস্তায় তোমাকে একাই চলতে হবে কিছু সময় তুমি সঙ্গি পাবে তোমার সুখের মুর্হতগুলোতে কিন্তু দু;খের সময়টা তোমাকে একাই কাটাতে হবে এটাই নিয়তি ..!

৩২.
তাকেই ভালোবাসো,যার মন টা আগে কেউ একজন ভেঙ্গে ফেলেছে,সে বুঝে মন ভাঙ্গার যন্ত্রণা কতোটা কষ্টময়,যদি তার হৃদয়ে একবার জায়গা করে নিতে পারো,তাহলে সে তোমাকে কষ্ট দিয়ে কখনোই চলে যাবে না ।

বন্ধুদের মোবাইল SMS পাঠিয়ে রিস্ট্রাট করে দিন নিজ বন্ধুদের মোবাইল

৩৩.
জীবনে একটা দারুন স্বপ্ন ছিল’’শুরু না হতেই ভেংঙ্গে গেল’’একটা আশার প্রদিপ ছিল’’জ্বলতে গিয়েই নিবে গেল’’একটা প্রিয় মানুষ ছিল’’পাওয়ার আগেই হারিয়ে গেল।

৩৪.
কেন এত কষ্ট দিলে আমায়? যার কারণে আজ আমি ছন্নছাড়া। এ হৃদয়ের প্রতিটি অংশ আছে তোমার ফিরে আসার প্রতীক্ষায়, আশা করি তুমি ফিরে আসবে আমার এ মনের মন্দিরে। আর ভালবাসায় ভরিয়ে দিবে আমার..!!

৩৫.
আমায় তুমি কষ্ট দিয়ে যদি সুখি থাকো তাহলে আমি পৃথিবীর সব চেয়ে সুখি মানুষ,আমার কাছ থেকে দুরে থেকে যদি তুমি খুশি হও তাহলে আমি খুশি।কারণ তোমার সুখ এই আমার সুখ।

৩৬.
হাজার কষ্ট পেয়েও তোমারই আশায় থাকি,কেন না আমার এই পাগল মন আমায় বার বার বলে তুমি একদিন আমার নিরশার্থ ভালবাসা বুঝতে পেরে আমার কাছে ফিরে আসবে।

৩৭.
জানিনা ভালবাসা কেন আজ আমার সাথে লুকচুরি খেলছে । আমি জীবনে চলার পথে যাকে বেশি LIKE করতাম সে আজ আমাকে HEAT করে । ভেবে ছিলাম যাকে নিয়ে মনের অজান্তে স্বপ্নের নদী পাড়ী দেব । সেই আজ আমাকে ঘৃনা করে । হয়তো আজ আমি তোমাকে হারিয়েছি আর যেই দিন তুমি আমাকে হারাবে সেই দিন তোমার চোখের জল রেখে যাওয়া স্মৃতি গুলো তোমাকেই স্মরন করিয়ে দেবে।

৩৮.
নিরবে ভিজে যায় চোখের পাতা,কষ্টের আঘাতে বেড়ে যায় বুকের ব্যথা,জানিনা এই ভাবে কাটাতে হবে কতদিন,আমার এই জীবনে কি আসবে না সূখের দিন..!

৩৯.
তোমাকে যে সত্যিই ভালবাসে সে কখনও তোমার কোন সমস্যার কারণ হবে না ,পারলে সে দূরে সরে যাবে নিজের কষ্টগুলো বুকে চেপে..!!

৪০.
আমি চলে যাবো তোমাকে ছেড়ে অনেক অনেক দূরে চাইলেও তুমি আর আমাকে ছুতে পারবে না !!মিস করবে কি ? আমার বিরহে চোখের কোণে একফোটা অশ্রুকণা ঝরবে কি?নাকি ভালো থাকবে তুমি আমাকে ছাড়াই নতুন কাউকে সাথী করে ??

৪১.
যেভাবেই বাঁচি, বেঁচে তো আছি জীবন আর মরনের মাঝামাঝি তুমি আজ দুলছো সুখের দোলায় আমি নয় জ্বলছি দুখের জ্বালায়…!

জনপ্রিয় ৩ টি বাংলা এস এম এস অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন

৪২.
মানুষের জিবনে যেমন অন্ধকার এর পর আলো আসে তেমনি দুঃখ এর পর সুখ তাহলে আমরা যদি একটি নতুন আলোর জন্য অপেক্ষা করতে পারি তাহলে দুঃখ এর পর সুখ এর জন্য না কেন?

৪৩.
আমি সেই পাখি যার বাসা নেই.আমি সেই আকাশ যার বুকে চাঁদ নেই.আমি সেই সাগর যার তিরে পানি নেই.আমি সেই মানুষ যার এক টা মন আছে কিন্তু বুঝার মতো কেউ নেই..!

৪৪.
সুখ নামের ছোট নৌকায়,,
আমি দুঃখের মাঝি!!!
আমার কষ্টের ভাগ নিতে,,
কেউ হয়নি রাজি!!!
এ জীবনে চলতে গিয়ে,,,
পাইনি সুখের দেখা!!
শান্ত নদীর মাঝে তাই,,
আমি বড়ই একা!!!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *